Badminton: স্বপ্নের দৌড় থামল, কোয়ার্টার ফাইনালে বিদায় সাত্বিকদের

Badminton World Championships: কোপেনহেগেনে অনবদ্য ছন্দে ছিল সাত্বিক-চিরাগ। বিশ্ব চ্যাম্পিয়নশিপের মঞ্চে দ্বিতীয় বার পদক জয়ের প্রত্যাশা ছিল। গত বার ব্রোঞ্জ। এ বার তাঁরা যে ছন্দে ছিলেন, পদকের রং অন্য হলেও অবাক হওয়ার ছিল না।

Badminton: স্বপ্নের দৌড় থামল, কোয়ার্টার ফাইনালে বিদায় সাত্বিকদের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2023 | 10:28 PM

গত বছর বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে সোনার পদক। এ বছরও স্বপ্নের ফর্মে ভারতীয় ব্যাডমিন্টন জুটি সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি ও চিরাগ শেট্টি। গত বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন সাত্বিকরা। দুর্দান্ত ছন্দে থাকা সাত্বিক-চিরাগ জুটি চেয়েছিল পদকের রং বদলাতে। প্রত্যাশা করাই স্বাভাবিক। এ বছর চারটি পদক রয়েছে তাদের ঝুলিতে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে একের পর এক চোখ ধাঁধানো পারফর্ম করছিলেন। যদিও কোয়ার্টার ফাইনালেই স্বপ্নভঙ্গ। ডেনমার্কের জুটির কাছে হেরে বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় সাত্বিকসাইরাজ রাঙ্কি রেড্ডি-চিরাগ শেট্টি জুটির। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

কোপেনহেগেনে অনবদ্য ছন্দে ছিল সাত্বিক-চিরাগ। বিশ্ব চ্যাম্পিয়নশিপের মঞ্চে দ্বিতীয় বার পদক জয়ের প্রত্যাশা ছিল। গত বার ব্রোঞ্জ। এ বার তাঁরা যে ছন্দে ছিলেন, পদকের রং অন্য হলেও অবাক হওয়ার ছিল না। কিন্তু কোয়ার্টার ফাইনালে ডেনমার্কের কিম অ্যাস্ট্রাপ-আন্দ্রেজ স্কারুপ রাসমুসেন জুটির কাছে স্ট্রেট গেমে হার। প্রতিযোগিতার একাদশ বাছাই ড্যানিশ জুটির পক্ষে ম্যাচের ফল ২১-১৮, ২১-১৯। মাত্র ৪৮ মিনিটেই খেলার ফয়সালা হয়ে যায়। দ্বিতীয় গেমে অবশ্য ঘুরে দাঁড়ানোর প্রবল সম্ভাবনা দেখা গিয়েছিল ভারতীয় জুটির।

ডেনমার্কের এই জুটির বিরুদ্ধে বরাবরই রুদ্ধশ্বাস লড়াইয়ের সম্মুখীন হয়েছে সাত্বিকরা। বেশির ভাগ ক্ষেত্রেই ম্যাচ গড়িয়েছে তৃতীয় গেমে। থমাস কাপে এই জুটির বিরুদ্ধে তিন গেমের লড়াইয়ে জিতেছিল সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি-চিরাগ শেট্টি। এ বার অবশ্য স্ট্রেট গেমেই ম্যাচের ফয়সালা। সাত্বিকসাইরাজ-চিরাগ শেট্টির নজরে এ বার এশিয়ান গেমসে পদক জেতা।