BMW CE-04: ৭ জুলাই প্রকাশ্যে আসবে জার্মান অটো জায়ান্টের ইলেকট্রিক স্কুটারের ডিজাইন-ফিচার

জানা গিয়েছে, ৭ জুলাই BMW Motorrad- এর অফিশিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে নতুন ইলেকট্রিক স্কুটার CE 04- এর লঞ্চ ইভেন্ট লাইভ দেখানো হবে।

BMW CE-04: ৭ জুলাই প্রকাশ্যে আসবে জার্মান অটো জায়ান্টের ইলেকট্রিক স্কুটারের ডিজাইন-ফিচার
বিএমডব্লু- এর নতুন ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 9:58 AM

ইলেকট্রিক স্কুটার নির্মাণ করছে জার্মান অটো জায়ান্ট বিএমডব্লু। ইতিমধ্যেই টেস্ট ড্রাইভও হয়ে গিয়েছে। কিছুদিন আগে সেই ছবিও প্রকাশ্যে এসেছিল। এবার টুইট করে বিএমডব্লু কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছেন, আগামী ৭ জুলাই এই ইলেকট্রিক ভেহিকেলের সমস্ত ফিচার এবং ডিজাইন প্রকাশ্যে আনবেন তাঁরা। নতুন প্রোডাক্টের নাম বিএমডব্লু CE-04 ইলেকট্রিক স্কুটার। টুইটারে একটি টিজার ভিডিয়ো প্রকাশ করে এর মধ্যেই বিএমডব্লু- এর এই নতুন ই-স্কুটারের লুক এবং ডিজাইন সম্পর্কে আভাস দিয়েছেন কর্তৃপক্ষ। সেই সঙ্গে জানানো হয়েছে মডেলের নাম।

কিছুদিন আগে ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছিল BMW Motorrad- এর নতুন ইলেকট্রিক স্কুটার CE 04- এর একটি ছবি। সেখানে দেখা গিয়েছিল, বেশ ভিড় রাস্তায়, অন্যান্য গাড়ির মধ্যেই টেস্ট ড্রাইভ চলছে এই ই-স্কুটারের। বিএমডব্লু- এর এই ইলেকট্রিক স্কুটারের ডিজাইন দেখে মনে হবে যেন ডুকাটি স্পোর্ট ১০০০ Biposto মডেলের অনুপ্রেরণায় তৈরি হয়েছে CE 04। এর আগেও ইলেকট্রিক মোটরসাইকেলের দুনিয়ায় নিজেদের মডেলের ক্ষেত্রে বিএমডব্লু কর্তৃপক্ষ সবসময়ই আকর্ষণীয় ফিচার প্রকাশ করেছেন। এবারও তার অন্যথা হবে না বলেই মনে করছেন গাড়ি বিশেষজ্ঞদের একাংশ।

দেখুন BMW Motorrad- এর টুইট

জানা গিয়েছে, ৭ জুলাই BMW Motorrad- এর অফিশিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে নতুন ইলেকট্রিক স্কুটার CE 04- এর লঞ্চ ইভেন্ট লাইভ দেখানো হবে। আপাতত বাইকের ডিজাইন এবং ফিচার প্রসঙ্গে বিএমডব্লু কর্তৃপক্ষ কিছুই প্রকাশ্যে আনেননি। তবে টেস্ট ড্রাইভের ছবি দেখে মনে হচ্ছে যেন এই নতুন ই-স্কুটার অনেকটা BMW C Evolution মডেলের সাম্প্রতিক ভার্সানের মতো। অন্যদিকে, চওড়া ভি আকৃতির এলইডি হেডল্যাম্প, সামনের অংশে একদম মাঝখানে বসানো ইন্টিগ্রেটেড এলইডি ডেটাইম রানিং লাইট— CE 04 ইলেকট্রিক স্কুটারকে একদম নতুন লুক দিয়েছে। এছাড়াও টেস্ট ড্রাইভের সময় যে ছবি প্রকাশ্যে এসেছিল, সেখান থেকে অনুমান করা হয়েছে, সম্ভবত CE 04 ই-স্কুটারে একটি ১০.২৫ ইঞ্চির টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের নভেম্বর মাসে প্রথম BMW Definition CE 04- এর কথা প্রকাশ্যে এসেছিল। এর আগে বাজারে এসেছিল BMW C ইভলিউশন ইলেকট্রিক স্কুটার। ২০১৪ সাল থেকে ব্যবসায় রয়েছে এই ই-স্কুটার।

আরও পড়ুন- Ather Energy: নতুন ইলেকট্রিক ভেহিকেল লঞ্চ করবে বেঙ্গালুরুর এই সংস্থা