Ola Electric: পিছিয়ে গেল ওলার এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি

কিন্তু কেন এত দেরি হচ্ছে? কেন পিছিয়ে যাচ্ছে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি?

Ola Electric: পিছিয়ে গেল ওলার এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি
ওলা ইলেকট্রিক স্কুটার।

ভারতে লঞ্চের আগে থেকেই ওলার ইলেকট্রিক স্কুটার নিয়ে প্রচুর উন্মাদনা শুরু হয়েছিল। এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ হয়েছিল গত ১৫ অগস্ট। ডেলিভারি শুরুর কথা ছিল অক্টোবর মাস থেকে। শোনা গিয়েছিল, যাঁরা প্রিবুকিং করেছেন, আতঁরা নভেম্বর মাসের শেষের মধ্যে বাড়িতে ই-স্কুটার ডেলিভারি পেয়ে যাবেন। কিন্তু পিছিয়ে গিয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারির সময়কাল। যাঁরা প্রি-বুক করেছিলেন, তাঁদের মেল পাঠিয়ে ওলা কর্তৃপক্ষ জানিয়েছেন যে, সংস্থার প্রথম ই-স্কুটারের ডেলিভারি আগামী ৩ থেকে ৫ সপ্তাহ পর্যন্ত পিছিয়ে গিয়েছে। অতএব এখন অনুমান করা হচ্ছে যে হয়তো এবছর শেষ হওয়ার আগে অর্থাৎ ডিসেম্বর মাসের শেষভাগে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি পাবেন প্রিবুকিং করা গ্রাহক-ক্রেতারা।

কিন্তু কেন এত দেরি হচ্ছে? কেন পিছিয়ে যাচ্ছে ওলার ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি? অনুমান করা হচ্ছে, সেমিকন্ডাক্টর এবং লিথিয়াম-আয়ন সেলের শর্টেজ বা ঘাটতির কারণেই পিছিয়ে গিয়েছে ওলার ই-স্কুটারের ডেলিভারি। দশটি রঙে এবং দু’টি ভ্যারিয়েন্টে অগস্ট মাসে দেশে লঞ্চ হয়েছিল নেদারল্যান্ডের সংস্থা ওলার প্রথম ইলেকট্রিক স্কুটার। ১৫ অগস্ট লঞ্চের পর প্রাথপমিক ভাবে ৪৯৯ টাকার বিনিময়ে এই ই-স্কুটারের প্রিবুকিং করা যাচ্ছিল। দ্বিতীয় দফার পার্চেজ উইন্ডো ১৭ ডিসেম্বর খোলার কথা থাকলেও ঘাটতির কারণে তা আগামী বছর জানুয়ারি পর্যন্ত পিছিয়ে গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ওলার ইলেকট্রিক স্কুটার প্রিবুকিং করতে ৪৯৯ টাকা লাগলেও পার্চেজ অর্ডার অর্থাৎ কেনার জন্য অর্ডার দিতে হলে ২০ হাজার টাকা লাগবে। প্রাথমিক এই পরিমাণ টাকা দেওয়ার পর ফাইনাল পেমেন্ট করার সুযোগ পাবেন গ্রাহকরা।

প্রাথমিক ভাবে শোনা গিয়েছিল, প্রথম পর্যায়ের ওলা ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি অক্টোবর মাসে শুরু হয়ে নভেম্বর মাসে শেষ হয়ে যাবে। এরপর দ্বিতীয় পর্যায়ের বুকিং শুরু হবে ডিসেম্বরে। তবে বর্তমানে যা পরিস্থিতি তাতে বোঝা যাচ্ছে যে হয়তো এ বছর শেষের দিকেই এই ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হবে। তবে ডেলিভারি শুরু না হলেও ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট ড্রাইভ এবার শুরু হতে চলেছে ভারতের বিভিন্ন শহরে। শোনা যাচ্ছে দেশের এক হাজার শহরে ছুটবে ওলার এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটার। আপাতত ৯টি শহরে এই টেস্ট ড্রাইভ শুরু হয়েছে। ১৫ ডিসেম্বরের মধ্যে ১০০০ শহরে ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট ড্রাইভ শুরু হবে বলে দাবি করেছেন ওলা কর্তৃপক্ষ। টেস্ট ড্রাইভ শুরু হলে ইমেলের মাধ্যমে ক্রেতাদের নিমন্ত্রণ জানানো হবে।

আরও পড়ুন- Hero MotoCorp: প্রথম ই-স্কুটার এবং ইলেকট্রিক ভেহিকেলের ব্যবসার জন্য ‘Vida’ নাম রেজিস্টার করিয়েছে হিরো মোটোকর্প

আরও পড়ুন- Elon Musk: মাত্র তিন মিনিটেই টেসলার গ্রাহকের অভিযোগের ভিত্তিতে জবাব দিলেন মাস্ক! মুগ্ধ ট্যুইটারও

Click on your DTH Provider to Add TV9 Bangla