যুবরাজ ও গিবসের দলে নাম লেখালেন পোলার্ড

ম্যাচে শ্রীলঙ্কাকে কার্যত উড়িয়ে দিল ক্যারিবিয়ানরা। ৪ উইকেটে ম্যাচ জিতল ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ১৩ ওভারে খেলা শেষ করে দিল পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ।

যুবরাজ ও গিবসের দলে নাম লেখালেন পোলার্ড
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2021 | 2:32 PM

সেন্ট জন্স: আগের ওভারের একজন বোলার হ্যাটট্রিট করেছেন। আনন্দে মাতোয়ারা তিনি। কিন্তু তখন কি জানতের আর ছ’টা বল পরই তাঁর সঙ্গে কি ঘটতে চলেছে? অভাগা বোলারের নাম অকিলা ধনঞ্জয়। প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ১৩১ রান করেছিল শ্রীলঙ্কা (Sri Lanka)। তিন ওভারেই প্রতিপক্ষের বোলিং উড়িয়ে পঞ্চাশ রানের গন্ডি পার করে ফেলেছিল ক্যারিবিয়ানরা (West Indies)। তবে ধনঞ্জয়ের ওভারে ম্যাচে ফেরার স্বপ্ন দেখা শুরু করেছিল লঙ্কানরা। পরপর তিন বলে লুইস, গেইল ও পুরনের উইকেট নেন অকিলা। হ্যাটট্রিক। তবে সেই আনন্দ মাত্র কয়েক বল টিকল। পাল্টা আক্রমণে ছয় বলে ছয় ছক্কা হাঁকালেন কায়রন পোলার্ড (Kieron Pollard)।

আন্তর্জাতিক ক্রিকেটে ছয় বলে ছয় ছক্কা। এত দিন এই রেকর্ড ছিল ভারতের যুবরাজ সিংয়ের এবং দক্ষিণ আফ্রিকার হার্সেল গিবসের দখলে। এ বার যুবরাজ ও গিবসের দলে নাম লেখালেন কায়রন পোলার্ড। ২০০৭ সালে ৫০ ওভারের বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে এই কৃতিত্ব গড়েছিলেন গিবস। ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের সুয়ার্ট ব্রডকে ছয় বলে ছ’টি ছয় মেরেছিলেন যুবরাজ। এ বার অকিলা ধনঞ্জয়কে ছয় বলে ছয় ছক্কা হাঁকালেন।

ম্যাচে শ্রীলঙ্কাকে কার্যত উড়িয়ে দিল ক্যারিবিয়ানরা। ৪ উইকেটে ম্যাচ জিতল ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ১৩ ওভারে খেলা শেষ করে দিল পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ। খেলা শেষে পোলার্ড বলছেন, “তৃতীয় ছক্কা মারার পর আমার মনে হয়েছিল আমি ছ’টি ছক্কা মারতে পারব।” কতটা চাপে ছিলেন পোলার্ড পরপর ছক্কা মারার সময়? তার উত্তরে তিনি বলেছেন,”পাঁচটা ছয় মারার পর আমি বুঝতে পারছিলাম এটা আমার জন্য সহজ হবে না। তার পরও নিজেকে বলেছিলাম ছ’নম্বর ছক্কাটার মারার জন্য যাব।”