EeVe Soul Electric Scooter: আরও একটা দেশি ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল, রেঞ্জ ১২০ কিলোমিটার, ৪ ঘণ্টায় ফুল চার্জ

Latest Electric Scooter In India: ভারতে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল ইভি ইন্ডিয়া। সেই ইভি সুল নামক নতুন গাড়ির দাম-সহ ফিচার্স সম্পর্কে বিশদে জেনে নিন।

EeVe Soul Electric Scooter: আরও একটা দেশি ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল, রেঞ্জ ১২০ কিলোমিটার, ৪ ঘণ্টায় ফুল চার্জ
লুকে দুর্ধর্ষ ইভির নতুন ই-স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 6:26 PM

দেশি ব্র্যান্ড ইভি ইন্ডিয়া (EeVe India) ভারতে একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল। সংস্থার সেই লেটেস্ট ইলেকট্রিক স্কুটারের নাম ইভি সুল (EeVe Soul)। দুর্ধর্ষ লুক এবং একাধিক প্রিমিয়াম ফিচার্স রয়েছে এই ইলেকট্রিক বাইকের। সোয়্যাপেবল ব্যাটারিও দেওয়া হয়েছে ইভি সুল ইলেকট্রিক স্কুটারে। এক বার চার্জ দিলেই ১২০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে এই ই-স্কুটার। অ্যাথার ৪৫০এক্স, টিভিএস আইকিউব, সিম্পল ওয়ান, বাজাজ চেতক ইলেকট্রিক এবং ওলা এস১ প্রো – ইত্যাদি ইলেকট্রিক স্কুটারের সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে এটি।

ইভি সুল ইলেকট্রিক স্কুটার ভারতে দাম

একটি মাত্রই ভ্যারিয়েন্টে ভারতে ইভি সুল ইলেকট্রিক স্কুটার লঞ্চ করা হয়েছে, যার দাম ১.৪ লাখ টাকা। যদিও এই ইলেকট্রিক স্কুটারে সিঙ্গেল ও ডুয়াল ব্যাটারির অপশন রয়েছে। লিথিয়াম ফেরাস ফসফেট ব্যাটারি দেওয়া হয়েছে বাইকটিতে, যা ২.২ কিলোওয়াট পাওয়ার জেনারেট করতে পারে। ১২০০ ওয়াট Bosch BLDC মোটর থাকছে। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, দুটো ব্যাটারি ফুল চার্জ করলে ১২০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে বাইকটি। গাড়িটির সর্বোচ্চ স্পিড ঘণ্টায় ৬০ কিলোমিটার। সম্পূর্ণ চার্জ হতে এই ইলেকট্রিক স্কুটার ৪ থেকে ৫ ঘণ্টা পর্যন্ত সময় নেবে।

চমৎকার লুক লেটেস্ট ফিচার্স

লাল, ধূসর এবং কালো – এই তিনটি কালার অপশনে লঞ্চ করা হয়েছে ইভি সুল স্কুটারটি। সামনের বছর থেকে এই স্কুটারের ডেলিভারি শুরু হয়ে যাবে। এই ইলেকট্রিক স্কুটার দেখতে অসাধারণ। গাড়ির সামনে রয়েছে DRL এবং LED হেডলাইট। পাশাপাশি বডির বিল্ট বেশ শক্তপোক্ত, মজবুত। রিয়ার লুকেও রয়েছে একাধিক চমক। আকর্ষণীয় কিছু ফিচারের মধ্যে রয়েছে, অ্যান্টি-থেফট লক সিস্টেম, জিপিএস নেভিগেশন, ইউএসবি পোর্ট, চাবিহীন, রিভার্স মোড, সেন্ট্রাল ব্রেকিং সিস্টেম, জিও ট্যাগিং, জিওফেন্সিং, ব্লুটুথ কানেক্টিভিটি-সহ একাধিক ফিচার্স।

আগামী ২ বছরে ১০০০ কোটি টাকা বিনিয়োগ

ইভি ইন্ডিয়ার সহ-প্রতিষ্ঠাতা এবং পরিচালক হর্ষ দিদওয়ানিয়া জানিয়েছেন যে, বিগত কয়েক বছরে ১৫০০০ ইলেকট্রিক স্কুটার বিক্রি করেছে এই সংস্থা। আগামী কয়েক বছরে ভারতের ইলেকট্রিক গাড়ির দুনিয়ায় প্রায় ১০ শতাংশ অংশিদারিত্বের লক্ষ্যমাত্রা নিয়েছে ইভি ইন্ডিয়া। পাশাপাশি আগামী ২ বছরে ১০০০ কোটি টাকা বিনিয়োগ করারও সিদ্ধান্ত নিয়েছে এই ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারী সংস্থা। এই মুহূর্তে ভারতে ইভি ইন্ডিয়ার প্রায় ১০০রও বেশি ডিলারশিপ রয়েছে এবং সেই সংখ্যাটা আর কয়েক মাসের মধ্যে ব্যাপক হারে বাড়তে চলেছে। প্রসঙ্গত, ইভি ইন্ডিয়া ভারতে এখনও পর্যন্ত সাতটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে।

আরও পড়ুন: Ola Electric Scooter: প্রায় দু’মাস দেরির পর অবশেষে ভারতে শুরু হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি

আরও পড়ুন: Electric Scooters: ২০২১ সালে ভারতে লঞ্চ হওয়া সেরা পাঁচ ইলেকট্রিক স্কুটার, রইল তালিকা

আরও পড়ুন: Torrot Muvi Electric Scooter: ২০২২ সালে ভারতে এই সস্তার ই-স্কুটার নিয়ে আসছে ইবাইকগো, ১০০ কিমি রেঞ্জ, সোয়্যাপেবল ব্যাটারি