East Bengal: ইস্টবেঙ্গলে প্রায় পাকা স্প্যানিশ মিডিও বোরহা

Borja Herrera : সূত্রের খবর, স্প্যানিশ মিডফিল্ডার বোরহাকে নিশ্চিত করে ফেলেছে ইস্টবেঙ্গল। গত বছর হায়দরাবাদ এফসিতে খেলেন তিনি। বেশ প্রশংসনীয় ফুটবল উপহার দেন বোরহা হেরেরা। ৩০ বছরের মিডিওকে কার্যত নিশ্চিত করে কিছুটা হলেও শক্তি বাড়াল ইস্টবেঙ্গল।

East Bengal: ইস্টবেঙ্গলে প্রায় পাকা স্প্যানিশ মিডিও বোরহা
ইস্টবেঙ্গলে প্রায় পাকা স্প্যানিশ মিডিও বোরহাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 6:47 PM

কলকাতা : চুপিসারে দল গোছাচ্ছে ইস্টবেঙ্গল (East Bengal)। লোবেরা এপিসোড থেকে শিক্ষা নিয়েছে লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট। কোচ হিসেবে সের্জিও লোবেরাকে প্রায় নিশ্চিত করে ফেলেছিল ইস্টবেঙ্গল। লাল-হলুদকে মৌখিক প্রতিশ্রুতিও দিয়ে রেখেছিলেন আইএসএলের (ISL) অন্যতম সফল কোচ। শেষমেশ পরিস্থিতি অন্য দিকে মোড় নেয়। ইস্টবেঙ্গলের মুখের গ্রাস কেড়ে নেয় ওড়িশা এফসি। কোচ লোবেরাকে হাতছাড়া করে ইস্টবেঙ্গল। এরপর কম সমালোচনার মুখে পড়তে হয়নি লাল-হলুদ কর্তাদের। এমনকি বিনিয়োগকারী সংস্থার কর্তাদের ব্যর্থতা নিয়েও সোশ্যাল মিডিয়ায় সরব হন সমর্থকরা। কোচ হিসেবে কার্লস কুয়াদ্রাতকে নেয় ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এফসিকে আইএসএল জিতিয়েছেন কুয়াদ্রাত। তাঁকে এ বার দেখা যাবে লাল-হলুদে। কুয়াদ্রাতের সহকারী হিসেবে থাকবেন বিনো জর্জ। ডেপুটিকে নিজেই বেছে নিয়েছেন স্প্যানিশ কোচ। তবে দলগঠন প্রক্রিয়া কেমন চালাচ্ছে ইস্টবেঙ্গল? এই প্রশ্নে একেবারে মুখে কুলুপ এঁটেছেন লাল-হলুদ কর্তারা। বিস্তারিত রইল TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

সূত্রের খবর, স্প্যানিশ মিডফিল্ডার বোরহাকে নিশ্চিত করে ফেলেছে ইস্টবেঙ্গল। গত বছর হায়দরাবাদ এফসিতে খেলেন তিনি। বেশ প্রশংসনীয় ফুটবল উপহার দেন বোরহা হেরেরা। ৩০ বছরের মিডিওকে কার্যত নিশ্চিত করে কিছুটা হলেও শক্তি বাড়াল ইস্টবেঙ্গল। গত বছর হায়দরাবাদের জার্সিতে ২২টা ম্যাচ খেলেন। নামের পাশে রয়েছে ৪টে গোলও। বোরহার আগে হায়দরাবাদের ফরোয়ার্ড জেভিয়ার সিভেরিওকেও প্রায় নিশ্চিত করে ফেলেছে ইস্টবেঙ্গল। হায়দরাবাদের এই স্প্যানিশ জুটিকে এ বার দেখা যাবে লাল-হলুদে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ক্লেটন সিলভার সঙ্গে আগেই চুক্তি সেরে রেখেছে ইস্টবেঙ্গল।

কোচের দেওয়া বিদেশি ফুটবলারের তালিকা মেনেই দল তৈরি করছে ইস্টবেঙ্গল। এমনকি দেশিয় ফুটবলারদের রিক্রুটের কাজও চালাচ্ছে লাল-হলুদ। বোরহা, সিভেরিওরা ৩১মে পর্যন্ত হায়দরাবাদের সঙ্গে চুক্তিবদ্ধ। তাই সরকারী ভাবে এই ফুটবলারদের নাম এখনও জানাচ্ছে না লাল-হলুদ। জুনের শুরুতেই নতুন ফুটবলারদের নাম ঘোষণা করবে ইস্টবেঙ্গল। এদিকে শোনা যাচ্ছে, জুনের মাঝামাঝি শহরে আসতে পারেন ইস্টবেঙ্গলের কোচ কার্লস কুয়াদ্রাত।