ভারতে আসছে বিএমডব্লু-র নতুন বাইক, টুইটারে প্রকাশ হল টিজার, দেখুন ভিডিয়ো

নতুন বাইকের প্রথম টিজার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলেও আনুষ্ঠানিক ভাবে 2022 BMW G 310 R বাইক লঞ্চের দিনক্ষণ এখনও ঘোষণা করেনি কর্তৃপক্ষ।

ভারতে আসছে বিএমডব্লু-র নতুন বাইক, টুইটারে প্রকাশ হল টিজার, দেখুন ভিডিয়ো
ভারতে আসছে 2022 BMW G 310 R বাইক।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 6:04 PM

বিএমডব্লু মোটর‍্যাড ভারতে আনতে চলেছে তাদের নতুন বাইক 2022 G 310 R। ইতিমধ্যেই BMW Motorrad India তাদের নতুন বাইকের প্রথম টিজার ভিডিয়ো প্রকাশ করেছে টুইটারে। জানা গিয়েছে, ভারতে নির্মিত এই মোটরসাইকেল আন্তর্জাতিক বাজারে ইতিমধ্যেই আত্মপ্রকাশ করেছে। সেই সঙ্গে নতুন দুটো রঙের অপশনও যুক্ত হয়েছে এই বাইকে। আপাতত কসমিক ব্ল্যাক টু এবং কায়নাইট ব্লু মেটালিক রঙে পাওয়া যাচ্ছে এই বাইক। বিএমডব্লু মোটোর‍্যাড ইন্ডিয়ার ২০২২ জি ৩১০ আর মডেলের ক্ষেত্রে এই দুটো রঙের শেড আপডেট হিসেবে যুক্ত হয়েছে। গত বছর অর্থাৎ ২০২০ সালেও BMW G 310 R বাইকে বেশ কিছু কসমেটিক ডিজাইন এবং ফিচার আপগ্রেড হয়েছিল। সেই সঙ্গে ভারতে ওই বাইকের দামেরও সংশোধন করা হয়েছিল। যার ফলে বাইকটি তুলনায় একটু কম দামে পাওয়া সম্ভব হয়েছিল। অর্থাৎ আগের তুলনার বেশি অ্যাফোর্ডেবল হয়ে উঠেছিল BMW G 310 R মোটরসাইকেল।

2022 BMW G 310 R বাইকের ক্ষেত্রে যে নতুন দুটো রঙ যুক্ত হয়েছে তার মধ্যে কসমিক ব্ল্যাক টু শেড রয়েছে বাইকের মডেলের chassis, হুইলস অর্থাৎ চাকা এবং বডি প্যানেলে। অন্যদিকে, কায়নাটিক ব্লু মেটালিক শেডের ক্ষেত্রে রয়েছে রেড হুইলস এবং chassis- যা অত্যন্ত সুন্দর একটি কম্বিনেশন তৈরি করেছে। এছ্রাও নতুন বাইকের হেডলাইট cowl, ফুয়েল ট্যাঙ্ক এবং টেল সেকশন অর্থাৎ বাইকের পিছনের অংশে লাল এবং নীল রঙের গ্র্যাফিক্স রয়েছে। তবে ভারতের জন্য 2022 BMW G 310 R বাইকের ক্ষেত্রে পোলার হোয়াইট রঙের অপশন বাদ দিয়েছে BMW Motorrad সংস্থা।

দেখুন সেই টিজার ভিডিয়ো

নতুন রঙের অপশন ছাড়া আগের মডেলের থেকে 2022 BMW G 310 R বাইকে বিশেষ কিছু পরিবর্তন হয়নি। আগের মতোই এই বাইকেও রয়েছে এলইডি হেডল্যাম্প, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি step-style সিট। এর সঙ্গে রয়েছে ৩১৩ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। এর সাহায্যে ৩৩.৫ bhp এবং ২৮ Nm peak torque শক্তি উৎপন্ন হয়। এই মোটোরের সঙ্গেই রয়েছে একটি ৬ স্পিডের গিয়ারবক্স। এছাড়াও বিএমডব্লু- এর নতুন বাইকের সামনের অংশে রয়েছে telescopic forks এবং একটি monoshock রয়েছে বাইকের পিছনের অংশে। ব্রেকিং অপশনের ক্ষেত্রে 2022 BMW G 310 R বাইকে রয়েছে ডিস্ক ব্রেক। তার মধ্যে ডুয়াল চ্যানেল অ্যান্টি ব্রেকিং সিস্টেম সাপোর্ট রয়েছে।

নতুন বাইকের প্রথম টিজার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করলেও আনুষ্ঠানিক ভাবে 2022 BMW G 310 R বাইক লঞ্চের দিনক্ষণ এখনও ঘোষণা করেনি কর্তৃপক্ষ। তবে অনুমান, হয়তো আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে এই বাইক লঞ্চ হবে। বর্তমানে যে বাইক বাজারে উপলব্ধ তার দাম ২.৬০ লক্ষ টাকা (এক্স শোরুম)। অনুমান আপডেটেড বাইকের দামও একই থাকবে।

আরও পড়ুন- ভারতে ৩০টি দোকান খুলতে চায় Prevail Electric Mobility, ই-স্কুটারের উৎপাদন বাড়াতে তৈরি হবে দ্বিতীয় কারখানাও