Vmoto Fleet Concept F01: কেতাদুরস্ত লুক, এক চার্জে ৯০ কিমি দৌড়বে, ৫০ হাজার টাকার মধ্যেই ভারতে আসছে এই ইলেকট্রিক স্কুটার

Upcoming Electric Scooter In India Under Rs 50000: সারা বিশ্বে ঝড় তুলে এবার ভারতেও ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ভিমোটো। সেই আসন্ন বাইকের দামও বেশ কম হতে চলেছে এবং এক বার চার্জ দিলেই ৯০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে গাড়িটি।

Vmoto Fleet Concept F01: কেতাদুরস্ত লুক, এক চার্জে ৯০ কিমি দৌড়বে, ৫০ হাজার টাকার মধ্যেই ভারতে আসছে এই ইলেকট্রিক স্কুটার
লুকে দুর্ধর্ষ হতে চলেছে এই ইলেকট্রিক স্কুটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 12:46 PM

ভারতে ইলেকট্রিক যানবাহনের চাহিদ ঊর্ধ্বগগনে। আর এমনই এক সন্ধিক্ষণে ভিমোটো সোকো গ্রুপ (Vmoto Soco Group) বিশ্বের সমস্ত প্রান্তেই ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে। ভারতই বা বাদ যায় কেন! এ দেশেও কোম্পানি একটি নতুন ইলেকট্রিক বাইক লঞ্চ করতে চলেছে, যার নাম ভিমোটো ইলেকট্রিক স্কুটার ফ্লিট কনসেপ্ট এফ০১ (Vmoto Electric Scooter Fleet Concept F01)

আসন্ন এই ইলেকট্রিক স্কুটার বেশ স্টাইলিশ। বিটুবি (B2B) সেগমেন্টেই লঞ্চ করা হবে এই ই-স্কুটার। প্রসঙ্গত, এই ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা Vmoto-র বিটুবি পোর্টফোলিওতে ইতিমধ্যেই একাধিক স্কুটার রয়েছে – VS1 ইলেকট্রিক স্কুটার, VS2 লাইট ভেহিকল এবং VS3 নামের আর একটি থ্রি-হুইলার রয়েছে। বার্ড ইলেকট্রিক মোবিলিটির সঙ্গে পার্টনারশিপেই ভারতে এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে পারে ভিমোটো সোকো গ্রুপ।

এই ইলেকট্রিক স্কুটারের ডিজাইন কেমন হবে

কেতাদুরস্ত লুক নিয়েই ভারতের বাজারে এনট্রি হবে ভিমোটো ফ্লিট কানেক্ট এফ০১ ইলেকট্রিক স্কুটারের। মনে করা হচ্ছে, এই স্কুটার ওজনের দিক থেকে বেশ ভারীই হতে চলেছে। এই ইলেকট্রিক স্কুটারের গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে, এই গাড়ির হেডল্যাম্প আকর্ষণীয়, ইউ-আকারের ডিআরএল এবং এর্গোনমিক রূপে হ্যান্ডেলবার দেওয়া হচ্ছে। এছাড়াও এই ই-বাইকে সম্পূর্ণ ভাবে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল দেওয়ার সম্ভাবনা রয়েছে বলেই একাধিক সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে।

সবথেকে জরুরি এই স্কুটারের রেঞ্জ

ভিমোটো ফ্লিট ইলেকট্রিক স্কুটার এফ০১-এ অত্যন্ত আকর্ষণীয় ডিজাইন দেওয়া হচ্ছে। ভারীর পাশাপাশিই বেশ শক্তপোক্তও হতে চলেছে এই ইলেকট্রিক স্কুটার। এই Vmoto Fleet Concept F01 ইলেকট্রিক স্কুটারে ২০০০ ওয়াট ইলেকট্রিক মোটর দেওয়া হচ্ছে, যা পারফরম্যান্সের দিক থেকে দুরন্ত হতে চলেছে। এক বার চার্জ দেওয়ার পরই ৯০ কিলোমিটার দৌড়তে পারবে এই ইলেকট্রিক স্কুটার। এই ভিমোটো ফ্লিট ইলেকট্রিক স্কুটারের স্পিড ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই সম্পূর্ণ ভাবে চার্জ হয়ে যেতে পারে এই ইলেকট্রিক স্কুটার।

দাম কত হতে পারে

আসন্ন এই ইলেকট্রিক স্কুটার ভারতে কত দামে লঞ্চ করা হতে পারে, তা নিয়ে ভিমোটো সোকো গ্রুপের তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে একাধিক সূত্র থেকে জানা গিয়েছে, ভারতে ৫০ হাজার টাকা বাজেটের মধ্যেই লঞ্চ হতে পারে এই ইলেকট্রিক স্কুটার।

প্রসঙ্গত, ভারতে একাধিক সংস্থা ইলেকট্রিক বাইক, স্কুটার ও ইলেকট্রিক গাড়ি লঞ্চ করে চলেছে। আগামী দিনে আরও ইলেকট্রিক গাড়ি ভারতের বাজারে লঞ্চ করবে বলে জানা গিয়েছে। আকর্ষণীয় ডিজাইন, দুর্দান্ত ইঞ্জিন নিয়েই হাজির হবে সেই সব ইলেকট্রিক গাড়িগুলি। পাশাপাশি সরকারের তরফ থেকেও ইলেকট্রিক গাড়ি/বাইকে ভর্তুকিও দেওয়া হচ্ছে। সব মিলিয়ে আগামী দিনে ভারতে একাধিক ইলেকট্রিক গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলির মধ্যে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়ে যাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন: Hyundai India: ৪ হাজার কোটি টাকা বিনিয়োগ, ২০২৮ সালের মধ্যে ভারতে ছয়টি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করবে হুন্ডাই

আরও পড়ুন: Honda Activa 125 Premium Edition: ভারতে এল হন্ডা অ্যাক্টিভার নতুন এডিশন, দাম শুরু হচ্ছে ৭৮,৭২৫ টাকা থেকে

আরও পড়ুন: Car Prices Hike India: ইনপুট খরচ বেড়ে দ্বিগুণ, এবার গাড়ির দাম বাড়ানোর পথে টাটা মোটরস, হন্ডা, রেনো