Ola Electric: টেস্ট রাইড শুরুর আগেই চালু হল ওলার প্রথম হাইপার চার্জার

ওলা ইলেকট্রিকের এস১ ভ্যারিয়েন্টের ই-স্কুটারের দাম এক লক্ষ টাকা (এক্স শোরুম)। একবার চার্জ দিলে ১২০ কিলোমিটার পথ সফর করা সম্ভব।

Ola Electric: টেস্ট রাইড শুরুর আগেই চালু হল ওলার প্রথম হাইপার চার্জার
গত ১৫ অগস্ট ভারতে দু'টি ভ্যারিয়েন্টে যথাক্রমে- এস১ এবং এস১ প্রো ওলা ই-স্কুটার লঞ্চ হয়েছিল।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Oct 24, 2021 | 4:41 PM

ওলা ইলেকট্রিক তাদের প্রথম হাইপার চার্জার লঞ্চ করেছে। ওলার ইলেকট্রিক স্কুটারে চার্জ দেওয়ার জন্য প্রয়োজন এই হাইপার চার্জার। প্রসঙ্গত উল্লেখ্য, দিওয়ালির পরেই ওলার এস১ ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইড শুরু করতে চলেছেন ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ। তাই তার আগেই এই হাইপার চার্জার লঞ্চ করা হয়েছে। জানা গিয়েছে, ১০ নভেম্বর থেকে ওলার এস১ ইলেকট্রিক স্কুটারের টেস্ট ড্রাইভ শুরু হবে। সম্প্রতি টুইটারে ওলার হাইপার চার্জারের ছবিও শেয়ার করেছেন ইলেকট্রিক ভেহিকেল কোম্পানির সিইও ভাবিশ আগরওয়াল। ছবিতে দেখা গিয়েছে যে, একটি হলুদ রঙে এস১ ওলা ই-স্কুটার হাইপার চার্জারের সাহায্যে চার্জ দেওয়া হচ্ছে। এর আগে ওলা সংস্থা জানিয়েছিল ভারতের ৪০০ শহরে মোট এক লক্ষ লোকেশন বা টাচ পয়েন্টে হাইপার চার্জার সেটআপ রাখার পরিকল্পনা রয়েছে তাদের।

ওলা ইলেকট্রিকের হাইপার চার্জার ওলার ইলেকট্রিক স্কুটারের চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ করতে পারবে মাত্র ১৮ মিনিটে। এর ফলে হাফ সাইকেল রেঞ্জে ৭৫ কিলোমিটার সফর করা সম্ভব হবে। ওলার ওয়েবসাইটে ইতিমধ্যেই শহর ভিত্তিক চার্জিং নেটওয়ার্ক লোকেশনের প্ল্যান দেওয়া হয়েছে। এর মধ্যে বেশিরভাগ টায়ার ১ এবং টায়ার ২ শহরের নাম রয়েছে। জানা গিয়েছে, হাইপার চার্জার স্টেশনগুলিতে একাধিক জায়গায় চার্জ দেওয়ার ব্যবস্থা থাকবে। একে বলা হচ্ছে মাল্টি লেভেল লেআউট। এর ফলে একই সঙ্গে একাধিক গ্রাহক ওলার ই-স্কুটারে চার্জ দিতে পারবেন।

গত ১৫ অগস্ট ভারতে দু’টি ভ্যারিয়েন্টে যথাক্রমে- এস১ এবং এস১ প্রো ওলা ই-স্কুটার লঞ্চ হয়েছিল। নভেম্বর মাস থেকে গ্রাহকদের বাড়িতেই সরাসরি ইলেকট্রিক স্কুটার ডেলিভারি দেবে ওলা সংস্থা। লঞ্চের পর থেকে ব্যাপক হারে এই ই-স্কুটারের প্রি-বুকিং হয়েছে। এর পাশাপাশি ডেলিভারির মাস থেকেই ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইডেরও ব্যবস্থা করেছে সংস্থা। আর সেই পদ্ধতি শুরুর আগেই রোল আউট হয়েছে ওলার প্রথম হাইপার চার্জার।

ওলা ইলেকট্রিকের এস১ ভ্যারিয়েন্টের ই-স্কুটারের দাম এক লক্ষ টাকা (এক্স শোরুম)। একবার চার্জ দিলে ১২০ কিলোমিটার পথ সফর করা সম্ভব। মোট দশটি রঙে ভারতে লঞ্চ হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটার। এই ই-স্কুটারে রয়েছে ৮.৫kW ইলেকট্রিক মোটর এবং ৩.৯৭kWh ব্যাটারি। ওলার এস১ প্রো ভ্যারিয়েন্টের ইলেকট্রিক স্কুটারের সাহায্যে অবশ্য একবার চার্জ দিলে ১৮০ কিলোমিটার সফর করা সম্ভব। এর দাম ১.৩০ লক্ষ টাকা। এস১ ভ্যারিয়েন্টের তুলনায় বড় ব্যাটারি প্যাক রয়েছে এস১ প্রো ভ্যারিয়েন্টে। সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় ১১৫কিলোমিটার।

আরও পড়ুন- TVS Radeon: উৎসবের মরশুমে নতুন রঙে লঞ্চ হচ্ছে টিভিএসের এই বাইক, ভারতে দাম কত?

আরও পড়ুন- Yamaha Mega Cashback: ইয়ামাহার সাম্প্রতিক মেগা ক্যাশব্যাক অফারে আপনি পাবেন ৪,০০০ টাকারও বেশি ছাড়, কোন কোন গাড়িতে থাকছে এই অফার?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla