TVS Radeon: উৎসবের মরশুমে নতুন রঙে লঞ্চ হচ্ছে টিভিএসের এই বাইক, ভারতে দাম কত?

নতুন ডুয়াল টোনের টিভিএস Radeon বাইকের দাম স্ট্যান্ডার্ড ভার্সানের তুলনায় বেশ কিছুটা বেশি।

TVS Radeon: উৎসবের মরশুমে নতুন রঙে লঞ্চ হচ্ছে টিভিএসের এই বাইক, ভারতে দাম কত?
নতুন রঙে হাজির TVS Radeon বাইক।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Oct 23, 2021 | 9:13 PM

টিভিএস মোটর কোম্পানি সম্প্রতি তাদের Radeon commuter- এর দুটো নতুন রঙের মডেল লঞ্চের কথা ঘোষণা করেছে। শোনা গিয়েছে, যে দুটো নতুন রঙে টিভিএস মোটরের Radeon commuter লঞ্চ হতে চলেছে, তার মধ্যে রয়েছে লাল-কালো এবং নীল-কালো, এই দুই ডুয়াল টোন অপশন। বাইক নির্মাণ সংস্থা জানিয়েছে, রঙ ছাড়া বাইকের মডেলে কোনও পরিবর্তন হয়নি। আগের মতোই রয়েছে।

টিভিএস কর্তৃপক্ষ জানিয়েছেন যে, তাদের Radeon commuter বাইকের নতুন ডুয়াল টোন পেন্টের মডেলে ডুয়াল টোন ফুয়েল ট্যাঙ্কের সঙ্গে রয়েছে একটি বডি কালার অর্থাৎ বাইকের গায়ের রঙের হেডল্যাম্প। মূলত হেডল্যাম্পের বাইরের অংশে একটি রঙের শেড দেখা যাবে। এখানেই শেষ নয়। এছাড়াও বাইকের সাইডের বডি প্যানেলে থাকবে একটি ডুয়াল টোন এফেক্ট। বাইকের সামনের অংশে থাকা ফ্রন্ট মাডগার্ডে থাকবে কালো রঙের শেড। আর ইঞ্জিন কভারে থাকবে সোনালি রঙের ছোঁয়া। অ্যালয় হুইলের (দুটো চাকার) ক্ষেত্রে কালো রঙের আধিক্য দেখা যাবে। ডুয়াল টোনের দুটো শেডের বাইকেই এই কালো রঙের চাকা দেখা যাবে। আর জানা গিয়েছে, বাইকের সাইডের প্যানেলে থাকবে Radeon এর বিশেষ লোগো।

বাইকের বাইরের অংশে রঙ এবং সামান্য কিছু পরিবর্তন ছাড়া বাইকের অন্যান্য ফিচারে বিশেষ পরিবর্তন হয়নি। যেমন বেশ কিছু ফিচার LED DRL, ইউএসবি চার্জিং পোর্ট, ডিস্ক ব্রেক— এইসব ফিচার Radeon বাইকে একই রকম ভাবে দেখা যাবে। এছাড়াও জানা গিয়েছে, BS 6-compliant TVS Radeon বাইকে রয়েছে একটি ১০৯.৭ সিসি সিঙ্গল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। এই ইঞ্জিনের সাহায্যে ৮.০৮ পিএস (৭৩৫০ rpm) এবং ৮.৭ Nm of torque (৪৫০০ rpm) শক্তি উৎপন্ন হবে। এছাড়াও ট্রান্সমিশন অপশনে যুক্ত রয়েছে একটি ৪ স্পিড গিয়ারবক্স। টিভিএস Radeon বাইক সর্বোচ্চ ৭৯.৩ kmpl (fuel efficiency) প্রদান করে।

নতুন ডুয়াল টোনের টিভিএস Radeon বাইকের দাম স্ট্যান্ডার্ড ভার্সানের তুলনায় বেশ কিছুটা বেশি। drum variant (DT)- র দাম ৬৮,৯৮২ টাকা। অন্যদিকে, ডিস্ক ভায়রিয়েন্টের দাম ৭১,৯৮২ টাকা। Honda CD 110 Dream DX, Bajaj Platina ES 100 এবং Hero Splendor Plus— এইসব বাইকের সঙ্গে জোরদার প্রতিযোগিতায় নামবে টিভিএসের নতুন ডুয়াল টোনের বাইক। আগের তুলনায় প্রায় ৯০০ টাকা দাম বেড়েছে দুটো ভ্যারিয়েন্টের বাইকেই।

আরও পড়ুন- Yamaha Mega Cashback: ইয়ামাহার সাম্প্রতিক মেগা ক্যাশব্যাক অফারে আপনি পাবেন ৪,০০০ টাকারও বেশি ছাড়, কোন কোন গাড়িতে থাকছে এই অফার?

আরও পড়ুন- MG Astor SUV: বুকিং শুরুর ২০ মিনিটের মধ্যেই ‘সোল্ড আউট’ এমজি মোটরের অ্যাস্টর এসইউভি!

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla