MG Motors NFT: ভারতের প্রথম গাড়ি প্রস্তুতকারী সংস্থা হিসেবে এনএফটি লঞ্চ করল এমজি মোটর

MG Motors NFT: ভারতের প্রথম গাড়ি প্রস্তুতকারী সংস্থা হিসেবে এনএফটি লঞ্চ করল এমজি মোটর
প্রতীকী ছবি

MG NFT: এই প্রথম ভারতের কোনও গাড়ি প্রস্তুতকারী সংস্থা NFT লঞ্চ করল। NFT-র সমগ্র কালেকশনই ভারতের বাজারে নিয়ে এল এমজি মোটর।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 17, 2021 | 4:50 PM

নন-ফাঞ্জিবল টোকেন বা NFT পরিষেবা লঞ্চ করল এমজি মোটর (MG Motor India)। ১৭ ডিসেম্বর, বৃহস্পতিবার ভারতের প্রথম গাড়ি প্রস্তুতকারক সংস্থা হিসেবে এই ঘোষণা করল এমজি মোটর। NFT-র সমগ্র কালেকশনই ভারতের বাজারে লঞ্চ করল এই গাড়ি প্রস্তুতকারক সংস্থা। একটি বিবৃতি জারি করে সংস্থার তরফ থেকে বলা হয়েছে, “২৮ ডিসেম্বর ঠিক দুপুর ১২টার পর থেকে এই MG NFT কালেকশনের সেল শুরু হবে। সে দিন লঞ্চ কালেকশনের অঙ্গ হিসেবে প্রাথমিক ভাবে ১,১১১ ইউনিট NFT নিয়ে আসছে এমজি মোটর।”

এমজি মোটর কর্তৃপক্ষ আরও দাবি করেছে যে, তাদের NFT মোট চারটি ‘C’ সেগমেন্টে ক্যাটেগরাইজড হতে চলেছে। সেগুলি হল, কালেক্টেবলস, কমিউনিটি অ্যান্ড ডাইভারসিটি, কোলাবরেটিভ আর্ট এবং কাপ (Caap বা Car As A Platform)। এনএফটি লঞ্চ অনুষ্ঠানে এমজি মোটরসের চিফ কমার্শিয়াল অফিসার গৌরব গুপ্তা বলছেন, “একটি অটো-টেক ব্র্যান্ড হিসেবে উদ্ভাবন সর্বদাই MG-র চালিকা শক্তি। এই নতুন উদ্যোগের মাধ্যমে, আমরা NFT-কে সামাজিকীকরণের জন্য একটি পদক্ষেপ নিচ্ছি।”

আরও যোগ করে তিনি বললেন, “MG NFT বিকশিত হওয়ার সঙ্গে সঙ্গে তা এমজি মালিক, অনুরাগী, এমজিসিসি সদস্য এবং বৃহত্তর সম্প্রদায়কে এর অসংখ্য আকারে অমূল্য ডিজিটাল ক্রিয়েটিভ সেলিব্রেট এবং মালিকানা সৃষ্টির জন্য একত্রিত করবে।” মেডেন NFT লাইভ হতে চলেছে KoineArth-এর NgageN প্ল্যাটফর্ম থেকে, যা কেবল মাত্র এমজি ট্রানজাকশনের জন্যই কাস্টোমাইজ করা হয়েছে।

গৌরব গুপ্তার কথায়, “এনএফটি-তে প্রবেশের জন্য KoineArth-এর সঙ্গে আমাদের বিদ্যমান সম্পর্ককে প্রসারিত করছি এবং এই প্রথম বিক্রয় থেকে প্রাপ্ত অর্থ MG SEWA-র অধীনস্থ কমিউনিটি সার্ভিসের কাছে চলে যাবে।” KoineArth-এর প্রতিষ্ঠাতা প্রফুল চন্দ্র আবার বলছেন, “এমজি মোটরের সঙ্গে আমাদের অ্যাসোসিয়েশন এনএফটি-তে প্রথম যাত্রায় আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। KoineArth বিশ্বাস করে যে, NFT-র মাধ্যমে সবচেয়ে প্রিয় ব্র্যান্ডগুলির জন্য উত্তরাধিকার প্রতিষ্ঠিত হবে। MG-র সঙ্গে আমাদের কালেকশন INR-ভিত্তিক এবং সেই সঙ্গে GST-ও যোগ হতে চলেছে। ব্লকচেন প্রযুক্তি ব্যবহার করে ক্রেতাদের জন্য প্রমাণীকরণের একটি অনন্য শংসাপত্রও নিয়ে আসা হবে।”

এনএফটি হল ডিজিটাল সম্পদ যা ব্লকচেন নামে একটি লেজারে সংরক্ষিত থাকে এবং ডিজিটাল সম্পদকে অনন্য বলে সার্টিফায় করতে পারে এবং এটি বিনিময়যোগ্য নয়। এনএফটিগুলি ফটো, ভিডিয়ো, অডিও, ট্যুইট এবং অন্যান্য ধরনের ডিজিটাল ফাইল উপস্থাপন করতে ব্যবহার করা যেতে পারে।

আরও পড়ুন: Driverless Car: এবার ভারতে তৈরি হবে বিনা ড্রাইভারের গাড়ি, আগামী বছরেই এই গাড়ি আনবে মুম্বইয়ের এক সংস্থা…

আরও পড়ুন: Benelli TRK 251: ভারতে নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করল বেনেলি, দাম ২.৫ লাখ টাকা, ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: Ola S1 Delivery: প্রতিশ্রুতির একাধিক ফিচার্স নেই! তাও ডেলিভারি হল প্রথম ১০০টি ওলা এস১ ই-স্কুটারের

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA