₹6.3 লাখে Aura Facelift নিয়ে এল Hyundai, সেফটি ফিচারে Dzire-কে টক্কর দিতে পারে

Hyundai Aura Facelift গাড়িটির দাম শুরু হচ্ছে 6,29,600 টাকা (এক্স-শোরুম) থেকে। ডিজ়াইন এবং সেফটি-র নিরিখে লেটেস্ট Aura Facelift-এ একাধিক আপডেট দেওয়া হয়েছে। এই সেডানে এখন আগের থেকেও 30টি বেশি সেফটি ফিচার্স দেওয়া হয়েছে

₹6.3 লাখে Aura Facelift নিয়ে এল Hyundai, সেফটি ফিচারে Dzire-কে টক্কর দিতে পারে
অনবদ্য সেডান নিয়ে হাজির হুন্ডাই।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 3:21 PM

Hyundai Aura Facelift: নতুন বছরের শুরুতেই ভারতে একটি নতুন গাড়ি নিয়ে এল Hyundai Motor। সংস্থার সেই লেটেস্ট গাড়িটির নাম Hyundai Aura Facelift। গাড়িটির দাম শুরু হচ্ছে 6,29,600 টাকা (এক্স-শোরুম) থেকে। ডিজ়াইন এবং সেফটি-র নিরিখে লেটেস্ট অরা ফেসলিফ্ট গাড়িতে একাধিক আপডেট দেওয়া হয়েছে। এই সেডানে এখন আগের থেকেও 30টি বেশি সেফটি ফিচার্স দেওয়া হয়েছে, যার মধ্যে চারটি এয়ারব্যাগ স্ট্যান্ডার্ড হিসেবে এবং ছয়টি এয়ারব্যাগ বিকল্প হিসেবে রয়েছে। ছয়টি মোনোটোন কালার অপশনে গাড়িটি কিনতে পারবেন কাস্টমাররা। Hyundai Aura Facelift নতুন গাড়িটির একটি নতুন কালার স্কিমও রয়েছে, যার নাম স্ট্যারি নাইট।

Hyundai Aura Facelift: ডিজ়াইন

ডিজ়াইনের দিক থেকে এই গাড়িটিতে অ্যামপ্লিফায়েড অ্যাসথেটিক্স, কম্প্রিহেনসিভ সেফটি ফিচার্স এবং কেবিনের ভিতরে অ্যাডভান্সড কনভিনিয়েন্স রয়েছে। এই সেডানের এক্সটিরিয়ারে কালো রেডিয়েটর গ্রিল এবং নতুন LED ডেটাইম রানিং ল্যাম্প রয়েছে, যা ফ্রন্ট বাম্পারে দেওয়া হয়েছে। এছাড়াও এই ফ্রন্ট বাম্পার আগের থেকে অনেকটাই বিস্তৃত করা হয়েছে।

নতুন Aura Facelift গাড়িতে রয়েছে R15 ডায়মন্ড কাট অ্যালয় হুইল, যা সেডানের অ্যাপিল অনবদ্য করে তুলেছে। দরজার বাইরের হ্যান্ডেলে রয়েছে ক্রোম। সেডানটির পিছনে রিয়ার উইং স্পয়লার দেওয়া হয়েছে, যা গাড়িটিকে লুকের দিক থেকে আগের তুলনায় আরও প্রশস্ত করে তুলেছে। শুধু তাই নয়। পাশাপাশি এই গাড়ির রিয়ার ক্রোম ক্লাসি হওয়ার ফলে 2023 Aura Facelift আরও স্পোর্টিয়ার এবং বোল্ডার হয়ে উঠেছে।

Hyundai Aura Facelift: ইন্টিরিয়ার

ইন্টিরিয়ারের দিক থেকে এই সেডান গাড়িতে নতুন ফ্যাব্রিক ডিজ়াইন দেওয়া হয়েছে এবং তার প্যাটার্নও আগের তুলনায় আরও ক্লাসি করা হয়েছে। গ্লসি ব্ল্যাক ইনসার্ট, লেদার র‌্যাপড স্টিয়ারিং হুইল ও গিয়ার নব, সেই গিয়ার নবে ক্রোম ফিনিশ, পার্কিং লিভার টিপ ও দরজার হ্যান্ডেলের মেটাল ফিনিশ এবং সবথেকে আকর্ষণীয় Aura ব্র্যান্ডিংয়ের লেটেস্ট ডিজ়াইন ফ্যাব্রিক গাড়িটিকে লুকের দিক থেকে নজরকাড়া করে তুলেছে।

Hyundai Aura Facelift: সেফটি ফিচার্স

নতুন Hyundai Aura গাড়িতে সেফটি ফিচার্সের জন্য রয়েছে ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, ভেহিকল স্টেবিলিটি ম্যানেজমেন্ট এবং হিল স্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল। এগুলির সবই অফার করা হচ্ছে স্ট্যান্ডার্ড অপশন হিসেবে। তার সঙ্গে বিকল্প হিসেবেও থাকছে স্মার্ট অটো AMT ও তার সঙ্গে ফাইভ-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। Aura Facelift গাড়িটিতে ইক্যুইপ করা রয়েছে ফার্স্ট-ইন সেগমেন্ট টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং অন্যান্য আরও গুরুত্বপূর্ণ ফিচার্স, যার মধ্যে উল্লেখযোগ্য হল বার্গলার অ্যালার্ম এবং অটোমেটিক হেডল্যাম্প।

Hyundai Aura Facelift: পাওয়ারট্রেন

পাওয়ারট্রেনের দিক থেকে দেখতে গেলে Aura Facelift-এর নতুন ভার্সনটি অফার করা হচ্ছে তিনটি অপশনে। তাদের মধ্যে একটি হল 1.2 লিটারের কাপ্পা পেট্রল ও তার সঙ্গে ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন, 1.2 লিটারের কাপ্পা পেট্রল ও তার সঙ্গে স্মার্ট অটো AMT এবং তৃতীয়টি 1.2 লিটারের বাই-ফুয়েল (পেট্রল ও তার সঙ্গে সিএনজি) ও ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।

সদ্য লঞ্চ হওয়া Hyundai Aura Facelift গাড়িটি টক্কর দিতে পারে তার দাম ও সেফটি ফিচারের দিক থেকে টক্কর দিতে পারে Honda Amaze এবং Maruti Suzuki Dzire-এর সঙ্গে।