TOKYO OLYMPICS 2020 : লাভলি লাভলিনা, ভারতের দ্বিতীয় পদক

আগামি ৪ আগস্ট তুরস্কের বক্সার সুরমেনেলির বিরুদ্ধে সেমিফাইনালের লড়াইয়ে নামবেন লাভলীনা।ব্রোঞ্জ কি সোনা বা রুপোয় বদলাতে পারবেন লাভলীনা? এখন সেদিকেই তাকিয়ে ভারতীয় বক্সিং মহল।

  • Updated On - 10:28 am, Fri, 30 July 21
TOKYO OLYMPICS 2020 : লাভলি লাভলিনা, ভারতের দ্বিতীয় পদক
পদক নিশ্চিত লভলীনার

টোকিওঃ মীরাবাঈ চানুর পর এবার দ্বিতীয় পদক নিশ্চিত করলেন লাভলিনা বোরগোহিন। মহিলাদের ওয়েল্টার বক্সিংয়র কোয়ার্টার ফাইনালে জিতে ভারতের দ্বিতীয় পদক নিশ্চিত করলেন লাভলিনা। প্রতিপক্ষ চাইনিজ তাইপের নিয়েন চিন চেনকে ৪-১ ফলে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করলেন লাভলিনা। তার সঙ্গে ব্রোঞ্জ পদকও নিশ্চিত হয়ে গেল ভারতের।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন লাভলিনা। অসমের এই বক্সারকে ঘিরে আগ্রহ ছিল এদিন শুরু থেকই। গতকাল মেরির বিদায়ের পর লাভলীনা ছিল ভারতীয় বক্সিং মহলের সবচেয়ে বড় বাজি।চাইনিজ তাইপের প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথমে ১ পয়েন্টে এগিয়ে ছিলেন লাভলিনা।  দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডেও একইরকম আক্রমণাত্মক মেজাজেই ছিলেন অসমের বক্সার।অবশেষে ৪-১ ফলে ম্যাচ জিতে সেমিফাইনালে লাভলিনা। জয়ের পর ট্যুইট করে লাভলিনাকে শুভেচ্ছা বিজেন্দর সিংয়ের।

লাভলীনাকে পদক জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন অভিনব বিন্দ্রাও।

ভারতের  দ্বিতীয় মহিলা বক্সার হিসেবে পদক জয় লাভলিনার। ২০১২ সালে লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ জিতেছিলেন মেরি কম। ৯ বছর পর এবার লাভলিনা। আর্থিক অনটনের সঙ্গে কঠিন লড়াই করে লাভলীনার জার্নি একেবারে রূপকথার মত। আগামি ৪ আগস্ট তুরস্কের বক্সার সুরমেনেলির বিরুদ্ধে সেমিফাইনালের লড়াইয়ে নামবেন লাভলিনা।ব্রোঞ্জ কি সোনা বা রুপোয় বদলাতে পারবেন লাভলিনা? এখন সেদিকেই তাকিয়ে ভারতীয় বক্সিং মহল।

 অলিম্পিকের আরও খবরের জন্য ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Published On - 9:32 am, Fri, 30 July 21

Follow Us

Next Article