Honda Activa Premium: জনপ্রিয় অ্যাক্টিভার প্রিমিয়াম এডিশন লঞ্চ করল হন্ডা, দাম 75,400 টাকা

Honda Activa Premium Edition: হন্ডা তার জনপ্রিয় অ্যাক্টিভা স্কুটারের একটি প্রিমিয়াম এডিশন লঞ্চ করল, যার দাম 75,400। হন্ডা অ্যাক্টিভা প্রিমিয়াম এডিশনের ফিচার ও স্পেসিফিকেশন সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Honda Activa Premium: জনপ্রিয় অ্যাক্টিভার প্রিমিয়াম এডিশন লঞ্চ করল হন্ডা, দাম 75,400 টাকা
হন্ডা অ্যাক্টিভার প্রিমিয়াম এডিশন এসে গেল।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 4:12 PM

Honda Activa Premium Edition: বিগত বেশ কিছু দিন ধরেই হন্ডা তার অ্যাক্টিভা (Honda Activa) প্রিমিয়াম এডিশনটি টিজ় করছিল। তা নিয়ে ভক্তদের মধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাসও দেখা দিয়েছিল। সেই সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ করে গেল প্রিমিয়াম এডিশনের (Premium Edition) হন্ডা অ্যাক্টিভা। দেশের এই নতুন হন্ডা অ্যাক্টিভা মডেলের দাম রাখা হয়েছে মাত্র 75,400 টাকা। আগের DLX ভ্যারিয়েন্টের থেকে 1,000 টাকা বেশি এবং STD ভ্যারিয়েন্টের থেকে 3,000 টাকা বেশি দামি এই নয়া প্রিমিয়াম এডিশনটি। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই নতুন দাম সম্পর্কে জানানো হয়েছে। এই মুহূর্তে বাজারে যে অ্যাক্টিভা 6G স্কুটারটি রয়েছে, তারই টপ-এন্ড ট্রিম হল নতুন অ্যাক্টিভা প্রিমিয়াম এডিশনটি।

হন্ডার এই প্রিমিয়াম এডিশনটি কেবল কিছু কসমেটিক আপগ্রেড পেয়েছে। গোল্ডেন হুইল, এমব্লেমে গোল্ডেন কোট ও লোগো, এমনকি স্কুটারটির ফ্রন্ট ক্রোম গার্নিশও গোল্ডেন করা হয়েছে। ইনার বডি, ফ্লোর বোর্ড এবং সিট কভারও ব্রাউন ফিনিশিং করা হয়েছে। আর এই সব কসমেটিক আপগ্রেড দেওয়ার ফলেই স্কুটারটি আপ-মার্কেট লুক পেয়েছে। মোট তিনটি কালার স্কিমে হন্ডার এই প্রিমিয়াম এডিশনটি অফার করা হবে কাস্টমারদের কাছে। ম্যাট মার্শাল গ্রিন মেটালিক, ম্যাট সাঙগ্রিয়া রেড মেটালিক এবং পার্ল সাইরেন ব্লু। তবে কাস্টমাররা এগুলির মধ্যে যে কালার স্কিমই বেছে নিন না কেন, গোল্ডেন অ্যাক্সেন্ট পেয়ে যাবেন প্রতিটি মডেলেই।

স্কুটারটির হার্ডওয়্যার, ইঞ্জিন স্পেসিফিকেশন এবং ফিচারের দিক থেকেও কোনও পরিবর্তন নেই। তাই আগের অ্যাক্টিভা 6G মডেলের মতোই এই মডেলটিতেও রয়েছে অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, LED হেডল্যাম্প এবং একটি এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ। একই 109.51cc ফ্যান-কুলড, সিঙ্গেল সিলিন্ডার ইউনিট দেওয়া হয়েছে এই স্কুটারে, যা 7.68 bhp সর্বাধিক পাওয়ার জেনারেট করতে পারে 8,000 rpm-এ এবং 8.84 Nm পিক টর্ক সম্পন্ন করতে পারে 5,500 rpm-এ। ইঞ্জিনটিতে ফুয়েল ইঞ্জেকশন এবং eSP প্রযুক্তি দেওয়া হয়েছে, যার ফলে এটি স্টার্ট দেওয়ার সময় কোনও শব্দ শোনা যাবে না।

যেমনটা আমরা আগেই জানালাম যে, আগের মডেলের তুলনায় এই নতুন প্রিমিয়াম স্কুটারের হার্ডওয়্যারের দিক থেকে কোনও পরিবর্তন করা হয়নি। অ্যাক্টিভা প্রিমিয়াম এডিশনেও রয়েছে টিউবলেস টায়ার, স্টিল রিম এবং 130mm ড্রাম ব্রেক। সাসপেনশন ডিউটির জন্য স্কুটারটির সামনে রয়েছে টেলিস্কোপিক ইউনিট এবং থ্রি-স্টেপ অ্যাডজাস্টেবল স্প্রিং-লোডেড হাইড্রলিক শক অ্যাবজ়র্বার রয়েছে রিয়ার প্যানেলে। পাশাপাশি এই নতুন অ্যাক্টিভা মডেলের জন্য আন্ডার বোন ফ্রেমও ব্যবহার করছে হন্ডা। স্কুটারটির ওজন মাত্র 106 Kg এবং এতে 5.3 লিটারের ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হয়েছে।