eBikeGo: লঞ্চের দু’মাসের মধ্যেই এক লক্ষেরও বেশি বুকিং! দেশজুড়ে খুলল ২২টি ডিলারশিপ স্টোর

Electric Scooter: ভারতে এখন উৎসবের মরশুম। আর অন্যান্য দেশের মতোই এ দেশেও ক্রমশ বাড়ছে ইলেকট্রিক স্কুটারের চাহিদা। আর তাই আরও বেশি সংখ্যক Rugged ইলেকট্রিক স্কুটার বুকিংয়ের আশা দেখছে eBikeGo স্টার্টআপ।

eBikeGo: লঞ্চের দু'মাসের মধ্যেই এক লক্ষেরও বেশি বুকিং! দেশজুড়ে খুলল ২২টি ডিলারশিপ স্টোর
দেশজুড়ে ২২টি ডিলারশিপ স্টোর খুলেছে eBikeGo সংস্থা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2021 | 6:05 PM

ইলেকট্রিক মোবিলিটি স্টার্টআপ সংস্থা ইবাইকগো (eBikeGo) সম্প্রতি জানিয়েছে যে, তারা তাদের ইলেকট্রিক মোটো স্কুটার Rugged- এর জন্য দু’মাসের মধ্যে মোট এক লক্ষ বুকিং পেয়েছে। মোট এক হাজার কোটি টাকার বুকিং হয়েছে এই সময়সীমার মধ্যে। ভারতে এই eBikeGo Rugged- এর দাম শুরু হচ্ছে ৮৪,৯৯৯ টাকা (এক্স শোরুম) থেকে। অন্যদিকে জানা গিয়েছে, eBikeGo সংস্থা ভাড়াতেও তাদের ইলেকট্রিক স্কুটার দিয়ে থাকে। ইতিমধ্যেই এক লক্ষ বুকিং হয়েছে। কিন্তু আরও বুকিংয়ের আশা করছেন eBikeGo কর্তৃপক্ষ। তাঁদের ধারণা আগামী মাসে আরও ৫০ হাজার eBikeGo Rugged- এর বুকিং হবে। অর্থাৎ আরও ৫০০ কোটি টাকার ব্যবসা হবে।

ভারতে এখন উৎসবের মরশুম। আর অন্যান্য দেশের মতোই এ দেশেও ক্রমশ বাড়ছে ইলেকট্রিক স্কুটারের চাহিদা। আর তাই আরও বেশি সংখ্যক Rugged ইলেকট্রিক স্কুটার বুকিংয়ের আশা দেখছে eBikeGo স্টার্টআপ। গত অগস্ট মাসে ভারতে রোল আউট হয়েছে এই ইলেকট্রিক মোটো স্কুটার। লঞ্চের পরই দেশের ১১টি ডিলারশিপের সঙ্গে যুক্ত হয়েছিল eBikeGo Rugged ই-স্কুটার। এ যাবৎ ১,০৬,৬৫০টি eBikeGo Rugged ইলেকট্রিক স্কুটারের বুকিং হয়েছে। এখনও চলছে বুকিং। অন্যদিকে eBikeGo সংস্থা তাদের Rugged ইলেকট্রিক স্কুটারের মাস্টার ফ্র্যাঞ্চাইজি হিসেবে উত্তরপ্রদেশ বিহার এবং মহারাষ্ট্র এই তিন রাজ্যের নাম নির্বাচন করেছে। এর পাশাপাশি এই তিন রাজ্যে ২২টি ডিলারশিপ স্টোরও তৈরি হয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী মোট বুকিংয়ের ৬৭ শতাংশ এসেছে টায়ার-২ শহর এবং গ্রামাঞ্চল থেকে। এর ফলেই  ব্যবসা বৃদ্ধি করার তালিকায় জুড়েছে নতুন বেশ কিছু শহরের নাম। আগামী দিনে গুজরাত, রাজস্থান এবং দিল্লিতে ব্যবসা বাড়ানোর পরিকল্পনা রয়েছে eBikeGo সংস্থার। দু’মাসে এক লক্ষ বুকিং পার করার ফলে উচ্ছ্বসিত এই ইলেকট্রিক মোবিলিটি স্টার্টআপ সংস্থার প্রতিষ্ঠাতা এবং সিইও ইরফান খান। এক লক্ষ পার করে এখনও চালু রয়েছে বুকিং দিওয়ালির আগে বড়সড় মাইলস্টোন তৈরি হবে বলে অনুমান করা হচ্ছে। শুধু তাই নয় এক লক্ষের বেশি বুকিংয়ের পাশাপাশি দেশজুড়ে eBikeGo Rugged ইলেকট্রিক স্কুটারের ২২টি ডিলারশিপ স্টোরও তৈরি হয়েছে। সব মিলিয়ে ভারতে eBikeGo সংস্থা যে ভবিষ্যতে জমিয়ে ব্যবসা করতে চলেছে তা আন্দাজ করাই যায়। এর পাশাপাশি আগামী দিনে ভারতে ইলেকট্রিক মোবিলিটি ব্যবসার নকশাও যে eBikeGo সংস্থার হাত ধরে বদলে যাবে সেই আশাও রাখছেন সংস্থার প্রতিষ্ঠাতা।

আরও পড়ুন- MG Astor SUV: চলতি বছরের জন্য ‘সোল্ড আউট’ এই গাড়ি, শুরু হচ্ছে ২০২২ সালের বুকিং

আরও পড়ুন- Ola Electric: টেস্ট রাইড শুরুর আগেই চালু হল ওলার প্রথম হাইপার চার্জার

আরও পড়ুন- TVS Radeon: উৎসবের মরশুমে নতুন রঙে লঞ্চ হচ্ছে টিভিএসের এই বাইক, ভারতে দাম কত?