Electric Scooter Caught Fire: দাউদাউ করে জ্বলছে ২০টি ইলেকট্রিক স্কুটার, কন্টেনারের ভিতরেই লাগল আগুন

20 Electric Scooters Caught Fire: জিতেন্দ্র ইলেকট্রিক ভেহিকেলের ২০টি ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে গিয়েছে। কীভাবে এতগুলো ইলেকট্রিক স্কুটারে একসঙ্গে আগুন ধরে গিয়েছে তা এখনও স্পষ্ট নয়।

Electric Scooter Caught Fire: দাউদাউ করে জ্বলছে ২০টি ইলেকট্রিক স্কুটার, কন্টেনারের ভিতরেই লাগল আগুন
জিতেন্দ্র ইলেকট্রিক ভেহিকেলের ২০টি ইলেকট্রিক স্কুটারে একসঙ্গে আগুন লেগেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 7:19 PM

ইলেকট্রিক স্কুটারে (Electric Scooters) আগুন লাগার ঘটনা ভারতে এখন হামেশাই ঘটছে। জনপ্রিয় ব্র্যান্ড ওলার ইলেকট্রিক স্কুটারেও আগুন লেগেছে। তালিকায় রয়েছে আরও অনেক কোম্পানি। তবে সম্প্রতি যে ঘটনা ঘটেছে তার মতো মারাত্মক কাণ্ড (biggest EV fire accident) এর আগে ঘটেনি। জিতেন্দ্র ইলেকট্রিক ভেহিকেল নামের একটি কোম্পানির ২০টি ব্র্যান্ড নিউ ইলেকট্রিক স্কুটার ঝলসে গিয়েছে আগুনে। এই দুর্ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়ো দেখে বোঝা গিয়েছে যে এই ২০টি ইলেকট্রিক স্কুটার কোথাও নিয়ে যাওয়া হচ্ছিল। কন্টেনারে করে স্কুটারগুলো নিয়ে যাওয়ার সময়েই ঘটেছে বিপত্তি। আগুন লেগে গিয়েছে সমস্ত ইলেকট্রিক স্কুটারে। ঝলসে গিয়েছে ২০টি ইলেকট্রিক স্কুটার। শোনা যাচ্ছে, এই জিতেন্দ্র ইলেকট্রিক ভেহিকেল কোম্পানির কারখানা রয়েছে মহারাষ্ট্রের নাসিকে। সেখান থেকেই ২০টি ইলেকট্রিক স্কুটার কন্টেনারে করে কোথাও নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময়েই এই দুর্ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, ওই কন্টেনারে মোট ৪০টি ইলেকট্রিক স্কুটার ছিল। তার মধ্যে ২০টি ই-স্কুটার ছিল কন্টেনারের উপরের সারিতে। সেগুলোতেই আগুন লেগে গিয়েছিল।

এই দুর্ঘটনা ঘটেছে গত ৯ এপ্রিল। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে এই দুর্ঘটনার ভিডিয়ো। দেখে নিন সেই ভাইরাল ভিডিয়ো। 

কীভাবে এতগুলো ইলেকট্রিক স্কুটারে একসঙ্গে আগুন ধরে গিয়েছে তা স্পষ্ট নয়। তবে অনুমান হয়তো প্রথমে একটি ইলেকট্রিক স্কুটারেই আগুন লেগেছিল। পরে তা ছড়িয়ে পড়েছে বাকি স্কুটারগুলিতে। তবে কারণ যাই হোক না কেন এভাবে একসঙ্গে এতগুলো ইলেকট্রিক স্কুটারে আগুন লেগে যাওয়ার ঘটনা নিঃসন্দেহে যথেষ্ট আতঙ্কের। এরপর থেকে জিতেন্দ্র ইলেকট্রিক ভেহিকেল কোম্পানির ইলেকট্রিক স্কুটার কেনার ক্ষেত্রে স্বভাবতই ভয় পাবেন ক্রেতারা। প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে যেভাবে জ্বালানির দাম বাড়ছে তার জেরে ইলেকট্রিক স্কুটারের চাহিদা বাড়ছে আমজনতার মধ্যে। কিন্তু সেই সঙ্গে পাল্লা দিয়ে প্রকাশ্যে আসছে ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে যাওয়ার ঘটনা। ভারতে গরমকাল শুরু হওয়ার পরেই এই সমস্যা তীব্রভাবে দেখা দিয়েছে। উত্তপ্ত আবহাওয়া সঙ্গে ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে যাওয়ার ঘটনার মধ্যে যোগ রয়েছে বলেও মনে করছেন অনেকে।

ওলা এবং ওকিনাওয়া কোম্পানির পাশাপাশি কয়েকদিন আগে পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লেগেছিল। পরিসংখ্যান বলছে এর আগেও এই সংস্থার ইলেকট্রিক স্কুটারে আগুন লেগেছে। গত বছর অর্থাৎ ২০২১ সালের সেপ্টেম্বর মাসে হায়দ্রাবাদে একটি নীল রঙে পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লেগেছিল। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার কয়েক ঘণ্টা পরেই জানা গিয়েছিল যে আর একটি রুপোলি রঙের পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লেগে গিয়েছে। সেই ভিডিয়োও ভাইরাল হয়েছিল নেট দুনিয়ায়। ওলার এস১ প্রো ইলেকট্রিক স্কুটারেও আগুন লেগেছিল পুণেতেই। ভাগ্যক্রমে সেই সময় স্কুটারটি পার্ক করা ছিল। নাহলে বড়সড় বিপদের সম্ভাবনা ছিল। এইসবের মধ্যে কয়েকদিন আগে আবার তামিলনাড়ুর ত্রিচিতে পিভি ইলেকট্রিক স্কুটারে আগুন লেগেছিল।

আরও পড়ুন- Electric Car: নিজের হাতে ইলেকট্রিক গাড়ি তৈরি করলেন কেরালার ৬৭ বছরের অ্যান্টনি, ৫ টাকায় দৌড়বে ৬০ কিলোমিটার