2022 SYM Joyride 300: বাজারে এল দুর্দান্ত ম্যাক্সি-স্কুটার, ৩০০সিসি ইঞ্জিন, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস, লম্বা রাইডিংয়ে আরামদায়ক!

SYM Joyride 300 2022: নতুন স্কুটার নিয়ে এল তাইওয়ানের কোম্পানি SYM। কোম্পানির লেটেস্ট এই স্কুটারে রয়েছে ৩০০সিসি ইঞ্জিন। অন্যান্য ফিচার্স দেখে নিন।

2022 SYM Joyride 300: বাজারে এল দুর্দান্ত ম্যাক্সি-স্কুটার, ৩০০সিসি ইঞ্জিন, ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস, লম্বা রাইডিংয়ে আরামদায়ক!
চোখধাঁধানো লুক SYM-এর নতুন স্কুটারের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 1:13 PM

তাইওয়ানের জনপ্রিয় মোটরসাইকেল এবং স্কুটার প্রস্তুতকারী সংস্থা SYM Motors নতুন ছয়টি মডেল লঞ্চ করে প্রডাক্ট লাইনআপ ঢেলে সাজাল। EICMA 2021 শীর্ষক অনুষ্ঠানে এই লেটেস্ট ছয়টি স্কুটারের পর্দা উন্মোচিত হয়েছে। নতুন এই স্কুটারগুলি 300cc সেগমেন্ট আপগ্রেড করেছে একটি নতুন Joyride 300 ম্যাক্সি-স্কুটারের সাহায্যে।

এই লেটেস্ট মডেল Joyride 300 ম্যাক্সি-স্কুটার রিপ্লেস করতে চলেছে Joyride EVO 200 মডেলের সঙ্গে। পাশাপাশি রাইডারদের লম্বা দুরত্ব ট্রাভেল করার সময় আরও আরাম এবং একটু বেশি লেগ-স্পেস দিতে প্রথাগত ম্যাক্সি-স্কুটার ফ্ল্যাট প্ল্যাটফর্ম অ্যাডপ্ট করেছে এই লেটেস্ট স্কুটার। স্কুটারের হালকা-ওজন, এটিকে একটি চটপটে রাইড কর্মক্ষমতা প্রদান করতেও সাহায্য করে।

2022 SYM Joyride 300 স্কুটারে একটি 280cc ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন আসলে লিকুইড কুলড, ফুয়েল-ইঞ্জেক্টেড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন, যা 26 হর্সপাওয়ার সক্ষম 8,000RPM রেটে এবং 26Nm পিক টর্ক দিতে পারবে 6,000RPM রেটে। এই স্কুটারে রয়েছে 15 ইঞ্চির ফ্রন্ট এবং 14 ইঞ্চির রিয়ার হুইলস। এছাড়াও এই স্কুটার ইক্যুইপ করা যেতে পারে, 16 ইঞ্চির ফ্রন্ট এবং রিয়ার হুইলসের সাহায্যে। ফুল LED লাইটিং সিস্টেম দেওয়া হয়েছে এই স্কুটারে, যা ইন্ডিকেটর্সও টার্ন অন করতে পারে।

Joyride 300 স্কুটারে রয়েছে LCD ডিসপ্লে এবং তার সঙ্গে দেওয়া হয়েছে কিলেস ইগনিশন প্রযুক্তি। অন্যান্য জরুরি ফিচার্সের মধ্যে এই স্কুটারে বড় ফ্রন্ট স্টোরেজ কম্পার্টমেন্ট, ফাস্ট চার্জিং USB 2.0 পোর্ট এবং একটি প্রশস্ত আন্ডার-সিট স্টোরেজ রয়েছে, যা অন্ততপক্ষে দুটি হেলমেট অ্যাকোমোডেট করতে পারে। এই স্কুটারে রয়েছে দুটি পজিশনের অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রিন, যা একটি কুইক রিলিজ় লেভারের সাহায্যে ম্যানুয়ালি অপারেট করা যেতে পারে। এই উইন্ডস্ক্রিন এতটাই বড় যে, রাইডারকে চরম আবহওয়ার পরিস্থিতিতেও রক্ষা করতে পারে।

নতুন বছরের শুরুতেই এই 2022 SYM Joyride 300 ইউরোপ এবং এশিয়ার বাছাই করা মার্কেটে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই স্কুটার একবার লঞ্চ হলে Yamaha XMax এবং BMW C 400 GT-র সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে। যদিও ভারতে এই ম্যাক্সি-স্কুটার কবে নাগাদ লঞ্চ করবে তা জানা যায়ন। তবে এই স্কুটার ভারতেও নতুন বছরের মাঝামাঝি লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে।

এছাড়াও SYM আরও বেশ কয়েকটি দু’চাকার গাড়ি লঞ্চ করেছে EICMA 2021 ইভেন্টে। সেগুলি হল, HuskyADV, 4Mica, KRNBT, e-Mio এবং e-Fiddl। এদের মধ্যে e-Mio এবং e-Fiddl এই দুটি স্কুটার লঞ্চ করা হয়েছে ইলেকট্রিক মোবিলিটি ক্যাটেগরিতে।

আরও পড়ুন: Tata Nexon Price Hike: ভারতে ১১ হাজার টাকা দামি হল টাটা নিক্সন, কত খরচ হবে এবার?

আরও পড়ুন: Royal Enfield Scram 411: সস্তার হিমালয়ান মডেল, নতুন বছরের ফেব্রুয়ারিতেই গ্র্যান্ড এন্ট্রি, লুক-ফিচার্স নজর কাড়বে বাইক-প্রেমীদের!

আরও পড়ুন: Mercedes-Benz VISION EQXX: ৩ জানুয়ারি হাইপার-এফিশিয়েন্ট ইলেকট্রিক গাড়ি নিয়ে আসছে মার্সিডিজ় বেঞ্জ, এক বার চার্জেই ছুটবে ১০০০ কিলোমিটার