দুরন্ত লুকের Tork Kratos X ইলেকট্রিক বাইক এসে গেল, ফিচার ও স্পেকস দেখে নিন

Auto Expo 2023: স্বস্তিদায়ক রাইডিংয়ের জন্য নতুন Tork Kratos X ইলেকট্রিক বাইকটির ডিজ়াইন চমৎকার করা হয়েছে। এর পারফরম্যান্স দুরন্ত এবং ব্যাটারিও দীর্ঘমেয়াদি। 7 ইঞ্চির টাচস্ক্রিন এবং অ্যান্ড্রয়েড সাপোর্টেড নেভিগেশন রয়েছে এতে।

দুরন্ত লুকের Tork Kratos X ইলেকট্রিক বাইক এসে গেল, ফিচার ও স্পেকস দেখে নিন
Kratos X: নতুন ই-বাইক নিয়ে হাজির Tork Motors।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 2:46 PM

Latest E-Bike: দেশের বাজারে আর একটি ইলেকট্রিক বাইকের আগমন হতে চলেছে। Auto Expo 2023 ইভেন্টে প্রথম ঝলক দেখানো হল সেই Tork Kratos X ই-বাইকটির। Tork Motors-এর এই লেটেস্ট ইলেকট্রিক মোটরসাইকেলটি Kratos R-এর উপরে ভিত্তি করেই নির্মিত। ফাস্ট চার্জিং, FF মোড, নতুন অ্যালুমিনিয়াম সুইংগ্রাম-সহ আরও একাধিক জরুরি ফিচার রয়েছে এই ই-বাইকে। 2023 সালের দ্বিতীয় কোয়ার্টার থেকেই এই ই-বাইকের বুকিং শুরু হয়ে যাবে। ডেলিভারি শুরু হবে চলতি বছরের জুন মাস থেকেই। মার্চ বা এপ্রিল মাস নাগাদ এই ই-বাইক টেস্ট রাইড করতে পারবেন কাস্টমাররা।

স্বস্তিদায়ক রাইডিংয়ের জন্য নতুন Tork Kratos X ইলেকট্রিক বাইকটির ডিজ়াইন চমৎকার করা হয়েছে। এর পারফরম্যান্স দুরন্ত এবং ব্যাটারিও দীর্ঘমেয়াদি। 7 ইঞ্চির টাচস্ক্রিন এবং অ্যান্ড্রয়েড সাপোর্টেড নেভিগেশন রয়েছে এতে। ই-বাইকটির ডিসপ্লে ইনস্ট্রুমেন্টেশন আরও প্র্যাগম্যাটিক লিপ নিতে পারে এবং রাইডারদের একাধিক তথ্যও দেখায়। বাইকটির সবথেকে উল্লেখযোগ্য দিক হল, এতে বেশ কিছু সেফটি ফিচার্স রয়েছে।

নতুন Tork Kratos X ইলেকট্রিক বাইকটি লঞ্চ করে সংস্থা দেশের ই-বাইক সেগমেন্টকে আরও কাস্টমারদের জন্য অ্যাক্সেসিবল করতে চাইছে। Tork Motors-এর প্রতিষ্ঠাতা এবং CEO কপিল শেলকে বলছেন, “এই বাইক লঞ্চ আমাদের কোম্পানির জন্য একটি মাইলস্টোন। তার কারণ, আমরা আরও দ্রুতগামী, উন্নত এবং Kratos পরিবারের ঝাঁ চকচকে সদস্যকে নিয়ে এসেছি।”

গত বছরই Tork Motors একটি ইলেকট্রিক বাইক লঞ্চ করেভারতে। দুটি ট্রিমে নিয়ে আসা হয় সেই Tork Kratos ই-বাইকটি। স্ট্যান্ডার্ড Tork Kratos ইলেকট্রিক বাইকের দাম 1.08 লাখ টাকা এবং তার উপরের হাই-এন্ড মডেলটি Kratos R-এর দাম 1.23 লাখ টাকা (এক্স-শোরুম)।

স্ট্যান্ডার্ড Kratos ই-বাইকে রয়েছে 7.5kW এমনই ইলেকট্রিক মোটর, যা 10 bhp এবং 28 Nm পিক টর্ক ডেভেলপ করতে পারে। মাত্র 4 সেকেন্ডে 0-40 kmph-এ স্প্রিন্ট করতে পারবে মোটরসাইকেলটি। এর সর্বাধিক স্পিড 100 kmph। বাইকটিতে রয়েছে 4kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা 180 Km রেঞ্জ (IDC) দিতে পারে। কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে, একবার চার্জে বাইকটি 120 km ছুটতে পারে।

এদিকে হাই-এন্ড Tork Kratos R ই-বাইকে রয়েছে 9 kW ইলেকট্রিক মোটর, যা 12 bhp এবং 38 Nm টর্ক ডেভেলপ করতে পারে। Kratos R-এর স্প্রিন্ট টাইম যেখানে 0-40 kmph, সেখানে তার সর্বাধিক গতি 105 kmph। দুই বছরের জন্য এই বাইকের কাস্টমাররা সম্পূর্ণ বিনামূল্যে চার্জিং নেটওয়ার্কের অ্যাক্সেস পেয়ে যাবেন। এছাড়া এতে রয়েছে জিওফেন্সিং, ফাইন্ড মাই ভেহিকল, ক্র্যাশ অ্যালার্ট, ট্র্যাক মোড, অ্যানালিটিক্স, ভ্যাকেশন মোড-সহ আরও একাধিক ফিচার।