BMW CE 04: আসছে BMW-র নয়া বৈদ্যুতিক স্কুটার! ফিচারগুলি দেখলে অবাক হবেন

টেস্ট ড্রাইভের সময় যে ছবি প্রকাশ্যে এসেছিল, সেখান থেকে অনুমান করা হয়েছে, সম্ভবত CE 04 ই-স্কুটারে একটি ১০.২৫ ইঞ্চির টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে।

BMW CE 04: আসছে BMW-র নয়া বৈদ্যুতিক স্কুটার! ফিচারগুলি দেখলে অবাক হবেন
BMW-র নয়া বৈদ্যুতিক স্কুটার!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 5:25 PM

টেস্ট ড্রাইভের পর এবার প্রকাশ্যে এসেছে বিএমডব্লু মোটরডের নয়া বৈদ্য়তিক স্কুটার। জার্মান টেক জায়ান্টের এই নয়া স্কুটারের মডেলটি এবার প্রদর্শিত হয়েছে বলে জানা গিয়েছে। BMW CE 04 ২০২০ সালে এই প্রদর্শন করা হয়েছিল। ভবিষতে ওই ডিজাইনের অনেকচাই যে তুলে ধরা থাকবে তার একটি আগাম আভাস দেওয়া ছিল। ফুল এলইডি লাইটিং, ১০.২৫ ই়্চি টিএফটি কালার স্ক্রিন, সহ্গে ইন্টিগ্রেটেড ডাইমেনশন, বড় সাইজের সাইড প্যানেল, কমপ্যাক্ট ফ্রন্ট অ্যাপ্রন, পর্যাপ্ত স্টোরেজ কমপার্টমেন্ট রয়েছে এই ইলেকট্রকি স্কুটারে। রয়েছে ইইএসবি-সি চার্জিং পোর্টের সঙ্গে মোবাইল ফোন চার্জিংয়ের আলাদা কম্পার্টমেন্টও।

নয়া বিএমডব্লু সিই ০৪-এ স্থায়ী ম্যাগনেটিক বৈদ্যুতিক মোটর রয়েছে, যা ব্যাটারি ও পিছনের চাকার মাঝে একটি আলাদা কক্ষের মধ্যে রাখার ব্য়বস্থা রয়েছে। বৈদ্যুতিক স্কুটারটি রেটযুক্ত আউটপুট রয়েথে ১৫ কিলোওয়াট, সর্বাধিক ৩১ কে ডব্লু আউটপুট রয়েছে। প্রতি ঘণ্টায় সর্বোচ্চ গতি ১২০ কিমি ছুটবে বলে সংস্থা দাবি করেছে। তবে ৮.৯ কিলোওয়াটে ঘণ্টায় ব্যাটারি প্রায় ১৩০ কিমি সর্বাধিক পরিসীমা সরবরাহ করতে সক্ষম ।

আরও পড়ুন: BMW CE-04: ৭ জুলাই প্রকাশ্যে আসবে জার্মান অটো জায়ান্টের ইলেকট্রিক স্কুটারের ডিজাইন-ফিচার

কিছুদিন আগে ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছিল BMW Motorrad- এর নতুন ইলেকট্রিক স্কুটার CE 04- এর একটি ছবি। সেখানে দেখা গিয়েছিল, বেশ ভিড় রাস্তায়, অন্যান্য গাড়ির মধ্যেই টেস্ট ড্রাইভ চলছে এই ই-স্কুটারের। বিএমডব্লু- এর এই ইলেকট্রিক স্কুটারের ডিজাইন দেখে মনে হবে যেন ডুকাটি স্পোর্ট ১০০০ Biposto মডেলের অনুপ্রেরণায় তৈরি হয়েছে CE 04। এর আগেও ইলেকট্রিক মোটরসাইকেলের দুনিয়ায় নিজেদের মডেলের ক্ষেত্রে বিএমডব্লু কর্তৃপক্ষ সবসময়ই আকর্ষণীয় ফিচার প্রকাশ করেছেন। এবারও তার অন্যথা হবে না বলেই মনে করছেন গাড়ি বিশেষজ্ঞদের একাংশ।