Ola Electric Scooter: প্রায় দু’মাস দেরির পর অবশেষে ভারতে শুরু হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি

প্রাথমিক ভাবে ২৫ অক্টোবর থেকে ২৫ নভেম্বরের মধ্যে প্রথম পর্যায়ের ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি হওয়ার কথা ছিল। কিন্তু ২১ নভেম্বর ওলা কর্তৃপক্ষ জানান যে, ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি পিছিয়ে দেওয়া হচ্ছে।

Ola Electric Scooter: প্রায় দু'মাস দেরির পর অবশেষে ভারতে শুরু হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি
ভারতে শুরু হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 2:06 PM

প্রায় দু’মাস দেরির পর অবশেষে এবার ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হয়েছে। কিছুদিন আগে ওলা সংস্থার সিইও ভাবিশ আগরওয়াল টুইট করে জানিয়েছিলেন যে ১৫ ডিসেম্বর থেকে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হবে। সেই মতোই আজ বুধবার ১৫ ডিসেম্বর ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হয়েছে। প্রাথমিক ভাবে অক্টোবর মাসে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি ভারতে শুরু হওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত তা হচ্ছে ডিসেম্বর মাসে।

আন্তর্জাতিক বাজারে চিপসেট এবং ইলেকট্রনিক্স যন্ত্রাংশের ঘাটতির কারণেই পিছিয়ে গিয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি। তবে এবার ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হয়েছে। গত ১৫ অগস্ট ভারতে এস১ এবং এস১ প্রো ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার। এরপর সেপ্টেম্বর মাসে দু’দিনের জন্য এই দুই ই-স্কুটারের প্রিবুকিংয়ের সুযোগ দেওয়া হয়েছিল। ৪৯৯ টাকার বিনিময়ে ওলার অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ইলেকট্রিক স্কুটার প্রি-বুকিংয়ের অপশন পেয়েছিলেন ক্রেতারা। ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ জানিয়েছিলেন, দু’দিনে ১১০০ কোটি টাকার বুকিং হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটারের।

অন্যদিকে, গত ৪ ডিসেম্বর ভাবিশ আগরওয়াল টুইট করে জানিয়েছিলেন যে ১৫ ডিসেম্বর থেকে ওলার এস১ এবং এস১ প্রো, এই দুই ই-স্কুটারের ডেলিভারি শুরু হবে। শোনা গিয়েছে, ১৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ওলা সংস্থা তাদের ই-স্কুটারের প্রথম পর্যায়ের ডেলিভারির সম্পন্ন করবে। প্রাথমিক ভাবে ২৫ অক্টোবর থেকে ২৫ নভেম্বরের মধ্যে প্রথম পর্যায়ের ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি হওয়ার কথা ছিল। কিন্তু ২১ নভেম্বর ওলা কর্তৃপক্ষ জানান যে, ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি পিছিয়ে দেওয়া হচ্ছে। তবে এবার ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হওয়ার পরেও সেকথা টুইট করে ঘোষণা করেছেন ভাবিশ আগরওয়াল। প্রসঙ্গত উল্লেখ্য, ওলার এস১ ইলেকট্রিক স্কুটারের দাম ৯৯,৯৯৯ টাকা। আর এস১ প্রো ভ্যারিয়েন্টের দাম ১,২৯,৯৯৯ টাকা।

তামিলনাড়ুতে ওলার যে ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা রয়েছে তা বিশ্বের বৃহত্তম দু’চাকার ইলেকট্রিক যান তৈরির ম্যানুফ্যাকচারিং ইউনিট। এই কারখানা সম্পূর্ণ ভাবে মহিলা পরিচালিত। পুরোদমে কাজ শুরু হলে ১০ হাজার কর্ম সংস্থান হবে এই কারখানায়। আগামী বছর অর্থাৎ ২০২২ সাল থেকে আন্তর্জাতিক বাজারে ইলেকট্রিক স্কুটার বিক্রির পরিকল্পনা করছে ওলা ইলেকট্রিক। সম্প্রতি এক উচ্চপদস্থ আধিকারিক এমনটাই জানিয়েছেন। এমনিতেও আগেই শোনা গিয়েছিল যে, মার্কিন মুলুকে পাড়ি দেবে ভারতে তৈরি ওলার এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটার। এবার সেই জল্পনাই আরও একটু উস্কে গিয়েছে। শোনা গিয়েছে, ইউরোপ বিশেষ করে ফ্রান্স, জার্মানি এবং ইতালির দু’চাকার যানবাহনের বাজারকেই নিশানা বানিয়েছে ওলা ইলেকট্রিক।

আরও পড়ুন- Electric Scooters: ২০২১ সালে ভারতে লঞ্চ হওয়া সেরা পাঁচ ইলেকট্রিক স্কুটার, রইল তালিকা