Hero Vida Electric Scooter: ভিডা ব্র্যান্ডিংয়ে ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো মোটোকর্প

Hero EV Latest Update: ভিডা নামের ট্রেডমার্ক ফাইল করল হিরো মোটোকর্প। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, ভারতের ইলেকট্রিক স্কুটার জগৎে ভিডা নামেই বিভিন্ন মডেল লঞ্চ করবে হিরো।

Hero Vida Electric Scooter: ভিডা ব্র্যান্ডিংয়ে ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো মোটোকর্প
ভিডা নামে ভারতে ই-স্কুটার লঞ্চ করবে হিরো
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 12:23 PM

ইলেকট্রিক স্কুটারের জগৎে আত্মপ্রকাশ করেই বড় সিদ্ধান্ত নিতে চলেছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। বিগত কিছু দিন ধরেই হিরো মোটোকর্প-এর তরফ থেকে একাধিক বার ট্রেডমার্ক সংক্রান্ত নম্বর ফাইল করা হয়েছে। তবে ব্র্যান্ডের নাম দেখা গিয়েছে ভিডা (Vida)। মার্কেটে হিরোর ইলেকট্রিক স্কুটার লঞ্চ হতে পারে ভিডা নামেই। অর্থাৎ ইলেকট্রিক স্কুটারের জগৎে ভিডা-কে সাবব্র্যান্ড হিসেবে তুলে ধরতে চাইছে হিরো।

আর হিরো মোটোকর্প এবং হিরো ইলেকট্রিকের এই সমঝোতার অর্থই হল, হিরো ব্র্যান্ডিংয়ের অধীনে কোনও ইলেকট্রিক ভেহিকল বিক্রি করতে পারবে না হিরো মোটোকর্প। এর আগেই কোম্পানির তরফ থেকে আসন্ন স্কুটারের ম্যানুফ্যাকচারিং চিন্তাভাবনা সম্পর্কে জানানো হয়েছিল। প্রসঙ্গত, ২০২২ সালের প্রথম কোয়ার্টারেই লঞ্চ করতে পারে হিরোর প্রথম ইলেকট্রিক স্কুটার (Hero Electric Scooter)।

এবার কোম্পানি এই ভিডা ব্র্যান্ডনেমও রেজিস্টার করে ফেলেছে। এই নামেই ভারতের বাজারে ইলেকট্রিক বাইকের ব্যবসা করবে হিরো। এর আগেও হিরোর তরফ থেকে আরও একাধিক নামে ইলেকট্রিক স্কুটারের পেটেন্ট ফাইল করা হয়েছিল। সেই তালিকায় ছিল ভিডা, ভিডা মোটোকর্প, ভিডা ইভি, ভিডা ইলেকট্রিক, ভিডা স্কুটার্স এবং ভিডা মোটরসাইকেলও। প্রতিটি নামেই ভিডা কমন ফ্যাক্টর। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, এই ব্র্যান্ডিং ভারতে ইলেকট্রিক ভেহিকল লঞ্চের পরিকল্পনা রয়েছে হিরো মোটোকর্প-এর। পাশাপাশি এখান থেকে এ-ও ইঙ্গিত মিলছে যে, ভবিষ্যৎে ইলেকট্রিক মোটরসাইকেলও লঞ্চ করতে পারে এই সংস্থা।

প্রসঙ্গত, হিরোর ইলেকট্রিক ভেহিকল (Hero’s Electric Vehicle) তৈরির প্রক্রিয়া জোরকদমেই চলছে। তাইওয়ানের গোগোরো নামক একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেই এই ইলেকট্রিক স্কুটার লঞ্চের পরিকল্পনা রয়েছে কোম্পানির। পাশাপাশি হিরো মোটোকর্প এথার এনার্জ নিয়েও কাজ করছে। এর সাহায্যেই নিজেদের ই-বাইকে কানেক্টর প্রযুক্তির সমন্বয়সাধন করতে চলেছে হিরো। কোম্পানির আসন্ন এই ইলেকট্রিক স্কুটারের একটি টিজারও প্রকাশ করা হয়েছে ইতিমধ্যে। চলতি বছরের অগাস্ট মাসেই ছিল হিরো মোটোকর্প-এর দশম বর্ষপূর্তি। সেই শুভ ক্ষণেই দেখানো হয়েছিল ই-ভেহিকলের টিজার।

আসন্ন এই হিরো ভিডা স্কুটার (Hero Vida Electric Scooter) মডেলে একাধিক আকর্ষণীয় ফিচার্স থাকবে। আর সেই সব কিছুর মিশেলেই ওলা এস১, এথার ৪৫০এক্স, বাজাজ চেতাক, টিভিএস আইকিউব এবং সিম্পল ওয়ান ইলেকট্রিক স্কুটারের সঙ্গে জোরদার টক্কর দিতে পারবে হিরো ভিডা ই-স্কুটার। চলতি বছরের অগাস্ট মাসেই আসন্ন এই ইলেকট্রিক স্কুটারের প্রোটোটাইপ দেখিয়েছিল কোম্পানি। এটি একটি মিড-মাউন্টে ইলেকট্রিক স্কুটার হতে চলেছে এবং দাম হতে পারে ১ লাখ টাকা প্রায়।

আরও পড়ুন: Electric Vehicles: আগামী ৩ বছরের মধ্যে সমস্ত সরকারি গাড়িকেই ইলেকট্রিক গাড়ি দিয়ে প্রতিস্থাপন করা হতে পারে…

আরও পড়ুন: Oppo Electric Scooter In India: এবার ভারতে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ওপ্পো, দাম হবে ৬০ হাজার টাকারও কম

আরও পড়ুন: Greta Electric Scooters: দেশি গ্রেটা চারটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এল, দাম শুরু হচ্ছে ৬০ হাজার টাকা থেকে