Crayon Envy: এই ইলেকট্রিক স্কুটার চালাতে লাগবে না ড্রাইভিং লাইসেন্স! দাম মাত্র ৬৪ হাজার টাকা

Crayon Envy: ভারতেই তৈরি হয়েছে এই ই-স্কুটারের (Electric Scooter) ডিজাইন। আর স্কুটার ম্যানুফ্যাকচারিংয়ের কাজ হয়েছে Crayon Motors- এর গাজিয়াবাদের প্ল্যান্টে।

Crayon Envy: এই ইলেকট্রিক স্কুটার চালাতে লাগবে না ড্রাইভিং লাইসেন্স! দাম মাত্র ৬৪ হাজার টাকা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 8:13 PM

মাত্র ৬৪ হাজার টাকার লঞ্চ হয়েছে নতুন ইলেকট্রিক স্কুটার (Electric Scooter)। এই ই-স্কুটার তৈরি করেছে Crayon Motors সংস্থা। ভারতীয় এই কোম্পানি এই নিয়ে দ্বিতীয় প্রোডাক্ট লঞ্চ করেছে ভারতে। নতুন ইলেকট্রিক স্কুটারটি একটি কম গতির প্রিমিয়াম ইলেকট্রি স্কুটার। ভারতীয় বাজারে তার নাম Envy। জানা গিয়েছে, Crayon Motors- এর Envy ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ হয়েছে মোট চারটি রঙে। সেগুলি হল- সাদা, কালো, নীল এবং রুপোলি। এই ই-স্কুটারের মোটর এবং কন্ট্রোলারে রয়েছে ২৪ মাসের ওয়ারেন্টি। এছাড়াও এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে বেশ অনেকটা জায়গা সম্পন্ন চওড়া প্রশস্ত বুট স্পেস রয়েছে। অন্যদিকে আবার জানা গিয়েছে চাবি ছাড়াও এই ইলেকট্রিক স্কুটার চালু করা যাবে। অর্থাৎ ইউনিক কি-লেস স্টার্ট ফিচার রয়েছে Crayon Motors- এর Envy ইলেকট্রিক স্কুটারে।

এর আগে Snow+ ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ করেছিল Crayon Motors সংস্থা। ভারতেই তৈরি হয়েছিল এই ইলেকট্রিক স্কুটার। Crayon Motors- এর গাজিয়াবাদের ম্যানুফ্যাকচারিং ইউনিটে তৈরি হয়েছিল এই Snow+ ইলেকট্রিক স্কুটার। Crayon Motors- এর এই নতুন ই-স্কুটারের ক্ষেত্রে সংস্থা জানিয়েছে প্রতি কিলোমিটারে খরচ হবে ১৪ পয়সা। এবার Envy ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়েছে বিভিন্ন ভ্যারিয়েন্টে। আর এই ইলেকট্রিক স্কুটারের মাইলেজ একবার চার্জ দিলে প্রায় ১৬০ কিলোমিটার। এর পাশাপাশি জানা গিয়েছে, Crayon Envy ইলেকট্রিক স্কুটারে একাধিক উন্নত ও আধুনিক ফিচার রয়েছে। এই তালিকায় রয়েছে জিও ট্যাগিং, ডিজিটাল স্পিডোমিটার, সেন্ট্রাল লকিং এবং মোবাইল চার্জিং ফিচার। এছাড়াও এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে একটি ইউনিক রিভার্স অ্যাসিস্ট অপশন। এর সাহায্যে স্কুটার সামনে এবং পিছনে, দু’দিনেই এগোনো যাবে। তার ফলে ঘিঞ্জি পার্কিং লটে এই ইলেকট্রিক স্কুটার পার্ক করতে সুবিধা হবে।

ভারতে ১০০- র বেশি রিটেল লোকেশনে Envy ইলেকট্রিক স্কুটার পাওয়া যাচ্ছে। ভারতেই তৈরি হয়েছে এই ই-স্কুটারের ডিজাইন। আর স্কুটার ম্যানুফ্যাকচারিংয়ের কাজ হয়েছে Crayon Motors- এর গাজিয়াবাদের প্ল্যান্টে। Envy ইলেকট্রিক স্কুটারে দুটো হেডলাইট, টিউবলেস টায়ার, ডিস্ক ব্রেক এবং ১৫০ মিলিমিটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। এই ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ২৫ কিলোমিটার। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হল যে এই Envy ইলেকট্রিক স্কুটার চালাতে গেলে কোনও ড্রাইভিং লাইসেন্সের বা রেজিস্ট্রেশনের প্রয়োজন হবে না। এই ই-স্কুটারে একটি ২৫০ ওয়াটের BLDC মোটর রয়েছে। Crayon Motors- এর Envy ইলেকট্রিক স্কুটারকে ইকো ফ্রেন্ডলি অর্থাৎ পরিবেশ বান্ধব ইলেকট্রিক স্কুটারও বলা হচ্ছে।

আরও পড়ুন- Royal Enfield: ৬০ সেকেন্ডরও কম সময়ে কী ভাবে রয়্যাল এনফিল্ড চুরি করে, পুলিশকে দেখাল চোর, সতর্ক থাকতে আপনি কী করবেন?

আরও পড়ুন- NIJ Accelero+ Electric Scooter: ১৯০ কিমি রেঞ্জের এনআইজে অ্যাক্সিলারো প্লাস ইলেকট্রিক স্কুটার হাজির, দাম ৫৩,০০০ টাকা, একাধিক ব্যাটারির অপশন