Hero MotoCorp: প্রথম ই-স্কুটার এবং ইলেকট্রিক ভেহিকেলের ব্যবসার জন্য ‘Vida’ নাম রেজিস্টার করিয়েছে হিরো মোটোকর্প

২০২২ সালের প্রথমার্ধে প্রথম ইলেকট্রিক স্কুটার ভারতের বাজারে আনবে হিরো মোটোকর্প সংস্থা। আগামী বছর মার্চ মাসের মধ্যেই হিরো মোটকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে।

Hero MotoCorp: প্রথম ই-স্কুটার এবং ইলেকট্রিক ভেহিকেলের ব্যবসার জন্য ‘Vida’ নাম রেজিস্টার করিয়েছে হিরো মোটোকর্প
এই ছবিই প্রকাশ্যে এসেছিল।

ভারতে প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো মোটোকর্প সংস্থা। এবার নতুন ইলেকট্রিক স্কুটারের জন্য নামও বেছে নিয়েছে এই অটোমোবাইল সংস্থা। শোনা গিয়েছে, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের মার্চ মাসের মধ্যে হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার আসতে চলেছে ভারতে। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, লঞ্চের পর হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার দেশে প্রতিষ্ঠিত অন্যান্য ই-স্কুটারের ব্র্যান্ড যেমন বাজাজ চেতক ইলেকট্রিক, Ather ৪৫০X এবং টিভিএস iQube- এর সঙ্গে ভালভাবে পাল্লা দিতে পারবে।

২০২২ সালের প্রথমার্ধে প্রথম ইলেকট্রিক স্কুটার ভারতের বাজারে আনবে হিরো মোটোকর্প সংস্থা। লঞ্চের আগে ম্যানুফ্যাকচারিং প্ল্যান প্রকাশ করেছিল এই অটোমোবাইল সংস্থা। এবার হিরো মোটোকর্প তাদের প্রথম ইলেকট্রিক স্কুটারের জন্য ‘Vida’ নাম রেজিস্টার করিয়েছে। হিরো মোটোকর্পের ইলেকট্রিক টু-হুইলারের ব্যবসার জন্য এই নাম ব্যবহার করা হবে বলে শোনা গিয়েছে। হিরো মোটোকর্প ‘হিরো’ ব্র্যান্ড নামে ইলেকট্রিক স্কুটার বিক্রি করতে পারবে না। কারণ হিরো ইলেকট্রিক ইতিমধ্যেই বাজারে রয়েছে। আর তাই এই নতুন ‘Vida’ নাম রেজিস্টার করা হয়েছে।

এই নামের আওতায় অনেকগুলো ইলেকট্রিক ভেহিকেলের নাম ইতিমধ্যেই ঠিক করা হয়েছে। Vida, Vida MotoCorp, Vida EV, Vida Electric, Vida Scooters এমনকি Vida Motorcycles— এইসব নাম রেজিস্টার করা হয়েছে। আগামী দিনে একটি ব্যাটারিচালিত বাইক অর্থাৎ ইলেকট্রিক বাইকও লঞ্চ করতে পারে হিরো মোটকর্প সংস্থা। নিঃসন্দেহে সেই বাইকের মডেলের নাম হবে Vida Motorcycles। কারণ আপাতত Vida নামের পেটেন্ট কিনে নিয়েছে এই সংস্থা।

আগামী বছর মার্চের মধ্যে ভারতের বাজার কাঁপাতে আসছে হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার। তাই শেষ্মুহূর্তের প্রস্তুতি চলছে জোরকদমে। তাইওয়ানের সংস্থা Gogoro- র সঙ্গে battery swapping technology- র নিরিখে চুক্তিবদ্ধও হয়েছে হিরো মোটোকর্প সংস্থা। ভারতের সবচেয়ে বড় দু’চাকার যান নির্মাণকারী সংস্থা ভার্চুয়ালি তাদের প্রথম ইলেকট্রিক স্কুটারের লুক অ্যান্ড ডিজাইনের একটা ঝলকও প্রকাশ করেছে। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর অগস্ট মাসে হিরো সংস্থার ১০ বছর পালন করা হচ্ছিল। সেখানেই এই ইলেকট্রিক স্কুটারের প্রথম ঝলক প্রকাশ করেছিল সংস্থা। অনুমান করা হচ্ছে যে এই ইলেকট্রিক স্কুটারের দাম ১ লক্ষ টাকার নীচে অর্থাৎ কম হতে পারে।

টিজারে সাদা এবং কালো রঙের কম্বিনেশনে এই ই-স্কুটারের ছবি প্রকাশিত হয়েছিল। সেখানে ছিল ফ্লাইস্ক্রিন এবং সেই সঙ্গে ছিল একটি বেশ লম্বা সিট। টিজারের লুক দেখে অনুমান করা হয়েছিল, দু’জন আরোহী এই স্কুটারে যথেষ্ট ভালভাবে বসতে পারবেন। এই ইলেকট্রিক স্কুটারের সামনে ১২ ইঞ্চির চাকা এবং পিছন দিকে ১০ ইঞ্চির চাকা দেখা গিয়েছিল ওই টিজারে।

হিরো মোটোকর্প সংস্থা জানিয়েছে যে, তাদের ইলেকট্রিক ভেহিকেল নির্মাণের প্রোজেক্ট অ্যাডভান্সড পর্যায়ে রয়েছে। অন্ধ্রপ্রদেশের চিত্তুরে রয়েছে হিরো মোটোকর্পের কারখানা। সেখানেই তৈরি হচ্ছে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার। হিরোর প্রথম ব্যাটারি চালিত ইলেকট্রিক স্কুটারে ফুল এলইডি লাইটিং, ফাস্ট চার্জিং, লং রেঞ্জ এবং swappable ব্যাটারি প্যাক ফিচার থাকতে পারে।

আরও পড়ুন- BMW Electric Scooter: সিই-০৪ প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটারের উৎপাদন শুরু করেছে বিএমডব্লু মোটোর‍্যাড, কবে লঞ্চ?

Click on your DTH Provider to Add TV9 Bangla