Ottobike CR-21: দুরন্ত গতির ইলেকট্রিক বাইক লঞ্চ হল, ২৩০ কিমি রেঞ্জ, ঘণ্টায় ১৩০ কিমি স্পিড, দাম ও ফিচার্স জেনে নিন

300CC Electric Motorcycle: নতুন ইলেকট্রিক মোটরসাইকেল নিয়ে হাজির হল ওটোবাইক। আপাতত এটি ইউরোপের মার্কেটেই লঞ্চ করা হয়েছে। ভারতেও এই ওটোবাইক সিআর-২১ লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে।

Ottobike CR-21: দুরন্ত গতির ইলেকট্রিক বাইক লঞ্চ হল, ২৩০ কিমি রেঞ্জ, ঘণ্টায় ১৩০ কিমি স্পিড, দাম ও ফিচার্স জেনে নিন
অনবদ্য লুক!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2021 | 1:45 PM

ওটোবাইক এবার কনসেপ্ট মোটারসাইকেল নিয়ে হাজির হল। আদ্যপান্ত একটি ইলেকট্রিক বাইক। কোম্পানির সেই লেটেস্ট ই-বাইকের নাম ওটোবাইক সিআর-২১ ক্যাফে রেসার কনসেপ্ট মোটরসাইকেল (Ottobike CR-21 Cafe Race Concept Motorcycle)। সামনে থেকে এই ই-বাইকের একটা ঝলক দেখলে অবাক হয়ে যাবেন!এক বার চার্জেই ২৩০ কিলোমিটার পর্যন্ত দৌড়তে পারে এই ইলেকট্রিক বাইক। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, এই ইলেকট্রিক বাইকের সর্বাধিক স্পিড ঘণ্টায় ১৩০ কিলোমিটার।

প্রসঙ্গত, এই ওটোবাইক আসলে তাইওয়ানের একটি কোম্পানি। চলতি বছরেই ইতালির মিলানে EICMA 2021 মোটর শো’তে এই ইলেকট্রিক বাইকের কনসেপ্ট দেখিয়েছিল কোম্পানি। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, স্ট্রেন্থের দিক থেকে এই সিআর-২১ ক্যাফে রেসারে রয়েছে ১১কেডব্লিউ ইলেকট্রিক মোটর। প্রায় ৩০০সিসি বাইকের সমতুল্য এই লেটেস্ট ওটোবাইক সিআর-২১ ক্যাফে রেসার কনসেপ্ট মোটরসাইকেল।

230 কিলোমিটার রেঞ্জের গ্যারান্টি দিচ্ছে কোম্পানি

এই ওটোবাইক সিআর-২১ ইলেকট্রিক মোটরসাইকেলে রয়েছে ৯.৬ kW-R ব্যাটারি প্যাক ইনস্টলড রয়েছে। কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, এক বার চার্জেই ২৩০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে এই লেটেস্ট ই-বাইক। পাশাপাশি কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই ইলেকট্রিক বাইকের গড় স্পিড প্রতি ঘণ্টায় ৫০ কিলোমিটার। এই বাইকের সামনে রয়েছে ৪১mm আপসাইড-ডাউন বা USD ফর্কস এবং রিয়ার প্যানেলে রয়েছে ২৩০mm মোনো-শক সাসপেনশন।

Ottobike CR-21 ই-বাইকে রয়েছে অত্যন্ত শক্তিশালী ব্রেকিং ফিচার্স ব্রেম্বো ডিস্ক ব্রেকস, যা ফিট করা হয়েছে বাইকের ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সঙ্গে। বাইকের অ্যালয় হুইলে অসাধারণ গ্রিপ এবং ম্যাট্রিক্স টায়ার দিয়েছে কোম্পানি। এই কনসেপ্ট বাইকে TFT ড্যাশ, কিলেস স্টার্ট এবং সাইড স্ট্যান্ড সেফটি সেন্সর দেওয়া হয়েছে।

মানুষের নজর কাড়বে বাইকের অসাধারণ ডিজাইন

EICMA 2021 মোটর শো চলাকালীনই বহু মানুষের নজর কেড়েছিল এই ইলেকট্রিক বাইক। ২০২২ সালের প্রথম দিকেই ইউরোপিয়ান মার্কেটে লঞ্চ করতে চলেছে ওটোবাইকের এই নতুন লাইন-আপ। বিশ্বের অন্যান্য প্রান্তে এই কনসেপ্ট ইলেকট্রিক বাইক কবে নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।

ওটোবাইক সিআর-২১ দাম

EICMA 2021 শীর্ষক ইভেন্টেই কোম্পানির তরফ থেকে জানানো হয়েছিল, ইউরোপের মার্কেটে এই ওটোবাইক সিআর-২১ ইলেকট্রিক বাইকের দাম হতে চলেছে ৯,৩৯০ ইউরো বা প্রায় ৮ লাখ টাকা। পাশাপাশি কোম্পানির তরফ থেকে এই ইলেকট্রিক বাইকের একাধিক শক্তিশালী ভ্যারিয়েন্টও দেখানো হয়েছে। তার মধ্যে রয়েছে একটি ইলেকট্রিক মাউন্টেন বাইকো (TY-M)। মনে করা হচ্ছে, আপাতত দুটি ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হতে পারে এই ইলেকট্রিক বাইক।

ভারতে এই ইলেকট্রিক বাইক লঞ্চের কি কোনও সম্ভাবন রয়েছে? ইদানিং কালে ভারতে ইলেকট্রিক যানবাহনের চাহিদা তুঙ্গে। আর সেখান থেকেই বিশেষজ্ঞ মহল মনে করছে, হাই-এন্ড এই ইলেকট্রিক বাইক ভারতেও লঞ্চ করার প্রবল সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Vehicle Insurance Policy: পুরনো গাড়ি কিনছেন? ইনসিওরেন্স ঠিকাছে? এই উপায়ে অনলাইনে যাচাই করে নিন

আরও পড়ুন: Royal Enfield: এনফিল্ডের নতুন মডেল হান্টার ৩৫০-এর ঝলক দেখা গেল এই ভিডিয়োতে, সবিস্তারে জেনে নিন…

আরও পড়ুন: Vmoto Fleet Concept F01: কেতাদুরস্ত লুক, এক চার্জে ৯০ কিমি দৌড়বে, ৫০ হাজার টাকার মধ্যেই ভারতে আসছে এই ইলেকট্রিক স্কুটার