Royal Enfield Scram 411: সস্তার হিমালয়ান মডেল, নতুন বছরের ফেব্রুয়ারিতেই গ্র্যান্ড এন্ট্রি, লুক-ফিচার্স নজর কাড়বে বাইক-প্রেমীদের!

Royal Enfield Scram 411 Price And Specifications: এবার কম দামের হিমালয়ান মডেল নিয়ে আসছে রয়্যাল এনফিল্ড। রোমাঞ্চের জন্য অন্যতম সেরা পছন্দ হতে চলেছে এই হিমালয়ান মডেল - কোম্পানির তরফ থেকে এমনই দাবি করা হয়েছে।

Royal Enfield Scram 411: সস্তার হিমালয়ান মডেল, নতুন বছরের ফেব্রুয়ারিতেই গ্র্যান্ড এন্ট্রি, লুক-ফিচার্স নজর কাড়বে বাইক-প্রেমীদের!
বাইক নিয়ে ট্রাভেল করলে আপনার জন্য সেরা হতে চলেছে এই হিমালয়ান মডেল!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 12:38 PM

আগামী কয়েক মাসে একগুচ্ছ বাইক লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড। তবে তার সবকটি মডেলই হাজির হবে ২০২২ সালে। তবে তার মধ্যে সবথেকে আকর্ষণীয় বাইক হতে চলেছে সস্তার এবং রোড ওরিয়েন্টেড হিমালয়ান এডিভি-র লেটেস্ট ভার্সন। এই বাইকের নাম রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ (Royal Enfield Scram 411)। কোম্পানির তরফ থেকে নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসেই লঞ্চ করে যাবে এই লেটেস্ট হিমালয়ান মডেল।

তবে চেন্নাই-বেসড এই বাইক প্রস্তুতকারী সংস্থার পাইপলাইনে একটি বাইকই নেই। রয়েছে আরও একাধিক মডেল। যদিও সেগুলির প্রায় প্রতিটিই লঞ্চ করা হবে রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ হাজির হওয়ার পরই। বিগত কয়েক দিনে এই বাইক নিয়ে একাধিক তথ্য ইন্টারনেটে লিক হয়েছে। বাইকের এক্সটিরিয়ার ডিজাইন ডিটেইলসও ফাঁস হয়েছিল আগেই। এই স্ক্র্যাম ৪১১ রয়্যাল এনফিল্ড বাইকের বাইরের ডিজাইনের সঙ্গে অনেকাংশেই মিল থাকছে হিমালয়ান এডিভি-বেসড বাইকের। কোম্পানির তরফ থেকে পরিষ্কার ভাবে বলে দেওয়া হয়েছে, সব থেকে সস্তার হিমালয়ান মডেল হতে চলেছে এই Royal Enfield Scram 411।

এই স্ক্র্যাম ৪১১ বাইকে থাকছে লং উইন্ডস্ক্রিন আপ ফ্রন্ট। সেই সঙ্গেই আবার থাকছে স্প্লিট সিটস, স্ট্যান্ডার্ড লাগেজ র‌্যাক, ফ্রন্ট হুইল বেশ বড় এবং আরও একাধিক আকর্ষণীয় কিছু ফিচার্স, যার দ্বারা এই হিমালয়ান মডেল রোমাঞ্চে শ্রেষ্ঠ হয়ে উঠতে পারে। পাশাপাশি আবার রাস্তার কথা মাথায় রেখে, সর্বোপরি লং জার্নির অন্যতম সেরা বাইক করে তুলতে এই রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ মডেলে দেওয়া হচ্ছে, অপেক্ষাকৃত ছোট চাকা, কম সাসপেনশন ট্রাভেল, সিঙ্গেল সিট এবং রিয়ার পিলিয়ন গ্র্যাব হ্যান্ডেল, যা বাইকটিকে রাস্তায় বের করার পক্ষে উপযুক্ত এবং পরিণত হাইওয়ে ক্রুজ়িং মেশিনে রূপান্তরিত করতে পারে।

যদিও এই বাইকের পাওয়ারপ্ল্যান্ট সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, আগের হিমালয়ান মডেলগুলির মতোই এই বাইকে থাকতে পারে একই LS410 পাওয়ারপ্ল্যান্ট। এছাড়াও এই বাইকে দেওয়া হতে পারে সিঙ্গল-সিলিন্ডার, এয়ার-কুলড, ৪ স্ট্রোকের SOHC ইঞ্জিন, যা ৪১১সিসি ডিসপ্লেস করতে সক্ষম। পাশাপাশি এই বাইকের সামগ্রিক আউটপুট অপরিবর্তিতই থাকছে। সেই সঙ্গেই আবার এক রাখা হচ্ছে বাইকের ট্রান্সমিশন এবং গিয়ারিং।

তবে আর যাই হোক না কেন! এই বাইকের সব থেকে আকর্ষণীয় দিক হতে চলেছে তার প্রাইসিং। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম ৪১১ (Royal Enfield Scram 411) ইদানিং কালের সবথেকে সস্তার হিমালয়ান মডেল হতে চলেছে, যার লুক, ফিচার্স, সবই রাস্তার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: Mercedes-Benz VISION EQXX: ৩ জানুয়ারি হাইপার-এফিশিয়েন্ট ইলেকট্রিক গাড়ি নিয়ে আসছে মার্সিডিজ় বেঞ্জ, এক বার চার্জেই ছুটবে ১০০০ কিলোমিটার

আরও পড়ুন: Hero Vida Electric Scooter: ভিডা ব্র্যান্ডিংয়ে ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো মোটোকর্প

আরও পড়ুন: Mahindra Tractor: মাহিন্দ্রার ট্রাক্টর চালিয়ে ১৫ বছর জন্মদিন উদযাপন ব্রাজিলের এক কন্যার, ভিডিয়ো টুইট করলেন আনন্দ মাহিন্দ্রা