Emma Raducanu: এক বছরের মধ্যে একশো কোটি! উইম্বলডনে সবচেয়ে ধনী এমা?

প্রথম বিলিওনেয়ার অ্যাথলিট হওয়া যেন সময়ের অপেক্ষা!

Emma Raducanu: এক বছরের মধ্যে একশো কোটি! উইম্বলডনে সবচেয়ে ধনী এমা?
Image Credit source: Instagram
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 9:00 AM

লন্ডন: একটা যুক্তরাষ্ট্র ওপেন। কোয়ালিফায়ার থেকে চ্যাম্পিয়ন। জীবনের বড় টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। এক বছরেরেও কম সময়ের মধ্যে প্রাইজ মানি এবং বিজ্ঞাপন, এনডোর্সমেন্টের সৌজন্যে, একশো কোটির মালিক! এবারের উইম্বলডনে (Wimbledon) মহিলাদের সিঙ্গলসে সবচেয়ে ধনী কি এমা রাডুকানু (Emma Raducanu)? যাই হোক না কেন, এক বছর আগেও যিনি টুর লেভেলের একটিও ম্যাচ জেতেননি, তিনিই এখন যুক্তরাষ্ট্র ওপেন গ্র্যান্ড স্লাম জয়ী এবং ভারতীয় মুদ্রায় প্রায় একশো কোটির মালিক। ইনস্টাগ্রামে ফলোয়াড় সংখ্যা প্রায় ২৪ লক্ষ। যতক্ষণে আপনি এটুকু পড়েছেন, হতেই পারে এমার সম্পত্তি এবং ফলোয়াড় সংখ্যা আরও অনেকটা বেড়ে গিয়েছে! অনেকে অনুমান করছেন, যে গতিতে এগোচ্ছেন এমা, খুব তাড়াতাড়িই হয়তো ভারতীয় মুদ্রায় প্রায় হাজার কোটির মালিক হবেন তিনি। প্রথম বিলিওনেয়ার অ্যাথলিট হওয়া যেন সময়ের অপেক্ষা এমার। কীভাবে হল এত সম্পত্তি! যুক্তরাষ্ট্র ওপেন জয় তাঁর সামনে অনেক দরজা ‘খুল জা সিম সিম করে দিয়েছে।‘ বিজ্ঞাপন, এলডোর্সমেন্ট। বিশ্বের বড় বড় সব সংস্থা তাঁর সঙ্গে বড় অঙ্কের চুক্তি করেছে।

EMMA 1

এক নজরে দেকে নেওয়া যাক এমার সম্পত্তির গ্রাফ

স্পোর্টসওয়ার প্রস্তুতকারী একটি সংস্থা, তাঁকে পেতে মরিয়া ছিল। অনেক কাল ঘাম ছুটিয়ে চুক্তি হয়েছে ১০ লক্ষ পাউন্ডে। ভারতীয় মুদ্রায় বছরে প্রায় ১ কোটি। গত বছর উইম্বলডনে নামার আগেই এমার সঙ্গে চুক্তি করেছিল এই সংস্থা। তাদের তৈরি পোশাকেই অনুশীলন করেন, খেলেন এমা।

ব়্যাকেট

ব়্যাকেট প্রস্তুতিকারী সংস্থার সঙ্গেও প্রায় একই অঙ্কের চুক্তি। বছরে প্রায় ১ কোটি টাকা।

EMMA 2

গয়না প্রস্তুতকারী সংস্থা

একটি গয়না প্রস্তুতকারী সংস্থার মডেল এমা রাডুকানু। এই সংস্থার ‘অলঙ্কার’ও বলা যায়। এর থেকে বছরে আয়, খুব বেশি নয়! ভারতীয় মুদ্রায় প্রায় ২০ কোটি…। যুক্তরাষ্ট্র ওপেন জয়ের পরই স্পনসরশিপ শুরু করে এই গয়না প্রস্তুতকারী সংস্থা।

ফ্যাশন

একটি পোশাক প্রস্তুতকারী সংস্থা এমার সঙ্গে চুক্তি করে। বার্ষিক চুক্তির পরিমাণ প্রায় ২০ কোটি। জেমস বন্ড সিরিজের সাম্প্রতিক সিনেমা ‘নো টাইম টু ডাই’য়ের প্রিমিয়ারে এমাকে তাদের তৈরি পোশাকে উপস্থাপন করে এই সংস্থা।

EMMA 3

তেষ্টা মিটিয়েও আয়!

এমার সঙ্গে চুক্তি রয়েছে একটি পানীয় জল প্যাকেজিং সংস্থার! সেই চুক্তির পরিমাণ অবশ্য প্রকাশ্যে আসেনি। উইম্বলডনে পানীয় জল সরবরাহ করে এই সংস্থা। সঙ্গে মডেল হিসেবে এমাকে পাওয়া তাদের লাভের অঙ্কে বড় পরিবর্তন এনেছে।

বিমান সংস্থা

কোর্টে উড়ছেন। আকাশেও। ব্রিটিশ উড়ান সংস্থার সঙ্গে এমার চুক্তি ভারতীয় মুদ্রায় প্রায় ১০ কোটিতে। এই সংস্থার গ্লোবাল অ্যাম্বাসাডর এমা। সুতরাং, যেখান থেকে খুশি, এই সংস্থার বিমানে এমার সিট পাকা।

এছাড়াও গাড়ি প্রস্তুতকারী সংস্থা, টেলিকম, ব্যাঙ্ক এবং অন্যান্য সংস্থার স্পনসরশিপ রয়েছে এমার।