রিয়াল-আতলেতি যুদ্ধে জমজমাট খেতাবি লড়াই

জিদানের টিম এই মরসুমে বারবার সমালোচনার মুখে পড়েছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে পারেনি টিম। বড় ম্যাচগুলোতেও সে ভাবে মেলে ধরতে পারছে না নিজেদের।

রিয়াল-আতলেতি যুদ্ধে জমজমাট খেতাবি লড়াই
সৌজন্যে-রিয়াল মাদ্রিদ টুইটার
Follow Us:
| Updated on: May 14, 2021 | 2:27 PM

মাদ্রিদ: লা লিগা (La Liga) এখন যেন থ্রিলার সিনেমার মতো। পরতে পরতে রোমাঞ্চ। বার্সেলোনা (Barcelona) খেতাবি লড়াই থেকে অনেকটাই ছিটকে গিয়েছে। কিন্তু দিয়েগো সিমিয়নের আতলেতিকো মাদ্রিদকে রীতিমতো চাপে রেখেছে জিনেদিন জিদানের (Zinedine Zidane) টিম। গ্রানাদাকে ৪-১ উড়িয়ে খেতাবি লড়াই জমিয়ে দিল রিয়াল (Real Madrid)। ৩৬ ম্যাচ পর আতলেতির পয়েন্ট ৮০। ঠিক একধাপ নীচে রিয়াল, সমান সংখ্যক ম্যাচ খেলে তাদের অ্যাকাউন্টে ৭৮ পয়েন্ট। হাতে দুটো ম্যাচ রয়েছে। আতলেতি যদি একটা ম্যাচ ড্র করে কিংবা হারে, জিদানের টিম দখল নেবে লা লিগার।

জিদানের টিম এই মরসুমে বারবার সমালোচনার মুখে পড়েছে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে পারেনি টিম। বড় ম্যাচগুলোতেও সে ভাবে মেলে ধরতে পারছে না নিজেদের। টিমে বয়ষ্ক প্লেয়ারদের সংখ্যা অনেক বেশি হওয়ায় চাপও বাড়ছে জিদানের উপর। কিন্তু খেতাবি লড়াইয়ের আবর্তে পা দেওয়ার পর থেকেই যেন পাল্টে গিয়েছে রিয়াল। গ্রানাদার বিরুদ্ধে আগ্রাসী ফুটবলই উপহার দিয়েছেন করিম বেঞ্জেমা-লুকা মদ্রিচরা। প্রথমার্ধেই রিয়াল ২-০ করে ফেলেছিল। ১৭ মিনিটে মদ্রিচের ১-০। প্রথমার্ধের ইনজুরি টাইমে রদ্রিগোর ২-০। ৭৫ ও ৭৬ মিনিটে পর পর গোল আলভারো ওদ্রিজোলা ও বেঞ্জামার। গ্রানাদা একটা গোল করেছিল ঠিকই, কিন্তু তা রিয়ালের আগ্রাসন থামানোর মতো ছিল না।

ম্যাচের পর জিদান বলেছেন, ‘এখনও আমরা খেতাবের লড়াইয়ে আছি। এই ম্যাচে সেরাটা দিয়েছি। হাতে আরও দুটো ম্যাচ আছে। সেই দুটোতেও দেব। বাকিটা নির্ভর করবে পরিস্থিতির উপর।’ কিপার কুর্তোয়া আবার বলেছেন, ‘আতলেতির উপর চাপটা ধরে রাখতে চাই। এই মুহূর্তে কোনও ভুলের জায়গা নেই। এই চাপটা রাখতে পারলে ওরা ঠিক ভুল করবে। আমরা সেটার অপেক্ষায় আছি।’

আরও পড়ুন: চোট সারিয়ে ২২ গজে ফিরলেন জোফ্রা আর্চার