Fujiyama E-Scooters: একসঙ্গে পাঁচ-পাঁচটা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Fujiyama, দাম 49,499 টাকা থেকে শুরু

Fujiyama-র চারটি কম-স্পিডের ই-স্কুটার হল Spectra Pro, Spectra, Vespar এবং Thunder। অন্য দিকে কোম্পানি যে হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করেছে, তার নাম Fujiyama Ozone+।

Fujiyama E-Scooters: একসঙ্গে পাঁচ-পাঁচটা ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Fujiyama, দাম 49,499 টাকা থেকে শুরু
সস্তা থেকে দামি, পাঁচটি ই-স্কুটার লঞ্চ ফুজিয়ামার।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 4:41 PM

Latest E-Scooters: দেশি ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক সংস্থা Fujiyama একসঙ্গে পাঁচটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল ভারতের বাজারে। Fujiyama-র এই লেটেস্ট E-Scooter রেঞ্জের চারটি লো-স্পিড এবং একটি হাই-স্পিড ইলেকট্রিক স্কুটার। অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের মিশেলে এই প্রতিটি বিদ্যুচ্চালিত স্কুটারই লুকে অনবদ্য। Fujiyama-র চারটি কম-স্পিডের ই-স্কুটার হল Spectra Pro, Spectra, Vespar এবং Thunder। অন্য দিকে কোম্পানি যে হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করেছে, তার নাম Fujiyama Ozone+। আকর্ষণীয় দিকটি হল, এই স্কুটারগুলির মধ্যে কম দাম, মাঝারি এবং বেশি দামি সবরকম মডেলই পয়েছে। ফুজিয়ামার নতুন ই-স্কুটার রেঞ্জের দাম শুরু হচ্ছে 49,499 টাকা এবং শেষ হচ্ছে 99,999 টাকায়।

কেবল ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেই থেমে থাকতে চাইছে না Fujiyama। তার পাশাপাশিই সংস্থাটি আরও দুটি ই-বাইক এবং একটি ক্লাসিক ই-স্কুটার নিয়ে আসার চিন্তাভাবনা করছে। আগামী কয়েক মাসের মধ্যে Fujiyama E-Bikeগুলি এবং ক্লাসিক ই-স্কুটারটি লঞ্চ করে যাবে বলে জানিয়েছে সংস্থাটি। তাদের মধ্যে ক্লাসিক ই-স্কুটারের দাম 69,999 টাকা এবং তার রেঞ্জ একচার্জে 160 km। অন্য দিকে সংস্থা যে ইলেকট্রিক মোটরসাইকেলটি লঞ্চ করবে, তার দাম 99,999 টাকা। শুধু তাই নয়। সংস্থাটি একটি ই-লোডার এবং কম্যার্শিয়াল তিন চাকা গাড়িও নিয়ে আসার কথা জানিয়েছে Fujiyama।

Fujiyama-র এই নতুন ইলেকট্রিক স্কুটারগুলিতে হাই-ওয়াটেজ মোটর দেওয়া হয়েছে, যা পিকআপের জন্য সেরা হতে পারে। স্কুটরাগুলির BLDC মোটর উচ্চ গতি, তাৎক্ষণিক নিয়ন্ত্রণ, গতি (RPM), টর্ক, উচ্চ দক্ষতা ইত্যাদির সবকিছুই চমৎকার ভাবে দিতে পারে, তেমনই আবার স্কুটারগুলি রক্ষণাবেক্ষণের জন্যও সেভাবে খরচ করতে হবে না কাস্টমারদের। দেশের প্রতিটা প্রান্তে সার্ভিস নেটওয়ার্ক অফার করবে Fujiyama। এদের মধ্যে প্রথম তিনটি ইলেকট্রিক স্কুটারের সার্ভিসিং করা হবে সম্পূর্ণ বিনামূল্যে। তারপরে সার্ভিসিংয়ের জন্য চালকদের মাত্র 249 টাকা খরচ করতে হবে।

নতুন স্কুটারগুলি লঞ্চ করে Fujiyama-র সিইও উদিত আগরওয়াল বলছেন, “অটোমোটিভ ইন্ডাস্ট্রিতে 26 বছরেরও বেশি OEM অভিজ্ঞতা থাকার পর ইলেকট্রিক স্কুটারের জন্য 2023 সালের মার্চেই 45টি নতুন শোরুম লঞ্চ করেছি। ফলে, এখন আমাদের 140টারও বেশি ডিলার হতে চলেছে সারা দেশে। 2024 আর্থিক বর্ষের মধ্যে দেশে আমরা 500-রও বেশি শোরুম খুলতে চলেছি। 2025 সালের মধ্যে রাজস্থান, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে আরও তিনটি ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি খোলার চেষ্টা করছি আমরা, যার প্রোডাকশন ক্যাপাসিটি বছরে 60,00,000 হয়ে যাবে।”

তিনি আরও যোগ করে বললেন, “আমাদের লক্ষ্য, দেশে ইলেকট্রিক স্কুটারের টপ প্লেয়ার হিসেবে উঠে আসা। হিমাচল প্রদেশে আমরা একটি ফেসিলিটি তৈরি করতে চলেছি, যেখানে 150 কোটি টাকা বিনিয়োগ করা হবে। সেই ফেসিলিটিতে প্রতি বছরে 20,00,000 মডেল তৈরি এবং মজুত রাখার ক্যাপাসিটি থাকবে।”