ফুটবলের প্রসারে বুন্দেশলিগার সঙ্গে গাঁটছড়া বাঁধল TV9

ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ সুনিশ্চিত করতে ইউরোপের অন্যতম সেরা লিগ বুন্দেশলিগার সঙ্গে হাত মেলাল ভারতবর্ষের সবচেয়ে বড় টিভি নেটওয়ার্ক TV9। এতে দুই দেশের ফুটবল সম্পর্ক আরও জোরালো হবে।

ফুটবলের প্রসারে বুন্দেশলিগার সঙ্গে গাঁটছড়া বাঁধল TV9
ফুটবলের প্রসারে বুন্দেশলিগার সঙ্গে গাঁটছড়া বাঁধল TV9
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2024 | 7:53 PM

নয়াদিল্লি: বুন্দেশলিগার সঙ্গে গাঁটছড়া বাঁধল দেশের সবচেয়ে বড় টিভি নেটওয়ার্ক টিভি নাইন। ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ যাতে সুনিশ্চিত করা যায়, আগামী প্রজন্ম তুলে আনা যায়, সেই লক্ষ্যেই এই উদ্যোগ। এতে ভারত ও জার্মানি দুই দেশের ফুটবল সম্পর্ক আরও দৃঢ় হবে। টিভি নাইনের মূল লক্ষ্য, ভারতীয় ফুটবলের ভবিষ্যতের তারকা তুলে আনা। টিভি নাইনের এমডি ও সিইও বরুণ দাস, বুন্দেশলিগার সিসিও পিয়ার নুবার্টও হাজির ছিলেন ওই অনুষ্ঠানে। বুন্দেশলিগার সঙ্গে হাত মিলিয়ে প্রতিভার খোঁজ শুরু হচ্ছে। সারা দেশে অনূর্ধ্ব ১৪ ছেলে ও মেয়েদের ট্রায়াল নেওয়া হবে। সেখান থেকে ২০জন করে ছেলে ও মেয়ে বাছা হবে। তাদের পাঠানো হবে জার্মানি ও অস্ট্রিয়া, যেখানে বিশ্বের অন্যতম সেরা কোচেরা ট্রেনিং দেবেন তাঁদের। শুধু তাই নয়, ইউরোপিয়ান ক্লাবগুলোর সঙ্গে ফ্রেন্ডলি ম্যাচ খেলবে তারা। জার্মানির ডিএলএফ-সুপারকাপ ফাইনালের সময় দুটো টিমকেই সংবর্ধনা দেওয়া হবে।

প্রতিভা খুঁজে বের করার কাজে যুক্ত হতে চলেছে জার্মান ফুটবল সংস্থা, বরুসিয়া ডর্টংমুন্ড, টেকনোলজি প্ল্যাটফর্ম রিয়েসপো, এ-আই ফার্ম স্ট্রাইকারল্যাবস। ওই অনুষ্ঠানে বরুণবাবু বলেন, ‘মিডিয়া কোম্পানি হিসেবে আমরা অত্যন্ত বড় মিশন নিয়েছি। যাতে ভারতকে ফুটবল খেলিয়ে দেশ হিসেবে প্রতিষ্ঠা করা যায়। ১৪০ কোটির দেশের বিশ্বকাপ খেলার মতো প্রতিভা নেই, এটা মানা যায় না। আমরা নিশ্চিত করতে চাই, একদিন ভারতের বিশ্বকাপ খেলার স্বপ্নপূরণ হবে।’

পিয়ার নুবার্টও বলেছেন, ‘ফুটবল সব খেলার উর্ধ্বে। যে দেশ ফুটবল খেলতে ভালোবাসে, তাদের এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা বুন্দেশলিগা করতে চায়। টিভি নাইন যে ফুটবল যজ্ঞ শুরু করতে চলেছে, তার অংশ হতে পেরে গর্বিত।’ মুম্বইয়ের জার্মান দূতাবাসের কন্সাল জেনারেল আখিম ফাবিগ বলেছেন, ‘ফুটবলের মধ্যে দিয়ে মানুষকে এক করা যায়। টিভি নাইনের পার্টনার হিসেবে বুন্দেশলিগা ভারতের মতো দেশের ঘরে ঘরে ফুটবল পৌঁছে দিতে চায়। যারা ফুটবল ভালোবাসে, খেলার স্বপ্ন দেখে, তাদের এগিয়ে নিয়ে যাওয়াটাই লক্ষ্য।’

শুধু প্রতিভার খোঁজ নয়, একই সঙ্গে তিন দিনের কর্পোরেট কাপও আয়োজন করতে চলেছে টিভি নাইন। গত বছর মে মাসে প্রথম কর্পোরেট কাপ আয়োজন করেছিল টিভি নাইন। যা বেশ সাড়া ফেলেছিল। চ্যাম্পিয়ন টিম গত বারের মতো জার্মানির বায়ার্ন মিউনিখের স্টেডিয়ামে বসে তাদের একটা ম্যাচ দেখার সুযোগ পাবে। এতেই শেষ নয়, টিভি নাইন একই সঙ্গে আনতে চলেছে ‘Football9’ নামে একটি ওয়েবসাইট, যা শুধু ফুটবল কেন্দ্রীক হবে। ফুটবল প্রেমী ও সমর্থকরা যেখানে এক ক্লিকে পেয়ে যাবেন ফুটবলের সব খবর, পডকাস্ট, বিভিন্ন স্বাদের লেখা, বিশ্লেষণ। ইউরোপিয়ান লিগ ও ভারতীয় ফুটবলই হবে ওই ওয়েবসাইটের ফোকাস।