Greta Electric Scooters: দেশি গ্রেটা চারটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এল, দাম শুরু হচ্ছে ৬০ হাজার টাকা থেকে

Greta New Electric Scooters: চারটি নতুন ই-স্কুটার লঞ্চ করল দেশি সংস্থা গুজরাতের ইভি (ইলেকট্রিক ভেহিকল) স্টার্ট-আপ গ্রেটা ইলেকট্রিক স্কুটার্স। ৬০-৯২ হাজার টাকার মধ্যেই মিলবে এই সব স্কুটার।

Greta Electric Scooters: দেশি গ্রেটা চারটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে এল, দাম শুরু হচ্ছে ৬০ হাজার টাকা থেকে
গ্রেটার 'গ্রেট' ইলেকট্রিক স্কুটার!

গুজরাতের ইভি (ইলেকট্রিক ভেহিকল) স্টার্ট-আপ গ্রেটা ইলেকট্রিক স্কুটার্স চারটি নতুন ই-স্কুটার লঞ্চ করল ভারতে। দেশের ই-স্কুটার মার্কেটে একের পর এক নতুন মডেল যোগ করেছে গ্রেটা ইলেকট্রিক স্কুটার্স (Greta Electric Scooters)। এদিন কোম্পানির তরফ থেকে যে চারটি নতুন মডেল লঞ্চ করা হয়েছে, তাদের দাম ৬০ হাজার টাকা থেকে ৯২ হাজার টাকার মধ্যে। নতুন এই চারটি স্কুটারের নাম হারপার, ইভেসপা, গ্লাইড এবং হারপার জেডএক্স (Harper, Evespa, Glide And Harper ZX)।

সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই প্রতিটি ই-স্কুটার লঞ্চের জন্য ২০১৯ সালেই ইন্টারন্যাশনাল সেন্টার ফর অটোমোটিভ টেকনোলজি (ICAT) থেকে অনুমোদন মিলেছিল। পরবর্তীতে করোনাভাইরাসের কারণে এই চারটি ই-স্কুটারের লঞ্চ পিছিয়ে যায়।

গ্রেটা ইলেকট্রিক স্কুটারের এই লেটেস্ট চারটি মডেলে রয়েছে ৪৮ ভোল্ট বা একটি ৬০ ভোল্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি। কাস্টোমাররা নিজেদের পছন্দসই ব্যাটারি অপশন বেছে নিতে পারবেন: V2 (লিথিয়াম+৪৮ভি), V2+(লিথিয়াম+৪৮ভি) এবং V3+(লিথিয়াম+৬০ভি)। একবার চার্জেই এই ই-স্কুটারগুলি ৭০ কিলোমিটার থেকে ১০০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে। পাশাপাশি জানা গিয়েছে, ১০০ শতাংশ চার্জ দিতে এই ই-স্কুটার মাত্র ৪ ঘণ্টা সময় নেয়।

ফিচার্স – হারপার, ইভেসপা এবং হারপার জেডএক্স এই তিনটি মডেলে রয়েছে ড্রাম ডিস্ক ব্রেক। অন্য দিকে গ্রাইড ই-স্কুটিতে রয়েছে ডুয়াল ডিস্ক হাইড্রুয়ালিক ব্রেক। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে এই চারটি ই-স্কুটিতে থাকছে কিলেস স্টার্ট, স্মার্ট শিফট, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ডিসপ্লে, রিভার্স মোড, এটিএ সিস্টেম, অ্যান্টি-থেফট অ্যালার্ম-সহ আরও একাধিক ফিচার্স।

গ্রেটা ইলেকট্রিক স্কুটার্স-এর প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর রাজ মেহতা বলছেন, “দেশের বাজারে গ্রেটা ইলেকট্রিক স্কুটার্স-এর যে একটা গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে এবং কবে কোম্পানি নতুন ই-স্কুটার লঞ্চ করবে, তার অপেক্ষায় মানুষজন রয়েছেন – এই বিষয়টি নিয়ে আমরা বেশ আনন্দিত। শুধু যে দেশের বাজার থেকেই এই সাড়া আমরা পেয়েছি এমনটা নয়, বিদেশের লোকজনও গ্রেটা ইলেকট্রিক স্কুটার ক্রয় করার আগ্রহ প্রকাশ করেছেন। নেপালের সড়ক পরিবহন মন্ত্রকের তরফ থেকে অনুমোদন মেলার পর আমরা সে দেশে দুটি শোরুম খুলেছি।”

তিনি আরও যোগ করে বললেন, “এই মুহূর্তে গ্রেটা ইলেকট্রিক স্কুটার্স ইউরোপেও অ্যাডভান্সড ট্রায়াল চালাচ্ছে। আশা করছি, শীঘ্রই সেখানে আইনি ছাড়পত্র মিলবে এবং ইউরোপের রাস্তায় আর মাত্র কয়েক দিনের মধ্যেই ছুটবে গ্রেটার ইলেকট্রিক স্কুটার।”

আরও পড়ুন: Ola Electric Scooter: আগামী বছর থেকে আন্তর্জাতিক বাজারে ই-স্কুটার বিক্রির জন্য প্রস্তুত ওলা

আরও পড়ুন: 2021 Audi Q5 Facelift: ভারতে নতুন বিলাসবহুল এসইউভি লঞ্চ করল অডি ইন্ডিয়া, দেখে নিন ২০২১ অডি কিউ৫ ফেসলিফটের দাম কত

আরও পড়ুন: পিছিয়ে গেল ওলার এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি

Click on your DTH Provider to Add TV9 Bangla