2022 Kawasaki KLX450R: ভারতে নতুন ডার্ট বাইক নিয়ে এল কাওয়াসাকি, দাম ৮.৯৯ লাখ টাকা, ফিচার্স দেখে নিন

Kawasaki KLX450R Price And Specs: দুর্ধর্ষ রেসিং বাইক লঞ্চ করল কাওয়াসাকি। সেই বাইকের দাম-সহ ফিচার্স সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

2022 Kawasaki KLX450R: ভারতে নতুন ডার্ট বাইক নিয়ে এল কাওয়াসাকি, দাম ৮.৯৯ লাখ টাকা, ফিচার্স দেখে নিন
দুরন্ত লুক!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 4:29 PM

জাপানের জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা কাওয়াসাকি ভারতে একটি চমৎকার স্পোর্টস বাইক লঞ্চ করল। সংস্থার সেই লেটেস্ট মডেলের দাম ২০২২ কাওয়াসাকি কেএলএক্স৪৫০আর (2022 Kawasaki KLX450R)। এটি আসলে একটি ডার্ট বাইক। নতুন বছরের শুরু থেকেই এই ডার্ট বাইকের ডেলিভারি শুরু হবে ভারতে।

এই দু’চাকা গাড়িতে অফ-রোড বায়াসড ডিজাইন দেওয়া হয়েছে। একাধিক কসমেটিক রদবদল করা হয়েছে এর আগের মডেলের তুলনায়। চমক রয়েছে এই বাইকের সাসপেনশন ডিজাইনে। একটি বীভৎস ৪৪৯cc ইঞ্জিন রয়েছে, থাকছে একটি লিকুইড-কুলড সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন যা আবার পেয়ার করা রয়েছে ৫ স্পিডের গিয়ারবক্সের সঙ্গে।

এই বাইক কাদের নজর কাড়তে চলেছে?

2022 Kawasaki KLX450R গাড়িটি আসলে একটি পার্পাস-বিল্ট অফ রোড রেস বাইক যা মূলত বাইক রেসারদের কথা মাথায় রেখেই লঞ্চ করা হয়েছে। বাইকের দুর্দান্ত লুক এবং অফ-রোড ক্রেডেনশিয়াল এডিভি সেগমেন্টে প্রতিযোগিতা আরও বাড়াতে চলেছে। কলপ্লিটলি বিল্ট ইউনিট (CBU) দেওয়া হয়েছে বাইকটিতে যা ২০২২ সালের প্রথম দিক থেকেই ডেলিভার করা হবে।

ডিজাইন

রয়েছে স্পোকড হুইলস এবং হাই-মাউন্টেড এক্সহস্ট

2022 Kawasaki KLX450R বাইকে রয়েছে লাইটওয়েট অ্যালুমিনিয়াম পেরিমিটার ফ্রেম এবং এক্সটেনশন-সহ স্লোপিং ফুয়েল ট্যাঙ্ক। ফ্ল্যাট-টাইপ ডিজাইন, হাই-মাউন্টেড এক্সহস্ট এবং লক্ষণীয় ব্রেক সিস্টেম দেওয়া হয়েছে এই রেসিং বাইকে। নতুন ডিক্যাল এবং লাইম গ্রিন শেডও রয়েছে এই লেটেস্ট কাওয়াসাকি বাইকে। ট্রায়াঙ্গুলার হেডলাইট, একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং রাইডস অন স্পোকড হুইলস দেওয়া হয়েছে। ৮ লিটারের তেল ট্যাঙ্ক রয়েছে এই বাইকে, যার ওজন ১২৬ কেজি।

৪৪৯cc ইঞ্জিনের সাহায্যে দৌড়বে

এই ২০২২ কাওয়াসাকি কেএলএক্স৪৫০আর বাইকটি পাওয়ার পেতে চলেছে একটি ৪৪৯cc সিঙ্গেল-সিলিন্ডার লিকুইড-কুলড ইঞ্জিন থেকে যা পেয়ার করা থাকছে ৫ স্পিডের গিয়ারবক্স থেকে। ট্রান্সমিশন ডিউটি হ্যান্ডেল করার জন্যই এই বিশেষ ব্যবস্থা রয়েছে বাইকটিতে। যদিও এই ডার্ট বাইকের পাওয়ার ফিগার সম্পর্কে সংস্থার তরফে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

রয়েছে ইনভার্টেড ফ্রন্ট ফর্ক

রাইডারের সুরক্ষার দিকটি নজরে রেখে এই ২০২২ কাওয়াসাকি কেএলএক্স৪৫০আর মডেলের ফ্রন্ট ও রিয়ার হুইলে রয়েছে ডিস্ক ব্রেক। যদিও রোড হ্যান্ডলিংয়ের জন্য এই বাইকে কোনও ABS নেই। এই অফ-রোড রেস মোটরবাইকের সাসপেনশন ডিউটি সামলাতে দেওয়া হয়েছে ৪৮mm ইনভার্টেড টেলিস্কোপিক ফর্ক যা বাইকের ঠিক সামনেই দেওয়া হয়েছে। এছাড়াও এই রেসিং বাইকের রিয়ার এন্ডে থাকছে অ্যাডজাস্টেবল প্রিলোড-সহ একটি মোনো-শক ইউনিট।

বাইকের দাম

এত সব আকর্ষণীয় ফিচার্সে ঠাসা এই বাইকের দাম কত হতে পারে? ২০২২ কাওয়াসাকি কেএলএক্স৪৫০আর রেসিং বাইক ভারতে লঞ্চ করা হয়েছে ৮.৯৯ লাখ টাকা দামে (এক্স-শোরুম)। ভারতে এই মুহূর্তের সবথেকে দামি ডার্ট বাইক হল এই লেটেস্ট ২০২২ কাওয়াসাকি কেএলএক্স৪৫০আর।

আরও পড়ুন: Driverless Car: এবার ভারতে তৈরি হবে বিনা ড্রাইভারের গাড়ি, আগামী বছরেই এই গাড়ি আনবে মুম্বইয়ের এক সংস্থা…

আরও পড়ুন: MG Motors NFT: ভারতের প্রথম গাড়ি প্রস্তুতকারী সংস্থা হিসেবে এনএফটি লঞ্চ করল এমজি মোটর

আরও পড়ুন: Ola S1 Delivery: প্রতিশ্রুতির একাধিক ফিচার্স নেই! তাও ডেলিভারি হল প্রথম ১০০টি ওলা এস১ ই-স্কুটারের