Bajaj Auto: পুণের রাস্তায় দেখা গেল বাজাজ অটোর নতুন ইলেকট্রিক স্কুটার! সঙ্গে চেতক মডেলও

বাজাজ অটো কর্তৃপক্ষ তাদের এই ইলেকট্রিক স্কুটার সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করেননি। কিন্তু বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে যে, চেতক ইলেকট্রিকের তুলনায় আরও বেশি প্রিমিয়াম মডেলের ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে বাজাজ।

Bajaj Auto: পুণের রাস্তায় দেখা গেল বাজাজ অটোর নতুন ইলেকট্রিক স্কুটার! সঙ্গে চেতক মডেলও
সম্প্রতি এই ছবিই প্রকাশ্যে এসেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 2:50 PM

ভারতের বাজারে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে পারে বাজাজ চেতক, একথা অনেকদিন ধরেই শোনা যাচ্ছে। সম্প্রতি আবার পুণের রাস্তায় দেখাও গিয়েছে বাজাজের নতুন ইলেকট্রিক স্কুটার। সেই সঙ্গে দর্শন পাওয়া গিয়েছে বাজাজ অটোর জনপ্রিয় চেতক মডেলেরও। পুণের আউটস্কার্টস অর্থাৎ মূল শহরের বাইরের অংশ, যাকে উপনগরী বলা হয়, তেমনই এক জায়গায় দেখা গিয়েছে বাজাজের এই দুই স্কুটার। এমনিতেই গত কয়েকমাস ধরে শোনা যাচ্ছিল যে ভারতে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে বাজাজ অটো। জোরদার জল্পনাও চলছিল। এবার সেই আলোচনাই আর একটু বেড়ে গিয়েছে, নতুন ছবি প্রকাশ্যে আসার পর।

যদিও বাজাজের নতুন ইলেকট্রিক স্কুটার সম্পর্কে তেমন কোনও তথ্যই প্রকাশ্যে আসেনি। বলা ভাল খুবই সীমিত তথ্য জানা গিয়েছে বাজারের আসন্ন এই ইলেকট্রিক স্কুটার সম্পর্কে। তবে সম্প্রতি যে স্পাই শট প্রকাশ্যে এসেছে, সেখানে স্কুটারের বাইরের অংশ দেখে বিশেষজ্ঞদের একটা বড় অংশ বলছেন যে, বাজাজ অটোর নতুন ইলেকট্রিক স্কুটারের এক্সটিরিয়র বডি বা বাইরের অংশ বাজাজ চেতক ইলেকট্রিক ভেহিকেলের তুলনায় একেবারেই অন্যরকম। আর নতুন ছবিতে দেখা যাওয়া স্কুটার যে ইলেকট্রিক স্কুটারই হতে চলেছে তা আন্দাজ করা গিয়েছে hub-mounted মোটর দেখে। বেশ স্পষ্ট ভাবেই স্পাই শটে এই মোটর বোঝা গিয়েছে।

এই স্পাই শটের মাধ্যমে আসলে বাজাজের নতুন ইলেকট্রিক স্কুটারের বাঁদিকের পিছনের অংশের কিছুটা বোঝা গিয়েছে। সেখান থেকে কয়েকটি ফিচার নজরে এসেছে। যেমন এই স্কুটারের মডেলে রয়েছে স্প্লিট স্টাইলে স্যাডেল। অন্য ধরনের ডিজাইনের গ্র্যাব হ্যান্ডেল। নতুন টায়ার hugger এবং swingarm সেকশন। এছাড়াও বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের সঙ্গে তুলনা করলে দেখা যাচ্ছে বাজাজের নতুন ইলেকট্রিক স্কুটারের রেয়ার সাসপেনশন, রেয়ার ফেন্ডার এবং টেল সেকশন— অর্থাৎ সব মিলিয়ে স্কুটারের পিছনের অংশের ডিজাইন এবং লুকসের একদম ভোল বদলে গিয়েছে।

যদিও বাজাজ অটো কর্তৃপক্ষ তাদের এই ইলেকট্রিক স্কুটার সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করেননি। কিন্তু বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে যে, চেতক ইলেকট্রিকের তুলনায় আরও বেশি প্রিমিয়াম মডেলের ইলেকট্রিক স্কুটার আনতে চলেছে বাজাজ সংস্থা। TVS iQube কিংবা Ola S1 ইলেকট্রিক স্কুটারের সঙ্গে পাল্লা দেওয়ার মতো ক্ষমতা রাখবে বাজাজের নতুন ইলেকট্রিক স্কুটার, এমনটাই মনে করা হচ্ছে। অন্যদিকে আবার অনুমান করা হচ্ছে, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের কোনও উৎসবের মরশুমে হয়তো ভারতে লঞ্চ হবে বাজাজ অটোর ওই নতুন ইলেকট্রিক স্কুটার। তবে অটোমোবাইল সংস্থার তরফে এসব বিষয়ে কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন- 2022 SYM Joyride 300: বাজারে এল দুর্দান্ত ম্যাক্সি-স্কুটার, ৩০০সিসি ইঞ্জিন, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস, লম্বা রাইডিংয়ে আরামদায়ক!