Benelli TRK 251: ভারতে নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করল বেনেলি, দাম ২.৫ লাখ টাকা, ফিচার্স দেখে নিন

Benelli TRK 251: ভারতে নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করল বেনেলি, দাম ২.৫ লাখ টাকা, ফিচার্স দেখে নিন
বেনেলির নতুন বাইক

Benelli TRK 521 Price And Specifications: ভারতে নতুন অ্যাডভেঞ্চার বাইক লঞ্চ করল বেনেলি। সেই বেনেলি টিআরকে ৫২১ বাইকের দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 16, 2021 | 5:38 PM

ভারতে আবারও একটি নতুন এন্ট্রি-লেভেল অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করল বেনেলি (Benelli India)। কোম্পানির সেই লেটেস্ট বাইকের নাম বেনেলি টিআরকে ২৫১ (Benelli TRK 521)। এই লেটেস্ট বাইকের দাম ২.৫১ লাখ টাকা (দিল্লি, এক্স-শোরুম)। সংস্থার জনপ্রিয় অ্যাডভেঞ্চার সিরিজ ‘TRK’ সিরিজেই যোগ করা হয়েছে এই লেটেস্ট মডেল। এদিন বেনেলি ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়েছে যে, নতুন এই টিআরকে ২৫১ বাইকের বুকিং শুরু হয়ে গিয়েছে এবং ডেলিভারিও যত দ্রুত সম্ভব শুরু করা হবে।

এই নতুন টিআরকে ২৫১ বাইকের পাওয়ারের সোর্স হল ওই একই পাওয়ারট্রেন যা এর আগে কোয়ার্টার লিটার নিও রেট্রো অফারিং, লিওনসিনো ২৫০ (Leoncino 250)-এ দেওয়া হয়েছিল। এই বাইকে রয়েছে ২৫০সিসি ইঞ্জিন, ফোর-স্ট্রোক এবং সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। ৯২৫০rpm রেটে ২৫.৮ PS পিক পাওয়ার দিতে সক্ষম এই বাইকের ইঞ্জিন। এছাড়াও ৮০০০ rpm রেটে ২১.১ Nm পিক টর্ক দিতে পারে। এই ইঞ্জিন পেয়ার করা রয়েছে ৬ স্পিড ট্রান্সমিশনের সঙ্গে।

এই টিআরকে ২৫১ বাইকের আর একটি গুরুত্বপূর্ণ হাইলাইট হল তার বিশালাকার ১৮ লিটারের তেল ট্যাঙ্ক। কোম্পানির তরফ থেকে বলা হচ্ছে, ট্রাভেলিংয়ের কথা মাথায় রেখেই এই বড় তেল ট্যাঙ্ক দেওয়া হয়েছে। সেই সঙ্গেই আবার রয়েছে ১৭০mm গ্রাউন্ড ক্লিয়ারেন্স। একটি ফ্রন্ট আপসাইড-ডাউন টেলিসকোপিক ফর্কের সাহায্যে পারফর্ম করতে পারে মোটরসাইকেলের সাসপেনশন ডিউটি। রিয়ার এন্ডে আবার ব্যাকআপের জন্য রয়েছে একটি টেলিস্কোপিক কয়েল স্প্রিং ওয়েল।

লঞ্চ ইভেন্টে বেনেলি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর বিকাশ ঝাবাখ বলছেন, “আমরা ভারতে আমাদের ইয়ং অ্যাডভেঞ্চার বাইক চালু করতে পেরে উত্তেজিত। TRK 251 হল একটি অ্যাক্সেসযোগ্য এবং উচ্চ-পারফরম্যান্স অ্যাডভেঞ্চার ট্যুর বাইক যাতে উদ্দেশ্যপূর্ণ ডিজাইন, আক্রমণাত্মক স্টাইলিং, অতি-আরামদায়ক এরগনোমিক্স এবং আকর্ষক কর্মক্ষমতা দেওয়া হয়েছে। TRK 251 লঞ্চের মাধ্যমে আমরা দেশের বেনেলি পরিবারে আরও গ্রাহকদের যোগ করার অপেক্ষায় আছি, যাঁরা অ্যাডভেঞ্চার ট্যুরিং জগতে প্রবেশের স্বপ্ন দেখছেন। আর এই টিআরকে ২৫১ হল তাদের এন্ট্রি টু অ্যাডভেঞ্চার।”

মোট তিনটি কালার অপশনে উপলব্ধ হয়েছে এই নতুন মোটরসাইকেল – গ্লসি হোয়াইট, গ্লসি ব্ল্যাক এবং গ্লসি গ্রে। বেনেলির নতুন অ্যাডভেঞ্চার বাইক টিআরকে ২৫১ জোরদার টক্কর দিতে চলেছে রয়্যাল এনফিল্ড হিমালয়ান মোটরসাইকেলের সঙ্গে।

আরও পড়ুন: Ola S1 Delivery: প্রতিশ্রুতির একাধিক ফিচার্স নেই! তাও ডেলিভারি হল প্রথম ১০০টি ওলা এস১ ই-স্কুটারের

আরও পড়ুন: EeVe Soul Electric Scooter: আরও একটা দেশি ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল, রেঞ্জ ১২০ কিলোমিটার, ৪ ঘণ্টায় ফুল চার্জ

আরও পড়ুন: Electric Scooters: ২০২১ সালে ভারতে লঞ্চ হওয়া সেরা পাঁচ ইলেকট্রিক স্কুটার, রইল তালিকা

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA