MG Astor SUV: বুকিং শুরুর ২০ মিনিটের মধ্যেই ‘সোল্ড আউট’ এমজি মোটরের অ্যাস্টর এসইউভি!

এমজি মোটর সংস্থা জানিয়েছে, প্রথম পর্যায়ে ৫০০০ ইউনিট গাড়ি বিক্রি হয়ে গিয়েছে। এই বছরের শেষের মধ্যে এই পরিমাণ গাড়ি বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছিল এমজি মোটর সংস্থা। তবে প্রথম দিনেই এই পরিমাণ গাড়ি বিক্রি হয়ে গিয়েছে।

MG Astor SUV: বুকিং শুরুর ২০ মিনিটের মধ্যেই 'সোল্ড আউট' এমজি মোটরের অ্যাস্টর এসইউভি!
এমজি মোটর ইন্ডিয়ার নতুন গাড়ি অ্যাস্টর এসইউভি।

বুকিং শুরুর মাত্র ২০ মিনিটের মধ্যেই বিক্রি হয়ে গিয়েছে সমস্ত এমজি অ্যাস্টর। পরিসংখ্যান বলছে, এ বছরের মতো ‘সোল্ড আউট’ হয়ে গিয়েছে এমজি মোটরসের অ্যাস্টর গাড়ি। বুকিং শুরু পরপরই এমজি মোটর সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে বার্তা দেওয়া হয়েছে যে ২০২১ সালের মতো এমজি অ্যাস্টর গাড়ি বিক্রি হয়ে গিয়েছে। ফ্ল্যাশ মেসেজে অটোমোবাইল সংস্থার সাইটে লেখা হয়েছে  ‘MG Astor bookings sold out for 2021’। ২৫ হাজার টাকার বিনিময়ে ২১ অক্টোবর বৃহস্পতিবার এমজি মোটরের অ্যাস্টর মডেলের বুকিং শুরু হয়েছিল।

এমজি মোটর সংস্থা জানিয়েছে, প্রথম পর্যায়ে ৫০০০ ইউনিট গাড়ি বিক্রি হয়ে গিয়েছে। এই বছরের শেষের মধ্যে এই পরিমাণ গাড়ি বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছিল এমজি মোটর সংস্থা। তবে প্রথম দিনেই এই পরিমাণ গাড়ি বিক্রি হয়ে গিয়েছে। অটোমোবাইল সংস্থা জানিয়েছে, প্রথম ব্যাচের অ্যাস্টর এসইউভির ডেলিভারি শুরু হবে নভেম্বর মাসে। এমজি মোটর ইন্ডিয়ার প্রেসিডেন্ট এবং এমডি রাজীব ছাবা জানিয়েছেন, অ্যাস্টর এসইউভির জন্য গ্রাহকদের তরফে এই পর্যায়ের সাড়া পাওয়ায় উচ্ছ্বসিত তাঁদের সংস্থা।

তবে এর পাশাপাশি রাজীব এও জানিয়েছেন যে, বিশ্বব্যাপী চিপ নিয়ে ঘাটতি থাকার কারণে সীমিত সংখ্যক অ্যাস্টর এসইউভিই আপাতত যোগান দিতে পারবে তাঁদের সংস্থা। তবে আগামী বছর গাড়ির যোগানে উন্নতি হবে বলে আশা রাখছেন এমজি মোটর কর্তৃপক্ষ। চলতি মাস অর্থাৎ অক্টোবরের শুরুর দিকেই এমজি মোটর তাদের নতুন অ্যাস্টর এসইউভি গাড়ি লঞ্চ করেছিল। এই গাড়ির দাম শুরু হচ্ছে ৯.৭৮ লক্ষ টাকা। হুন্ডাই ক্রেটা কিংবা কিয়া সেলটস এই দুই গাড়ির সঙ্গে ওজনে মিল রয়েছে অ্যাস্টর এসইউভি গাড়ির। মিডিয়াম সাইজ এসইউভির মতো হেভিওয়েট এমজি মোটরের অ্যাস্টর মডেল।

মোট চারটি ভ্যারিয়েন্ট- স্টাইল, সুপার, স্মার্ট এবং শার্প, এই চারটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে এমজি অ্যাস্টর এসইউভি গাড়ি। এছাড়াও রয়েছে একটি Sharp (O) ভ্যারিয়েন্ট। এই ভ্যারিয়েন্টে রয়েছে অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্ট সিস্টেম (ADAS)। এই অ্যাডভান্সড সিস্টেম এমজি মোটরের অটোনোমাস লেভে ২- এর অন্তর্ভুক্ত। এছাড়াও জানা গিয়েছে, Sharp (O) ভ্যারিয়েন্টে রয়েছে দু’টি ইঞ্জিন বেছে নেওয়া সুযোগ। তার মধ্যে রয়েছে ১.৫ লিটারের চার সিলিন্ডার যুক্ত পেট্রোল ইঞ্জিন এবং ১.৩ লিটারের তিন সিলিন্ডার যুক্ত টার্বো পেট্রোল ইঞ্জিন। এই top-spec trim- এর দাম শুরু হচ্ছে ১৫.৭৮ লক্ষ টাকা থেকে। আর গাড়ির দাম সর্বোচ্চ ১৭.৩৮ লক্ষ টাকা। দু’ক্ষেত্রেই গাড়ির দাম এক্স শোরুম হিসেবে ধার্য হয়েছে।

গত ১১ অক্টোবর এমজি মোটর সংস্থা অ্যাস্টর এসইউভি লঞ্চ হয়েছে ভারতে। বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ স্টাইল ভ্যারিয়েন্টের দাম ৯.৭৮ লক্ষ টাকা। জানা গিয়েছে, এই গাড়িতে রয়েছে ২৭টি সেফটি ফিচার।

আরও পড়ুন- Ola Electric Scooter: দিওয়ালির পরেই ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট ড্রাইভ শুরু হতে চলেছে

Click on your DTH Provider to Add TV9 Bangla