Torrot Muvi Electric Scooter: ২০২২ সালে ভারতে এই সস্তার ই-স্কুটার নিয়ে আসছে ইবাইকগো, ১০০ কিমি রেঞ্জ, সোয়্যাপেবল ব্যাটারি

EBikeGo Torrot Muvi: ভারতে আরও একটি ই-স্কুটার লঞ্চ করতে চলেছে এই ইবাইকগো। সেই আসন্ন টোরট মুভি ইলেকট্রিক স্কুটারের ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Torrot Muvi Electric Scooter: ২০২২ সালে ভারতে এই সস্তার ই-স্কুটার নিয়ে আসছে ইবাইকগো, ১০০ কিমি রেঞ্জ, সোয়্যাপেবল ব্যাটারি
ঠিক এমনই দেখতে হবে এই ই-স্কুটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 2:47 PM

রাগড্ জিওয়ান (Rugged G1) এই মুহূর্তে ভারতে একটি জনপ্রিয় ইলেকট্রিক টু হুইলার, যা তৈরি করেছে রেন্টাল বাইক ফার্ম ইবাইকগো-র (EBikeGo)। এবার ভারতে আরও একটি ই-স্কুটার লঞ্চ করতে চলেছে এই ইবাইকগো। সংস্থার সেই আসন্ন ইলেকট্রিক স্কুটারের নাম টোরট মুভি ইলেকট্রিক স্কুটার (Torrot Muvi Electric Scooter )। ২০২২ সালের প্রথম থেকেই স্কুটারের ম্যানুফ্যাকচারিং শুরু হবে ভারতে। পুণেতে সংস্থার ফার্মে তৈরি হবে এই ইলেকট্রিক স্কুটার টোরট মুভি।

ইদানিং কালে ভারতের বাজারে যে সব ইলেকট্রিক স্কুটার তৈরি হয়, তাদের বেশির ভাগেরই যন্ত্রাংশ আসে চিন থেকে। তবে ইবাইকগো-র এই ইলেকট্রিক স্কুটার সম্পূর্ণ ভাবে ভারতের যন্ত্রাংশ দিয়েই তৈরি করা হবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, এই ইবাইকগো ভারতে একটি রেন্টাল বাইক ফার্ম, কারণ স্পেনের একটি ইলেকট্রিক যানবাহন প্রস্তুতকারী সংস্থার বিভিন্ন মডেল তারা ভারতে তৈরি করে।

ভারতের বাজারের জন্য তৈরি এই ইলেকট্রিক বাইক টোরট মুভি ইলেকট্রিক স্কুটার পরবর্তীতে বিদেশেও রফতানি করা হবে বলে কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে। ইবাইকগো সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, ভারতের ইলেকট্রিক স্কুটারের বাজারের ৫ শতাংশ দখল করতে চায় তারা। আর সেই লক্ষ্যমাত্রা নিয়েই তৈরি করা হবে টোরট মুভি ইলেকট্রিক স্কুটার।

কী কী ফিচার্স বা স্পেসিফিকেশন থাকতে পারে আসন্ন এই ইলেকট্রিক বাইকে? ডিজাইনের দিক থেকেই বা কেমন হতে চলেছে এই ইলেকট্রিক স্কুটার? কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, এই ইলেকট্রিক স্কুটার সম্পূর্ণ ভাবে ব্যাটারি চালিত হতে চলেছে। ওজনেও বেশ হালকা হবে টোরট মুভি ইলেকট্রিক স্কুটার, মাত্র ৮৩ কেজি। পাশাপাশি জানা গিয়েছে, ৩ কিলোওয়াট পর্যন্ত বিদ্যুৎ তৈরি করতে সক্ষম হবে এটি। ডিজাইনের দিক থেকে সম্পূর্ণ অত্যাধুনিক হবে এই মডেল।

কেমন স্পিড হতে পারে এই ইলেকট্রিক স্কুটারের? কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, ঘণ্টায় ৬০ কিলোমিটার পর্যন্ত সর্বোচ্চ গতিতে ছুটতে পারবে টোরট মুভি ইলেকট্রিক স্কুটার। বাইকের রেঞ্জ ১০০ কিলোমিটার পর্যন্ত। অর্থাৎ এক বার চার্জ দিলে এই ইলেকট্রিক স্কুটার ১০০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারবে। ফলে ব্যাপক ভাবে বিদ্যুৎ সাশ্রয় করতে সক্ষম হবে এই ই-স্কুটি। এছাড়াও অন্যান্য জরুরি ফিচার্সের মধ্যে এই বাইকে থাকছে সোয়্যাপেবল ব্যাটারি। যার অর্থ হল, গাড়ির ব্যাটারি এক বার ফুরিয়ে গেলে তা অন্য একটি চার্জড ব্যাটারির সঙ্গে পরিবর্তন করে নেওয়া যাবে।

এই ই-স্কুটারে থাকছে টিউবুলার স্টিল ফ্রেম, একটি টেলিস্কোপিক ফর্ক এবং একটি সাইড-মাউন্টেড মোনোশক এবং স্ট্যান্ডার্ড কমবাইনড মনোশক। একটি চার ইঞ্চির LCD স্ক্রিন দেওয়া হচ্ছে এই ই-স্কুটারে, যা টোরট মুভির ইনস্ট্রুমেন্টাল প্যানেল হিসেবে কাজ করবে। একাধিক জরুরি তথ্য যার মধ্যে উল্লেখযোগ্য হল, রিয়্যাল-টাইম চার্জ স্টেটাস এবং রাইড স্ট্যাটিসটিক্স দিতে সক্ষম হবে এই ইলেকট্রিক স্কুটার।

আরও পড়ুন: TVS Apache RTR 160 2V: জনপ্রিয় এই টিভিএস বাইকের দাম বাড়ল ভারতে, এবার কত টাকায় কিনতে পারবেন, জেনে নিন

আরও পড়ুন: Ottobike CR-21: দুরন্ত গতির ইলেকট্রিক বাইক লঞ্চ হল, ২৩০ কিমি রেঞ্জ, ঘণ্টায় ১৩০ কিমি স্পিড, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: Royal Enfield: এনফিল্ডের নতুন মডেল হান্টার ৩৫০-এর ঝলক দেখা গেল এই ভিডিয়োতে, সবিস্তারে জেনে নিন…