Oppo Electric Scooter In India: এবার ভারতে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ওপ্পো, দাম হবে ৬০ হাজার টাকারও কম

Oppo Electric Scooter Price In India: ভারতে ই-স্কুটার নিয়ে আসছে ওপ্পো, যার দাম হতে চলেছে ৬০ হাজার টাকারও কম। এই ই-স্কুটি সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

Oppo Electric Scooter In India: এবার ভারতে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ওপ্পো, দাম হবে ৬০ হাজার টাকারও কম
প্রতীকী ছবি

চিনের জনপ্রিয় স্মার্টফোন-মেকার ওপ্পো এবার ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে। ভারতের ই-স্কুটার মার্কেটে ওপ্পো-র আত্মপ্রকাশ হতে চলেছে খুবই হালকা এবং স্টাইলিশ একটি ইলেকট্রিক স্কুটারের মাধ্যমে। বিগত কয়েক দিন ধরেই ওপ্পো ইলেকট্রিক স্কুটার (Oppo Electric Scooter In India) সম্পর্কে একাধিক জল্পনা শোনা গিয়েছে। এবার তার দাম সম্পর্কেও একটা ধারণা পাওয়া গেল। সম্প্রতি এই ইলেকট্রিক স্কুটারের একাধিক তথ্য নেটমাধ্যমে ফাঁস হয়েছে।

সংবাদমাধ্যম 91 মোবাইলস-এর রিপোর্ট অনুযায়ী, ভারতে ২০২৩ এবং ২০২৪ সালের মধ্যেই ইলেকট্রিক স্কুটার (Oppo EV Electric Scooter) লঞ্চ করার চিন্তাভাবনা করছে ওপ্পো। ওপ্পো ইভি সংক্রান্ত যাবতীয় তথ্য সম্পর্কে জানিয়েছেন টিপস্টার যোগেশ ব্রার। সেই টিপস্টারের শেয়ার করা তথ্য অনুযায়ী, এই ইলেকট্রিক স্কুটার তৈরির প্রক্রিয়া সবে মাত্র শুরু হয়েছে। এই স্কুটি নিয়ে এক্কেবারে প্রাথমিক পর্যায়ের কাজ চলছে বলে জানা গিয়েছে। আর সেই কারণেই ওপ্পো ইভি ইলেকট্রিক স্কুটার-এর লঞ্চ টাইমলাইন নিয়ে এখনও পর্যন্ত ধোঁয়াশাই রয়ে গিয়েছে। মনে করা হচ্ছে, একটু দেরি করেই ভারতের বাজারে আগমন হতে পারে ওপ্পো ইলেকট্রিক স্কুটারের।

ওপ্পো ইলেকট্রিক স্কুটারের দাম কত হতে পারে?

টিপস্টার যোগেশ ব্রার ওপ্পো ইলেকট্রিক স্কুটারের দামও (Oppo EV Electric Scooter Price In India) জানিয়েছেন। তিনি দাবি করেছেন যে, ভারতের বাজারে এই ওপ্পো ইলেকট্রিক স্কুটার লঞ্চ করা হতে পারে ৬০ হাজার টাকা বাজেটের মধ্যেই। এই মুহূর্তে ভারতে যে সব ইলেকট্রিক স্কুটার উপলব্ধ রয়েছে, সেগুলির প্রায় সবকটির দামই ৬০ হাজার টাকা বা তার বেশি। আর তাই যদি হয়, তাহলে ভারতের ইলেকট্রিক ভেহিকল বাজারে ইতিহাস সৃষ্টি করতে চলেছে ওপ্পো।

রিপোর্ট থেকে আরও জানা গিয়েছে যে, ই-বাইকের ব্যাটারি ও অন্যান্য উপাদানের জন্য একাধিক সংস্থার সঙ্গে আলোচনা করছে এই চাইনিজ টেক জায়ান্ট। এর মধ্যে বেশ কিছু ম্যানুফ্যাকচারার আবার টেসলা-র মতো প্রিমিয়াম ব্র্যান্ডের কাছেও গাড়ির পার্টস সরবরাহ করে থাকে। অন্য আর একটি রিপোর্ট থেকে আবার জানা গিয়েছে, বিভিন্ন ইলেকট্রিক ভেহিকলস ট্রেডমার্কিংয়ের কাজ করেছে এই কোম্পানি। ওপ্পো যদি ভারতের ইভি মার্কেটে এন্ট্রি নেয়, তাহলে প্রথম চিনা টেক সংস্থা হিসেবে ভারতের ইভি স্পেসে আগমন হতে চলেছে ওপ্পোর।

টাটা ন্যানো-র মতো দেখতে ইলেকট্রিক চার চাকা গাড়ি লঞ্চেরও পরিকল্পনা রয়েছে ওপ্পোর

শুধু ই-বাইকই নয়। ইলেকট্রিক গাড়িও লঞ্চ করার পরিকল্পনা রয়েছে ওপ্পোর। সেই গাড়ি হতে চলেছে টাটা ন্যানো-র মতোই কমপ্যাক্ট। প্রসঙ্গত, টাটা ন্যানো যে সময়ে ভারতে লঞ্চ হয়েছিল, তখন তার দাম ছিল খুবই কম। সেখান থেকেই মনে করা হচ্ছে, ওপ্পোর চারচাকা ইলেকট্রিক গাড়ির দামও খুব কম হতে পারে। অর্থাৎ এই মুহূর্তে ওপ্পোর পাখির চোখ, ভারতীয়দের হাতে কম দামে ইলেকট্রিক স্কুটার ও গাড়ির চাবি তুলে দেওয়া!

আরও পড়ুন: দেশি গ্রেটা চারটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এল, দাম শুরু হচ্ছে ৬০ হাজার টাকা থেকে

আরও পড়ুন: আগামী বছর থেকে আন্তর্জাতিক বাজারে ই-স্কুটার বিক্রির জন্য প্রস্তুত ওলা

আরও পড়ুন: পিছিয়ে গেল ওলার এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি

Click on your DTH Provider to Add TV9 Bangla