Ola Electric Scooter: দিওয়ালির পরেই ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট ড্রাইভ শুরু হতে চলেছে

ভারতে মোট ১০টি রঙে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার। ১৫ অগস্ট লঞ্চের পর দেশের এক হাজার শহর থেকে এই ইলেকট্রিক স্কুটারের জন্য বুকিং করা হয়েছে।

Ola Electric Scooter: দিওয়ালির পরেই ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট ড্রাইভ শুরু হতে চলেছে
গত ১৫ অগস্ট ভারতে লঞ্চ হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটার।

ওলা ইলেকট্রিক সংস্থা এবার তাদের নতুন দুটো ই-স্কুটার এস১ এবং এস১ প্রো ভ্যারিয়েন্টের টেস্ট রাইড গ্রাহকদের দেওয়ার জন্য তৈরি হয়ে গিয়েছে। শোনা গিয়েছে, দিওয়ালির পরেই এস১ এবং এস১ প্রো- এর টেস্ট রাইড নিতে দেওয়া হবে গ্রাহকদের। আগামী ১০ নভেম্বর থেকে ওলা ইলেকট্রিক তাদের ই-স্কুটারের টেস্ট রাইড শুরু করবে বলে জানিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৫ অগস্ট ভারতে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার। দক্ষিণ ভারতের রাজ্য তামিলনাড়ুতে কারখানা তৈরি করেছে ওলা ইলেকট্রিক সংস্থা। জানা গিয়েছে, দীপাবলির ঠিক আগে ১ নভেম্বর থেকে শুরু হবে ওলার ইলেকট্রিক স্কুটারের পরবর্তী পর্যায়ের বুকিং।

টেস্ট রাইড শুরু করার বিষয়ে ওলা ইলেকট্রিক সংস্থা টুইট করে জানিয়েছে, গ্রাহকরা টেস্ট রাইড নেওয়ার পর বাকি থাকা টাকা পেমেন্ট করতে আগ্রহী। তাই তেমন ব্যবস্থাই করা হয়েছে। অর্থাৎ গ্রাহকরা আগে টেস্ট রাইড নেবেন এবং তারপর পেমেন্টের বাকি টাকা দেবেন। আগে অবশ্য শোনা গিয়েছিল যে অক্টোবর মাস থেকে গ্রাহকদের জন্য টেস্ট রাইডের ব্যবস্থা করবে ওলা ইলেকট্রিক সংস্থা। তবে এখন তা পিছিয়ে নভেম্বর মাসে হয়ে গিয়েছে।

অন্যদিকে, নেদারল্যান্ডের সংস্থা ওলা ইলেকট্রিকের তরফে কিছুদিন আগে জানানো হয়েছে যে, আগামী দিনে তারা ওলার ইলেকট্রিক বাইক এবং ইলেকট্রিক গাড়ি তৈরিরও পরিকল্পনা করছে। উল্লেখ্য, ভারতে ক্রমশ জনপ্রিয় হচ্ছে ইলেকট্রিক ভেহিকেল। একাধিক অটোমোবাইল সংস্থা স্টার্টআপ ইলেকট্রিক ভেহিকেলের বাজারে প্রবেশ করেছে ইতিমধ্যেই। এর পাশাপাশি লঞ্চের পর থেকে বেশ ভালই ব্যবসা করছে ওলার ইলেকট্রিক স্কুটার।  এইসব কথা মাথায় রেখেই ভারতে ওলার ইলেকট্রিক ভেহিকেলের ব্যবসা আরও বাড়ানোর জন্য এবং দেশের গাড়ির বাজারে নিজেদের ভিত শক্ত করতে ইলেকট্রিক স্কুটারের পর এবার ইলেকট্রিক বাইক এবং ইলেকট্রিক গাড়ি তৈরির পরিকল্পনা করেছেন ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ।

এর পাশাপাশি আবার জানা গিয়েছে যে, ওলার স্কুটার একদম গ্রাহকের দোরগোড়ায় ডেলিভারি করবে ওলা ইলেকট্রিক সংস্থা। শুধু তাই নয়, সার্ভিসিংও হবে সে ভাবেই। বিষয়টা কীরকম? চিরাচরিত ভাবে যেরকম উপায়ে গাড়ির দেখভাল বা মেন্টেনেন্স সম্পন্ন হয়, ওলার ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রে তা হবে না। অর্থাৎ প্রতি ৩ মাস বা ৬ মাস অন্তর ইলেকট্রিক স্কুটারের মেন্টেনেন্সের প্রয়োজন নেই। বরং কিছু প্রয়োজন হলে ইউজারের স্কুটারই তাঁকে জানান দেবে। আর তখন ওলা ইলেকট্রিক অ্যাপের মাধ্যমে বুকিং করলেই মেন্টেনেন্স এবং সার্ভিসিং বা রিপ্লেসিং পরিষেবা নিয়ে আপনার দোরগোড়ায় হাজির হবেন ওলা কর্তৃপক্ষ।

ভারতে মোট ১০টি রঙে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার। ১৫ অগস্ট লঞ্চের পর দেশের এক হাজার শহর থেকে এই ইলেকট্রিক স্কুটারের জন্য বুকিং করা হয়েছে। পরিসংখ্যান অনুযায়ী, এই ইলেকট্রিক স্কুটারের দাম কম এস১ ভ্যারিয়েন্টের তুলনায় বেশি দামের এস১ প্রো ভ্যারিয়েন্টের চাহিদা গ্রাহকদের মধ্যে বেশি বলে জানিয়েছেন ওলা কর্তৃপক্ষ।

আরও পড়ুন- Foxconn: আইফোন সাপ্লায়ার তাইওয়ানের এই সংস্থা এবার আসতে চলেছে ইলেকট্রিক যানবাহনের দুনিয়ায়

Click on your DTH Provider to Add TV9 Bangla