BMW X3 SUV Diesel Variant: এক্সথ্রি এসইউভি-র নতুন ডিজ়েল ভ্যারিয়েন্ট নিয়ে এল বিএমডব্লু, দাম ৬৫.৫০ লাখ টাকা

চেন্নাইয়ে সংস্থার নিজস্ব কারখানায় তৈরি হয়েছে লেটেস্ট মডেলটি। বৃহস্পতিবার থেকেই দেশের সমস্ত অফিসিয়াল বিএমডব্লু ডিলারশিপে বিএমডব্লু এক্সথ্রি এসইউভি-র পেট্রল মডেলের পাশাপাশি ডিজ়েল মডেলটিও পাওয়া যাবে।

BMW X3 SUV Diesel Variant: এক্সথ্রি এসইউভি-র নতুন ডিজ়েল ভ্যারিয়েন্ট নিয়ে এল বিএমডব্লু, দাম ৬৫.৫০ লাখ টাকা
বিএমডব্লু এক্সথ্রি এসইউভি ডিজ়েল ভ্যারিয়েন্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 4:39 PM

বৃহস্পতিবার ভারতে এক্সথ্রি এসইউভি-র একটি ডিজ়েল ভ্যারিয়েন্ট লঞ্চ করল বিএমডব্লু (BMW)। সেই নতুন বিএমডব্লু এক্সথ্রি এসইউভি ডিজ়েল ভ্যারিয়েন্টের (BMW X3 SUV Diesel Variant) দাম ভারতে ৬৫.৫০ (এক্স-শোরুম) লাখ টাকা রাখা হয়েছে। চেন্নাইয়ে (Chennai) সংস্থার নিজস্ব কারখানায় তৈরি হয়েছে লেটেস্ট মডেলটি। বৃহস্পতিবার থেকেই দেশের সমস্ত অফিসিয়াল বিএমডব্লু ডিলারশিপে বিএমডব্লু এক্সথ্রি এসইউভি-র পেট্রল মডেলের পাশাপাশি ডিজ়েল মডেলটিও পাওয়া যাবে। দামের বিচারে দেখতে গেলে নতুন বিএমডব্লু এক্সথ্রি এক্সড্রাইভ২০ডি ট্রিমের দাম এখন হাইয়ার-স্পেসিফিকেশনের এক্সথ্রি এক্সড্রাইভ ৩০আই এম স্পোর্টের কাছাকাছি, যার দাম এই মুহূর্তে ৬৫.৯০ লাখ টাকা (এক্স-শোরুম)। অন্য দিকে এক্সথ্রি-র দাম শুরু হচ্ছে ৫৯.৯০ লাখ টাকা থেকে এবং সেই দাম ধার্য করা হয়েছে এক্সথ্রি এক্সড্রাইভ৩০আই স্পোর্টএক্স প্লাস ট্রিম মডেলের জন্য।

এই নতুন বিএমডব্লু এক্সথ্রি ডিজ়েল মডেলে দেওয়া হয়েছে একটি রিফ্রেশড এক্সটিরিয়ার ডিজ়াইন ও তার সঙ্গে অত্যন্ত শক্তিশালী একটি ডিজ়েল ইঞ্জিন, যাতে বিএমডব্লু-র জনপ্রিয় টুইনপাওয়ার টার্বো প্রযুক্তি দেওয়া হয়েছে। এই ইঞ্জিনে রয়েছে ২ লিটার এবং ৪ সিলিন্ডারের ডিজ়েল ইউনিট, যা ১৪০ কিলোওয়াট/১৯০এইচপি আউটপুটে দিতে পারে এবং সর্বোচ্চ টর্ক ১৭৫০ থেকে ২৫০০ আরপিএম রেটে ৪০০এনএম পর্যন্ত দিতে সক্ষম। দুর্ধর্ষ এই ইউনিট গাড়িটিকে প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২১৩ কিলোমিটার স্পিড এবং মাত্র ৭.৯ সেকেন্ডেই ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে চালিত করতে সক্ষম হয়।

এদিকে আবার লাক্সারি এডিশন হিসেবেও একটি নতুন মডেল নিয়ে এসেছে বিএমডব্লু। সেই বিএমডব্লু এক্সথ্রি এক্সড্রাইভ২০ডি মডেলটি এখন একাধিক কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ হতে চলেছে। সেই সব কালার মডেলগুলি হল, মিনারল হোয়াইট, ফাইটনিক ব্লু, ব্রুকলিন গ্রে, সফিস্টো গ্রে, ব্ল্যাক স্যাফায়ার এবং কার্বন ব্ল্যাক। কোম্পানির অপশনাল সার্ভিস যেমন, বিএমডব্লু সার্ভিস ইনক্লুসিভ এবং বিএমডব্লু সার্ভিস ইনক্লুসিভ প্লাস ইত্যাদি ক্ষেত্রেও উপলব্ধ করা হয়েছে এই মডেলটি। এই সার্ভিস প্যাকেজ কভার করবে কন্ডিশন বেসড সার্ভিস (সিবিএস) এবং মেইন্টেন্যান্স ওয়ার্ক, যার প্ল্যান বেছে নেওয়া যাবে ৩ বছরে / ৪০,০০০ কিলোমিটার থেকে ১০ বছরে /২,০০,০০০ কিলোমিটার পর্যন্ত। এই সার্ভিসের জন্য খরচ শুরু হবে ১.৫৩ লাখ টাকা থেকে।

এই নতুন এক্সথ্রি এসইউভি গাড়িটির সঙ্গে অপশনাল বিএমডব্লু রিপেয়ার ইনক্লুসিভও অফার করা হবে, যার মাধ্যমে গাড়ির বিভিন্ন ফাংশনের ওয়ারান্টি অপারেশনের তৃতীয় বছর থেকে ষষ্ঠ বছর পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

আরও পড়ুন: সস্তার হাস্কভার্না ভেক্টর আসছে ভারতে, ড্রাইভিং লাইসেন্স ছাড়াই চালানো যাবে এই ইলেকট্রিক স্কুটি!

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে কিয়া সংস্থার নতুন গাড়ি ‘কিয়া কারেনস এমপিভি’, দাম শুরু কত থেকে?

আরও পড়ুন: অবাক যন্ত্র আবিষ্কার ভারতীয়ের! সাইকেলে বসালে মুহূর্তে ইলেকট্রিক বাইক, বাজারে আনতে বিনিয়োগ ভাবনা আনন্দ মাহিন্দ্রার