Ather Energy: নতুন ইলেকট্রিক ভেহিকেল লঞ্চ করবে বেঙ্গালুরুর এই সংস্থা

কেবলমাত্র ইলেকট্রিক স্কুটার নির্মাণ নয়, সেই সঙ্গে চার্জিং পয়েন্ট নির্মাণের দিকেও নজর রেখেছে এই সংস্থা। এর পাশাপাশি ব্যবসার প্রসারণ করতে চাউ বেঙ্গালুরুর সংস্থা Ather Energy।

Ather Energy: নতুন ইলেকট্রিক ভেহিকেল লঞ্চ করবে বেঙ্গালুরুর এই সংস্থা
আপাতত আগামী দু'বছর ইলেকট্রিক স্কুটার নির্মাণের ক্ষেত্রেই মন দিতে চলেছে বেঙ্গালুরুর এই সংস্থা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 3:13 PM

ভারতে ইলেকট্রনিক গাড়ির বাজার ক্রমশ ভাল হবে বলে আশা রয়েছে বেঙ্গালুরুর সংস্থা Ather Energy- র। আর তাই নতুন ই-স্কুটার লঞ্চ করতে চলেছে এই সংস্থা। কারণ Ather Energy- র ধারণা গ্রিন মোবিলিটি সলিউশনসের দীর্ঘমেয়াদি গ্রোথ এবং প্রসপেক্ট অর্থাৎ ভবিষ্যতের বাজার, দুটোই সময়ের সঙ্গে সঙ্গে ঊর্ধ্বমুখী হবে। আর তাই নতুন প্রোডাক্টের নির্মাণ শুরু করেছে এই ইলেকট্রনিক স্কুটার তৈরির সংস্থা। এর পাশাপাশি দেশজুড়ে নিজেদের প্রোডাক্টের বিক্রি বৃদ্ধির পরিকল্পনাও রয়েছে Ather Energy- র। আগামী অর্থবর্ষের মধ্যে কর্নাটকের হসুরে থাকা Ather Energy- র প্ল্যান্টের প্রোডাকশন ক্ষমতা ৫ লক্ষ (প্রতি বছর) করার লক্ষ্যমাত্রা রয়েছে সংস্থার। বর্তমানে এই কারখানার বছর ১.১ লক্ষ ইউনিট উৎপাদন হয়।

Ather Energy- র সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও তরুণ মেহতা সংবাদসংস্থা পিটিআই- কে জানিয়েছেন, আগামী চার থেকে পাঁচ বছর তাঁদের প্রতিষ্ঠানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ইতিমধ্যেই, 450X এবং 450 Plus, এই দু’টি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করছে বেঙ্গালুরুর এই সংস্থা। আগামী বছরের মধ্যেই Ather 450- এর আরও বেশ কয়েকটি ভ্যারিয়েন্ট লঞ্চের পরিকল্পনা রয়েছে এই সংস্থার। এর পাশাপাশি আগামী দু’বছরের মধ্যে স্কুটার বিভাগে একটি নতুন প্রোডাক্ট তৈরির চেষ্টাতেও রয়েছে Ather Energy সংস্থা। আপাতত আগামী দু’বছর ইলেকট্রিক স্কুটার নির্মাণের ক্ষেত্রেই মন দিতে চলেছে বেঙ্গালুরুর এই সংস্থা। এর পরবর্তী পর্যায়ে ইলেকট্রিক বাইক তৈরির দিকে নজর দেবে তারা। সম্প্রতি এমনটাই জানিয়েছেন, Ather Energy- র সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও তরুণ মেহতা।

তবে কেবলমাত্র ইলেকট্রিক স্কুটার নির্মাণ নয়, সেই সঙ্গে চার্জিং পয়েন্ট নির্মাণের দিকেও নজর রেখেছে এই সংস্থা। আগামী দিনে ১০০ শহরে ব্যবসা ছড়িয়ে দেওয়ার উদ্যোগ রয়েছে এই সংস্থার। বর্তমানে ১৩টি শহরে রয়েছে Ather Energy- র শোরুম। ২০২২-২৩ অর্থবর্ষের মধ্যে ১০০ শহরে শোরুম খোলার পরিকল্পনা রয়েছে এই সংস্থার। অন্যদিকে, আপাতত দেশজুড়ে আপাতত Ather Energy- র ১৪২টি ফাস্ট চার্জিং পয়েন্ট রয়েছে। চলতি অর্থবর্ষের মধ্যে ৫০০টি ফাস্ট চার্জিং পয়েন্ট বসানোর পরিকল্পনা রয়েছে এই সংস্থার।

আরও পড়ুন- Ola Electric Scooter: ভিডিয়োতে প্রকাশ্যে এল ই-স্কুটারের লুক, দ্রুত লঞ্চের সম্ভাবনা ভারতে