Oben Rorr Electric Motorcycle: ৯৯,৯৯৯ টাকায় ভারতে হাজির নতুন ইলেকট্রিক বাইক, একবার চার্জে ছুটবে ২০০ কিলোমিটার

Oben Rorr Electric Motorcycle: এই ইলেকট্রিক বাইকের ব্যাটারি পুরোপুরি চার্জ দিতে সময় লাগে ২ ঘণ্টা।

Oben Rorr Electric Motorcycle: ৯৯,৯৯৯ টাকায় ভারতে হাজির নতুন ইলেকট্রিক বাইক, একবার চার্জে ছুটবে ২০০ কিলোমিটার
ভারতে লঞ্চ হয়েছে নতুন ইলেকট্রিক বাইক। Photo Credit: 91mobiles.
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 9:12 PM

ভারতে ইলেকট্রিক যানবাহন বিশেষ করে দু’চাকার (Electric Bike) চাহিদা ক্রমশ বাড়ছে। সম্প্রতি নতুন একটি ইলেকট্রিক বাইক লঞ্চ করেছে বেঙ্গালুরুর স্টার্ট আপ Oben EV। তাদের নতুন ইলেকট্রিক বাইকের নাম Oben Rorr, যার দাম ৯৯,৯৯৯ টাকা (এক্স শোরুম, মহারাষ্ট্র)। ১৮ মার্চ থেকে শুরু হবে এই বাইকের প্রিবুকিং। মাত্র ৯৯৯ টাকার বিনিময়ে Oben EV ইলেকট্রিক মোবিলিটি স্টার্ট আপের অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই বাইকের জন্য প্রিবুকিং করা সম্ভব হবে। Oben EV সংস্থার দাবি তাদের নতুন Oben Rorr ইলেকট্রিক বাইকের রেঞ্জ ২০০ কিলোমিটার। অর্থাৎ একবার চার্জ দিলে এই ইলেকট্রিক বাইক ২০০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে।

জানা গিয়েছে, Oben Rorr ইলেকট্রিক বাইক লঞ্চ হয়েছে একটিই ভ্যারিয়েন্টে। প্রাথমিক ভাবে ভারতের সাতটি রাজ্যে পাওয়া যাবে এই বাইক। বিভিন্ন রাজ্য অনুযায়ী দামের পার্থক্য দেখা যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে এই বাইকের টেস্ট ড্রাইভ শুরু হবে আগামী মে মাসে। আর গ্রাহকরা বাইকের ডেলিভারি পাবেন জুলাই মাস থেকে।

এবার একনজরে দেখে নেওয়া যাক Oben Rorr ইলেকট্রিক বাইকের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

এই বাইকে রয়েছে একটি ৪.৪ kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি। তার সঙ্গে রয়েছে একটি ১০ kW ইলেকট্রিক মোটর। এই ব্যাটারির সাহায্যে ৬২ Nm of peak torque শক্তি উৎপন্ন হয়। এছাড়াও শূন্য থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় স্পিড তুলতে সময় লাগে মাত্র ৩ সেকেন্ড। হাই-স্পিড এই ইলেকট্রিক বাইকের সর্বোচ্চ গতিবেগ ১০০ কিলোমিটা/ঘণ্টা। তিনটি রাইডিং মোড রয়েছে Oben Rorr ইলেকট্রিক বাইকে। এগুলি হল- ইকো, সিটি এবং হ্যাভক। Oben EV সংস্থার দাবি তাদের নতুন Oben Rorr ইলেকট্রিক বাইকের ব্যাটারি পুরো চার্জ হতে সময় লাহে ২ ঘণ্টা। আর একবার চার্জ দিলে ২০০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে এই বাইক।

বেঙ্গালুরুর ওই স্টার্ট আপ সংস্থা জানিয়েছে তাদের এই নতুন ইলেকট্রিক বাইক সম্পূর্ণভাবে ভারতেই তৈরি হয়েছে। ম্যানুফ্যাকচারিংয়ের সব কাজও হয়েছে দেশে। বেশ সুন্দর ঝলমলে স্টাইলের ডিজাইন রয়েছে Oben Rorr বাইকে। ওবেন রোর ভারতে বেঙ্গালুরুতে ইলেকট্রনিক সিটির কাছাকাছি তাদের ম্যানুফ্যাকচারিং ইউনিটের সেটআপ করছে, যেখানে বছরে ৩ লাখ করে ইলেকট্রিক বাইক তৈরি এবং মজুত করা যেতে পারে। পাশাপাশি এই দেশি ইভি ব্র্যান্ড তাদের চার্জিং পরিকাঠামোর আরও উন্নতি করতে এবং সর্বোপরি চালকদের একটি বাধাহীন অভিজ্ঞতা প্রদানে বিভিন্ন পার্টনারের সঙ্গেও গাঁটছড়া বাঁধতে চলেছে। আগামী ২ বছরের মধ্যে প্রতি ৬ মাসে Oben EV সংস্থা একটি করে নতুন প্রোডাক্ট লঞ্চের পরিকল্পনা করেছে।

আরও পড়ুন- Ola ‘Gerua’: হোলিতে ওলার নয়া চমক! ‘গেরুয়া’ রঙে আসছে ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার