MG Astor SUV: চলতি বছরের জন্য ‘সোল্ড আউট’ এই গাড়ি, শুরু হচ্ছে ২০২২ সালের বুকিং

২৫ হাজার টাকার বিনিময়ে গত ২১ অক্টোবর বৃহস্পতিবার এমজি মোটরের অ্যাস্টর মডেলের বুকিং শুরু হয়েছিল ভারতে। কিন্তু বুকিং শুরুর মিনিট কুড়ির মধ্যেই ‘সোল্ড আউট’ হয়ে যায় গাড়ি।

MG Astor SUV: চলতি বছরের জন্য 'সোল্ড আউট' এই গাড়ি, শুরু হচ্ছে ২০২২ সালের বুকিং
জানা গিয়েছে, এমজি অ্যাস্টর এসইউভির দাম শুরু হচ্ছে ৯.৭৮ লক্ষ টাকা থেকে (এক্স শোরুম)।

ভারতে সম্প্রতি লঞ্চ হয়েছে এমজি মোটর ইন্ডিয়ার নতুন গাড়ি অ্যাস্টর এসইউভি। এই গাড়ি লঞ্চের পরই দুর্দান্ত সাড়া দিয়েছেন গ্রাহকরা। বুকিং শুরুর ২০ মিনিটের মধ্যেই প্রি-বুকিং হয়ে গিয়েছে প্রথম পর্যায়ের সমস্ত গাড়ি। আপাতত এই ব্রিটিশ কার ব্র্যান্ড জানিয়েছে, ২০২১ সালের জন্য তারা আর বুকিং নেবে না। এবার যা বুকিং হবে তা ২০২২ সাল অর্থাৎ আগামী বছরের কথা মাথায় রেখে করা হবে।

গত ২১ অক্টোবর ভারতে এমজি মোটর ইন্ডিয়ার নতুন গাড়ি অ্যাস্টর এসইউভির বুকিং শুরু হয়েছিল। কিন্তু ২০ মিনিটের মধ্যেই ‘সোল্ড আউট’ হয়ে যায় এই গাড়ি। জানা গিয়েছে, প্রথম দিনে পাঁচ হাজার ইউনিট গাড়ি বিক্রি হয়েছে। জানা গিয়েছে, এই পরিমাণ গাড়ি চলতি বছর শেষ হওয়ার আগে লক্ষ্যমাত্রা রেখেছিল এমজি মোটর ইন্ডিয়া সংস্থা। তবে প্রথম দিন বুকিং শুরুর কিছুক্ষণের মধ্যেই সেই লক্ষ্যমাত্রা পূরণ হয়েছে। এমজি অ্যাস্টর ভারতে লঞ্চ হওয়া এমজি মোটর ইন্ডিয়া সংস্থার পঞ্চম গাড়ি। এর আগে ভারতে এই ব্রিটিশ গাড়ি নির্মাণ সংস্থা তাদের হেক্টর, হেক্টর প্লাস, গ্লোস্টার এবং ZS EV- এই চারটি মডেল লঞ্চ করেছে। জানা গিয়েছে, এমজি অ্যাস্টর এসইউভির দাম শুরু হচ্ছে ৯.৭৮ লক্ষ টাকা থেকে (এক্স শোরুম)।

২৫ হাজার টাকার বিনিময়ে গত ২১ অক্টোবর বৃহস্পতিবার এমজি মোটরের অ্যাস্টর মডেলের বুকিং শুরু হয়েছিল ভারতে। কিন্তু বুকিং শুরুর মিনিট কুড়ির মধ্যেই ‘সোল্ড আউট’ হয়ে যায় গাড়ি। এমজি মোটর সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে বার্তা দেওয়া হয় যে ২০২১ সালের মতো এমজি অ্যাস্টর এসইউভি গাড়ি বিক্রি হয়ে গিয়েছে। তবে তখনও কোম্পানি একেবারে এ কথা ঘোষণা করেনি যে এ বছরের জন্য আর গাড়ির বুকিং নেওয়া হবেই না। কিন্তু এবার সেই কথা ঘোষণার পরিমাণ মুষড়ে পড়েছে গাড়ি প্রেমীরা। কারণ অনেকেরই আশা ছিল হয়তো পরবর্তী বুকিংয়ের ক্ষেত্রেও চলতি বছরের জন্যই অ্যাস্টর এসইউভির বুকিং নেবে এমজি মোটর। তবে শেষ পর্যন্ত তা হচ্ছে না। আগামীদিনে যা বুকিং নেওয়া হবে তার সবই আগামী বছর ২০২২ সালের জন্য।

মোট চারটি ভ্যারিয়েন্ট- স্টাইল, সুপার, স্মার্ট এবং শার্প, এই চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে এমজি অ্যাস্টর এসইউভি গাড়ি। এছাড়াও রয়েছে একটি Sharp (O) ভ্যারিয়েন্ট। এই ভ্যারিয়েন্টে রয়েছে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্ট সিস্টেম (ADAS)। এই অ্যাডভান্সড সিস্টেম এমজি মোটরের অটোনোমাস লেভে ২- এর অন্তর্ভুক্ত। এছাড়াও জানা গিয়েছে, Sharp (O) ভ্যারিয়েন্টে রয়েছে দু’টি ইঞ্জিন বেছে নেওয়া সুযোগ। তার মধ্যে রয়েছে ১.৫ লিটারের চার সিলিন্ডার যুক্ত পেট্রোল ইঞ্জিন এবং ১.৩ লিটারের তিন সিলিন্ডার যুক্ত টার্বো পেট্রোল ইঞ্জিন। এই top-spec trim- এর দাম শুরু হচ্ছে ১৫.৭৮ লক্ষ টাকা থেকে। আর গাড়ির দাম সর্বোচ্চ ১৭.৩৮ লক্ষ টাকা। দু’ক্ষেত্রেই গাড়ির দাম এক্স শোরুম হিসেবে ধার্য হয়েছে।

আরও পড়ুন- Ola Electric: টেস্ট রাইড শুরুর আগেই চালু হল ওলার প্রথম হাইপার চার্জার

Click on your DTH Provider to Add TV9 Bangla