TVS Apache RTR 160 2V: জনপ্রিয় এই টিভিএস বাইকের দাম বাড়ল ভারতে, এবার কত টাকায় কিনতে পারবেন, জেনে নিন

Price Hike TVS Apache: ভারতে এক ধাক্কায় ১৫০০ টাকা দাম বাড়ল টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ২ভি বাইকের। নতুন দাম জেনে নিন।

TVS Apache RTR 160 2V: জনপ্রিয় এই টিভিএস বাইকের দাম বাড়ল ভারতে, এবার কত টাকায় কিনতে পারবেন, জেনে নিন
টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ২ভি
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Dec 12, 2021 | 5:41 PM

বেশ কিছু মডেলের দাম বাড়াল টিভিএস মোটর কোম্পানি। তার মধ্যে অন্যতম হল, টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ২ভি (TVS Apache RTR 160 2V)। আপাতত এই বাইকের দুটি ভ্যারিয়েন্ট রয়েছে – ড্রাম ও ডিস্ক। এদের মধ্যে ড্রাম ভ্যারিয়েন্টের দাম ১.০৬ লাখ টাকা। অন্য দিকে আবার হাইয়ার-স্পেসিফিকেশনের ডিস্ক ভার্সনের দাম ১.০৯ লাখ টাকা। ভারতে এই দুই মডেলের দামই যথাক্রমে ১৫০০ টাকা করে বাড়ানো হয়েছে। এই দামগুলি দিল্লির এক্স-শোরুমের জন্যই ধার্য করা হয়েছে।

তবে আপাতত এই দাম বৃদ্ধি ছাড়া অ্যাপাচি আরটিআর ১৬০ ২ভি বাইকে আর কোনও পরিবর্তন হয়নি। ফিচার্স ও স্পেসিফিকেশন আগের মতো একই রয়েছে। এখনও এই বাইক ১৫৯সিসির ইঞ্জিনে দৌড়বে। এটি একটি এয়ার-কুলড ইঞ্জিন, যা সর্বোচ্চ ১৫.৩ bhp সর্বাধিক পাওয়ার এবং ১৩.৯ Nm পিক টর্ক দিতে পারে।

টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ২ভি বাইকটি একাধিক অত্যাধুনিক ফিচারে ঠাসা। তবে তুলনায় তা আরটিআর ১৬০ ৪ভি-র (TVS Apache RTR 160 4V) থেকে অনেকটাই কম। কিছু উল্লেখযোগ্য ফিচারের মধ্যে এই বাইকে রয়েছে, সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, সিঙ্গেল-চ্যানেল এবিএস এবং LED DRL। অন্য দিকে আবার টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ২ভি (TVS Apache RTR 160 2V) মডেলের পাশাপাশি জুপিটার ১১০ মোটো স্কুটারের দামও বাড়ানো হয়েছে।

আন্তর্জাতিক বাজারে আরও একাধিক প্রডাক্ট লঞ্চের পরিকল্পনা রয়েছে টিভিএস মোটরসের। যদিও চলতি বছরে সেই সব প্রডাক্ট লঞ্চের পরিকল্পনা আপাতত নেই এই সংস্থার। তবে সম্প্রতি ফিলিপাইন্সের মার্কেটের জন্য আপাচি আরআর৩১০ এবং এনটর্ক (Apache RR310 And NTorq) নিয়ে হাজির হয়েছে টিভিএস মোটরস।

দক্ষিণ আমেরিকাতেও কোম্পানি নিজেদের সম্প্রসারণ শুরু করেছে। সেখানে ইতিমধ্যেই অ্যাক্টিভ মোটরস দক্ষিণ আমেরিকা (Active Motors SA) এবং টিভিএস মোটরস গাঁটছড়া বেঁধেছে, যার ঘোষণা এই তো মাত্র হাতে গোনা কয়েক দিন আগেই হয়েছিল। দক্ষিণ আমেরিকার জনপ্রিয় বাইক ও স্কুটার প্রস্তুতকারী সংস্থাই মূলত টিভিএস মোটরসের একাধিক মডেলের ডিস্ট্রিবিউশন করবে। দক্ষিণ আমেরিকার কোস্টা রিকা এবং নিকারাগুয়াতে প্রাথমিক ভাবে একাধিক টিভিএস মডেল বিক্রি হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Ottobike CR-21: দুরন্ত গতির ইলেকট্রিক বাইক লঞ্চ হল, ২৩০ কিমি রেঞ্জ, ঘণ্টায় ১৩০ কিমি স্পিড, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: Vehicle Insurance Policy: পুরনো গাড়ি কিনছেন? ইনসিওরেন্স ঠিকাছে? এই উপায়ে অনলাইনে যাচাই করে নিন

আরও পড়ুন: Royal Enfield: এনফিল্ডের নতুন মডেল হান্টার ৩৫০-এর ঝলক দেখা গেল এই ভিডিয়োতে, সবিস্তারে জেনে নিন…

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla