Hero MotoCorp: আগামী বছর মার্চ মাসের মধ্যে হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার আসতে চলেছে ভারতে

বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, লঞ্চের পর হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার দেশে প্রতিষ্ঠিত অন্যান্য ই-স্কুটারের ব্র্যান্ড যেমন বাজাজ চেতক ইলেকট্রিক, Ather ৪৫০X এবং টিভিএস iQube- এর সঙ্গে ভালভাবে পাল্লা দিতে পারবে।

Hero MotoCorp: আগামী বছর মার্চ মাসের মধ্যে হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার আসতে চলেছে ভারতে
হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার আসছে ভারতে।

আগামী বছর ভারতে হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে বলে শোনা গিয়েছিল। এবার জানা গিয়েছে যে, ২০২২ সালে অর্থাৎ আগামী বছর মার্চ মাসের মধ্যেই ভারতের বাজার কাঁপাতে হাজির হবে বিশ্বে বৃহত্তম দু’চাকার যান নির্মাণকারী সংস্থা হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার। হিরো মোটোকর্প সংস্থা জানিয়েছে যে, তাদের ইলেকট্রিক ভেহিকেল নির্মাণের প্রোজেক্ট অ্যাডভান্সড পর্যায়ে রয়েছে। অন্ধ্রপ্রদেশের চিত্তুরে রয়েছে হিরো মোটোকর্পের কারখানা। সেখানেই তৈরি হচ্ছে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী বছর মার্স মাসের মধ্যেই যে ভারতের ইলেকট্রিক যানবাহনের বাজারে চলে আসবে হিরো মোটোকর্প সংস্থার প্রথম ব্যাটারি চালিত ইলেকট্রিক স্কুটার, সেকথা গত শুক্রবার ঘোষণা করেছে কোম্পানি।

চলতি বছরের মাঝামাঝি সময়ে হিরো মোটোকর্প সংস্থা তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার সম্পর্কে আভাস দিয়েছিল। সেই সময়ে জানা গিয়েছিল যে, তাইওয়ানের কোম্পানি Gogoro- র সঙ্গে হিরো মোটোকর্পের একটি চুক্তি হয়েছে। তাইওয়ানের টেক জায়ান্টের সঙ্গে ব্যাটারি এক্সচেঞ্জ (battery swap technology) প্রসঙ্গে এই চুক্তি হয়েছিল। অন্যান্য আরও অনেক ফিচার প্রসঙ্গেও চলতি বছর এপ্রিল মাসে এই চুক্তি হয়েছিল হিরো মোটোকর্প এবং Gogoro সংস্থার মধ্যে। হিরোর প্রথম ব্যাটারি চালিত ইলেকট্রিক স্কুটারে ফুল এলইডি লাইটিং, ফাস্ট চার্জিং, লং রেঞ্জ এবং swappable ব্যাটারি প্যাক ফিচার থাকতে পারে।

বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, লঞ্চের পর হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার দেশে প্রতিষ্ঠিত অন্যান্য ই-স্কুটারের ব্র্যান্ড যেমন বাজাজ চেতক ইলেকট্রিক, Ather ৪৫০X এবং টিভিএস iQube- এর সঙ্গে ভালভাবে পাল্লা দিতে পারবে। অনুমান করা হচ্ছে, হিরো মোটোকর্পের এই ইলেকট্রিক স্কুটারের দাম এক লক্ষ টাকার মধ্যেই হবে। গত অগস্ট মাসে এই ইলেকট্রিক স্কুটারের একটি ছবি টিজারে প্রকাশিত হয়েছিল। এই ই-স্কুটারের ডিজাইন যথেষ্টই স্লিক এবং কার্ভড বডি ডিজাইন রয়েছে এই ই-স্কুটারে। প্রসঙ্গত উল্লেখ্য, অগস্ট মাসের ওই নির্দিষ্ট দিনে হিরো মোটকর্প সংস্থার ১০ বছর পূর্তির সেলিব্রেশনের ইভেন্ট লাইভস্ট্রিম করা হচ্ছিল। সেখানেই এই ইলেকট্রিক স্কুটারের ‘ফার্স্ট লুক’ প্রকাশিত হয়েছিল। ওই টিজারে যে ডিজাইন এবং লুক প্রকাশিত হয়েছিল, তেমনটাই দেখতে হবে হিরো মোটোকর্পের প্রথম ইলেকট্রিক স্কুটার।

টিজারে সাদা এবং কালো রঙের কম্বিনেশনে এই ই-স্কুটারের ছবি প্রকাশিত হয়েছিল। সেখানে ছিল ফ্লাইস্ক্রিন এবং সেই সঙ্গে ছিল একটি বেশ লম্বা সিট। টিজারের লুক দেখে অনুমান করা হয়েছিল, দু’জন আরোহী এই স্কুটারে যথেষ্ট ভালভাবে বসতে পারবেন। এই ইলেকট্রিক স্কুটারের সামনে ১২ ইঞ্চির চাকা এবং পিছন দিকে ১০ ইঞ্চির চাকা দেখা গিয়েছিল ওই টিজারে।

আরও পড়ুন- Bounce Infinity: ব্যাটারি ছাড়াই কেনা যাবে এই ইলেকট্রিক স্কুটার! ডেলিভারি শুরু আগামী বছর

Click on your DTH Provider to Add TV9 Bangla