Tata Nexon Price Hike: ভারতে ১১ হাজার টাকা দামি হল টাটা নিক্সন, কত খরচ হবে এবার?

Tata Nexon Price In India: ভারতে টাটা নিক্সন গাড়ির দাম ১১,০০০ টাকা বাড়ল। ফলে এই গাড়ি কিনতে এবার থেকে গ্রাহকদের ৭.৩ লাখ টাকা খরচ করতে হবে এবং তা বেস মডেলের জন্য।

Tata Nexon Price Hike: ভারতে ১১ হাজার টাকা দামি হল টাটা নিক্সন, কত খরচ হবে এবার?
নতুন দামেই রাস্তায় ছুটতে তৈরি টাটা নিক্সন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 4:04 PM

কমপ্যাক্ট এসইউভি সেগমেন্টে টাটা নিক্সন (Tata Nexon) এই মুহূর্তের অত্যন্ত জনপ্রিয় একটি গাড়ি। আর সেই জনপ্রিয় গাড়ির দামই এবার বাড়িয়ে দিল টাটা মোটরস। গত শনিবারই টাটা নিক্সন কমপ্যাক্ট এসইউভি-র দাম ১১,০০০ টাকা বাড়িয়েছে কোম্পানি (Tata Nexon Price Hike)। আর এই প্রাইস হাইকের ফলে এবার টাটা নিক্সন-এর দাম শুরু হচ্ছে ৭.৩ লাখ টাকা থেকে। পাশাপাশি এই গাড়ির বেশ কিছু ডিজ়েল মডেলও বন্ধ করে দেওয়া হয়েছে। সেই তালিকায় রয়েছে, XMA, XZ এবং XZA+ (S)। স্পোর্টি লুক এবং দুটি ইঞ্জিন অপশন রয়েছে এই গাড়ির।

প্রসঙ্গত, ২০১৭ সাল থেকে ভারতে পথ চলা শুরু হয় টাটা নিক্সন-এর। চলতি বছরের সেপ্টেম্বরেও এটি সেগমেন্টের মোস্ট সেলিং গাড়ির তকমা ছিনিয়ে নিয়েছিল। দুর্ধর্ষ লুক এবং অসাধারণ পারফরম্যান্সের নিরিখে গ্রাহকমহলে স্থায়ী জায়গা করে নিয়েছে এই চার চাকা গাড়িটি। মারুতি সুজ়ুকি ভিতারা ব্রেজ়া এবং রেনো কিগার-এর মতো কমপ্যাক্ট এসইউভি-র সঙ্গে জোরদার টক্কর দিচ্ছে টাটা নিক্সন।

১৬ ইঞ্চির অ্যালয় হুইল এবং রুফ রেল রয়েছে গাড়িটিতে

স্কাল্পটেড বনেট, একটি ব্ল্যাকড-আইট গ্রিল, প্রশস্ত এয়ার ভেন্ট এবং DRL-সহযোগে প্রজেক্টার হেডলাইট দেওয়া হয়েছে গাড়িটিতে। সেই সঙ্গেই আবার থাকছে ব্ল্যাকড আউট বি পিলার্স, ইন্ডিকেটর মাউন্টেড ORVM, ফ্লেয়ার্ড আর্কস এবং ১৬ ইঞ্চির অ্যালয় হুইল রয়েছে টাটা নিক্সন গাড়িতে। গাড়ির পিছনের দিকে রয়েছে একটি রুফ মাউন্টেড অ্যান্টেনা, একটি উইন্ডো উইপার, র‌্যাপ অ্যারাউন্ড LED টেললাইটস ইত্যাদি একাধিক বৈশিষ্ট্য রয়েছে এই গাড়িতে। অন্য দিকে আবার ডাইমেনশনের দিক থেকে এই কমপ্যাক্ট এসইউভি গাড়িটি ৩,৯৯৩ মিমি লম্বা এবং ২,৪৯৮ মিমির হুইলবেস রয়েছে।

পেট্রল ও ডিজ়েল ইঞ্জিন অপশনস

টাটা নিক্সন দৌড়চ্ছে একটি BS6 কমপ্লায়েন্ট ১.৫ লিটার টার্বো ডিজ়েল ইঞ্জিনের মাধ্যমে, যার ১১০HP পাওয়ার এবং ১.২ লিটার টার্বো-পেট্রল মিল জেনারেট করতে সক্ষম এবং তার সর্বোচ্চ পাওয়ার ১২০HP। গাড়ির ট্রান্সমিশন দায়িত্বভার সামলাতে রয়েছে একটি ৬ স্পিডের ম্যানুয়াল বা ৬ স্পিডের AMT গিয়ারবক্স।

রিয়ার-ভিউ ক্যামেরা ও টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম

টাটা নিক্সন গাড়িতে রয়েছে ৫ সিটার কেবিন। ফিচার করছে, অটো ক্লইমেট কন্ট্রোল, পার্কিং সেন্সর, ক্রুজ় কনট্রোল, কি-লেস এন্ট্রি এবং মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল। এই গাড়িতে রয়েছে একটি ৭.০ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কার প্লে সাপোর্ট করে। ড্রাইভারের সুরক্ষার দিকে নজর রেখেও গাড়িটিতে রয়েছে একাধিক এয়ারব্যাগ। এছাড়াও ABS, EBD, ট্র্যাকশন কন্ট্রোল, ক্র্যাশ সেন্সর, একটি রিয়ার ভিউ ক্যামেরা এবং একটি ইঞ্জিন ইনমোবিলাইজারও দেওয়া হয়েছে টাটা নিক্সন গাড়িতে।

টাটা নিক্সন: দাম

এই লেটেস্ট প্রাইস হাইকের পরে টাটা নিক্সন বেস XE পেট্রল মডেলের দাম শুরু হচ্ছে ৭.৩ লাখ টাকা। গাড়িটির এক্কেবারে টপ ভ্যারিয়েন্ট ZA+ (O) Dark Edition ডিজ়েলের দাম হতে চলেছে ১৩.৩৫ লাখ টাকা (এক্স-শোরুম)।

আরও পড়ুন: Royal Enfield Scram 411: সস্তার হিমালয়ান মডেল, নতুন বছরের ফেব্রুয়ারিতেই গ্র্যান্ড এন্ট্রি, লুক-ফিচার্স নজর কাড়বে বাইক-প্রেমীদের!

আরও পড়ুন: Mercedes-Benz VISION EQXX: ৩ জানুয়ারি হাইপার-এফিশিয়েন্ট ইলেকট্রিক গাড়ি নিয়ে আসছে মার্সিডিজ় বেঞ্জ, এক বার চার্জেই ছুটবে ১০০০ কিলোমিটার

আরও পড়ুন: Hero Vida Electric Scooter: ভিডা ব্র্যান্ডিংয়ে ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো মোটোকর্প