2021 Audi Q5 Facelift: ভারতে নতুন বিলাসবহুল এসইউভি লঞ্চ করল অডি ইন্ডিয়া, দেখে নিন ২০২১ অডি কিউ৫ ফেসলিফটের দাম কত

অডির নতুন কিউ৫ গাড়িতে ২ লিটারের চার সিলিন্ডার যুক্ত BS6 45 TFSI পেট্রোল ইঞ্জিন রয়েছে। এর সাহায্যে ২৪৭ bhp এবং ৩৭০ Nm of peak torque শক্তি উৎপন্ন হয়।

2021 Audi Q5 Facelift: ভারতে নতুন বিলাসবহুল এসইউভি লঞ্চ করল অডি ইন্ডিয়া, দেখে নিন ২০২১ অডি কিউ৫ ফেসলিফটের দাম কত
আগের মডেলের তুলনায় নতুন গাড়ির লুক এবং ডিজাইন অনেক ঝকঝকে ও নজরকাড়া হয়েছে।

অডি ইন্ডিয়া ভারতে সদ্যই তাদের নতুন বিলাসবহুল গাড়ি ২০২১ অডি কিউ৫ ফেসলিফট লঞ্চ করেছে। এই গাড়ির দাম ৫৮.৯৩ লক্ষ টাকা (এক্স শোরুম)। প্রিমিয়াম প্লাস ভ্যারিয়েন্টের জন্য এই দাম ধার্য হয়েছে। এই রেঞ্জের সবচেয়ে আধুনিক ও উন্নত প্রযুক্তি সম্পন্ন গাড়ির দাম ৬৩.৭৭ লক্ষ টাকা (এক্স শোরুম)। নতুন অডি কিউ৫ ফেসলিফট ভারতে লঞ্চ হয়েছে একটি completely knocked down (CKD) ইউনিট হিসেবে। এই গাড়ি অ্যাসেম্বলও করা হবে পেরেন্ট কোম্পানির VW Group’s Skoda Auto Volkswagen India Private Limited (SAVWIPL) ঔরঙ্গাবাদ প্ল্যান্টে। ২০২০ সালের এপ্রিল মাসে অডি ইন্ডিয়া তাদের pre-facelift মডেল বন্ধ করে দিয়েছিল। এর প্রায় ১৮ মাস পর নতুন করে অডি কিউ৫ ফিরেছে ভারতে।

আগের গাড়ির তুলনায় নতুন অর্থাৎ ২০২১ অডি কিউ৫ ফেসলিফটের ডিজাইন এবং লুক অনেক শার্প ও বোল্ড। অর্থাৎ অডি ইন্ডিয়ার নতুন কিউ৫ মডেল সহজেই নজর কেড়ে নিচ্ছে। বেশিরভাগ ফিচারেও যুক্ত হয়েছে নতুন আপডেট। এই এসইউভি গাড়ির সিঙ্গেল ফ্রেম গ্রিল আকার-আয়তনে বড় হয়েছে। এছাড়াও ২০২১ অডি কিউ৫ ফেসলিফটে রয়েছে আগের তুলনায় বড় আকারের ফগল্যাম্প হাউসিং, সিলভার রুফ রেল এবং সাইড স্কার্ট। আর রয়েছে ফুল এলইডি হেডলাইট এবং নতুন এলইডি ডে-টাইম রানিং ল্যাম্প বা DRLs। এছাড়াও ২০২১ অডি ফেসলিফটে রয়েছে ১৯ ইঞ্চির ৫ ডাবল স্পোক স্টার স্টাইল অ্যালয় হুইল এবং গাড়ির পিছনের অংশে রয়েছে নতুন এলইডি টেল-লাইট।

গাড়ির ভিতরের অংশে অর্থাৎ কেবিনেও আগের তুলনায় পরিবর্তন এসেছে। নতুন সিট, নতুন স্টিয়ারিং হুইল, ডুয়াল জোনের অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল এবং প্রচুর পরিমাণে স্টোরেজের অপশন। থার্ড জেনারেশন মডিউলার ইনফোটেনমেন্ট প্ল্যাটফর্ম বা MIB 3 দেখা যাবে এই গাড়ির ভিতরের অংশে। এই সিস্টেম অ্যাকসেস করা যাবে একটি নতুন ১০.১ ইঞ্চির ডিসপ্লের সাহায্যে। এখানে আবার ওয়্যারলেস ফোন চার্জার, অডি পার্ক অ্যাসিস্ট (গাড়ির পার্কিংয়ের ক্ষেত্রে প্রয়োজন), Bang & Olufsen প্রিমিয়াম থ্রিডি সাউন্ড সিস্টেম, অডি ভার্চুয়াল ককপিট প্লাস, অডি এক্সক্লুসিভ Inlays in Black Piano Lacquer এবং কমফোর্ট কি- এর সঙ্গে সেনসর কন্ট্রোল boot-lid operation—- এইসব ফিচার রয়েছে।

অডির নতুন কিউ৫ গাড়িতে ২ লিটারের চার সিলিন্ডার যুক্ত BS6 45 TFSI পেট্রোল ইঞ্জিন রয়েছে। এর সাহায্যে ২৪৭ bhp এবং ৩৭০ Nm of peak torque শক্তি উৎপন্ন হয়। শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় স্পিড তুলতে এই গাড়ির সময় লাগে মাত্র ৬.৩ সেকেন্ড। এই গাড়ির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টা ২৩৭ কিলোমিটার। গাড়ি বিশেষজ্ঞদের একাংশের মতে ২০২ অডি কিউ৫ ফেসলিফট মার্সিডিজ বেঞ্জ GLC, বিএমডব্লু এক্স৩, ভলভো এক্সসি৬০, জাগুয়ার F-Pace, ল্যান্ড রোভার রেঞ্জ রোভার Evoque এবং লেক্সাস এনএক্স৩০০এইচ— এইসব আগ্রির সঙ্গে ভালভাবেই পাল্লা দেবে।

আরও পড়ুন- Ola Electric: ফের পিছিয়ে গেল ওলার এস১ এবং এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি

Click on your DTH Provider to Add TV9 Bangla