Freewheeler Trike: এই দামে হয়ে যাবে ভাল চারচাকা গাড়ি, Harley Davidson এবার নিয়ে এল 3 চাকার বাইক

Harley Davidson Freewheeler Trike: হার্লে ডেভিডসন (Harley Davidson) বিশ্ব বাজারে একটি নতুন বাইক লঞ্চ করেছে। এই বাইকের বিশেষত্ব হল এতে 3টি চাকা দেওয়া হয়েছে। বাইকটির নাম Harley Davidson Freewheeler Trike।

Freewheeler Trike: এই দামে হয়ে যাবে ভাল চারচাকা গাড়ি, Harley Davidson এবার নিয়ে এল 3 চাকার বাইক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 11:53 AM

Harley Davidson New Bike: নতুন বছরে একের পর এক বাইক লঞ্চ হয়েছে বাজারে। আর হার্লে ডেভিডসন বাইক কেনার স্বপ্ন অনেকেরই থাকে। তাই তাদের জন্য় সুখবর দিল বাইক সংস্থাটি। হার্লে ডেভিডসন (Harley Davidson) বিশ্ব বাজারে একটি নতুন বাইক লঞ্চ করেছে। এই বাইকের বিশেষত্ব হল এতে 3টি চাকা দেওয়া হয়েছে। বাইকটির নাম Harley Davidson Freewheeler Trike। কোম্পানির এই বাইকটি আগে থেকেই গ্লোবাল মার্কেটে উপস্থিত ছিল। তবে এখন এটি একটি কালো আপডেটেড ভার্সনে আনা হয়েছে। Harley Davidson Freewheeler Trike বাইকটির সামনের প্রান্তে হেডল্যাম্প নেসেল, ট্যাঙ্ক কনসোল, পাওয়ারট্রেন এবং এক্সজস্ট কালো হয়ে গিয়েছে।

Harley Davidson Freewheeler Trike বাইকটির স্পেসিফিকেশন:

এই বাইকটির সামনে একটি চাকা এবং পেছনে দু’টি চাকা রয়েছে। বাইকে দু’জন বসতে পারবে। একটি আরামদায়ক যাত্রার জন্য ফ্লোরবোর্ড এবং সোজা রাইডিং পজিশন দেয় এই নতুন Harley Davidson Freewheeler Trike আপডেটেড ভার্সনটি। জিনিসপত্র রাখার জন্য পিছনে একটি ট্রাঙ্ক রয়েছে, যার ক্ষমতা 55 লিটার। এটির পিছনে 18-ইঞ্চি চাকা রয়েছে। আর সামনে 15-ইঞ্চি চাকা ব্যবহার করা হয়েছে।

বাইকটিকে সহজে রিভার্স করার জন্য এটি একটি রিভার্স গিয়ারও (Reverse Gear) রয়েছে। এছাড়াও বাইকটিতে রয়েছে ইলেকট্রনিক লিঙ্কযুক্ত ব্রেকিং, এনহ্যান্সড অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম (ABS), এনহ্যান্সড ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম এবং ড্র্যাগ-টর্ক স্লিপ কন্ট্রোল সিস্টেম।

Harley Davidson Freewheeler Trike বাইকটির ইঞ্জিন এবং দাম:

বাইকটি Milwaukee-Eight 114 পাওয়ারট্রেন দ্বারা চালিত, যা 4,750 rpm-এ 88 bhp এবং 165 Nm পিক টর্ক আউটপুট উৎপন্ন করে। গিয়ারবক্সটি একটি 6-স্পীড ইউনিটে রয়েছে। বিশ্ব বাজারে এই বাইকের দাম $29,999 থেকে শুরু হয় (যার ভারতীয় দাস 23.5 লক্ষ টাকা)। ফ্রি হুইলার ছাড়াও, হারলে ডেভিডসন তার 120 তম বার্ষিকী উদযাপনের জন্য 7টি সীমিত সংস্করণ মডেলও চালু করেছে। এছাড়াও, হার্লে-ডেভিডসন অন্যান্য নতুন আপডেট করা মডেলগুলিও বন্ধ করে দিয়েছে – ব্রেকআউট পারফরম্যান্স ক্রুজার, রোড গ্লাইড 3 ট্রাইক, নাইটস্টার স্পেশাল মিডলওয়েট স্পোর্ট মোটরসাইকেল এবং ফ্রিহুইলার ট্রাইক মডেল সহ।