ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: তিন রঙে রিলিজ হয়েছে গেমের লোগো, দেখুন ভিডিয়ো

নতুন গেম লঞ্চের আগে থেকেই সতর্ক রয়েছে নির্মাণ সংস্থা ক্র্যাফটন। ১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য বেশ কিছু বিধিনিষেধ চালু করেছে তারা।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: তিন রঙে রিলিজ হয়েছে গেমের লোগো, দেখুন ভিডিয়ো
নাম বদলে ভারতে ফিরছে পাবজি মোবাইল ইন্ডিয়া।

ভারতে আসছে নতুন গেম ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’। দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্র্যাফটন নির্মিত এই গেম পাবজি মোবাইল ইন্ডিয়া- রই নতুন ভার্সান রূপে ভারতে আসছে। ইতিমধ্যেই গেমের টিজার লঞ্চ হয়েছে। এবার লঞ্চ হয়েছে গেমের লোগো। আগেই বলা হয়েছিল, ভারতীয় গেমারদের আকর্ষণের জন্য তিনটি রঙে তৈরি হবে এই নতুন গেমের লোগো। সেই মতোই ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’- র লোগো তিনটি রঙেই তৈরি হয়েছে। ইউটিউবে ভিডিয়োর মাধ্যমে সেই লোগো প্রকাশও করা হয়েছে।

এর আগে যখন ভারতে পাবজি মোবাইল ইন্ডিয়া চালু ছিল, তখন গেম খেলার কারণে অনেক নাবালক বা নাবালিকার মৃত্যুর খবর পাওয়া যেত। কোথাও গেম নিয়ে বন্ধুর সঙ্গে মন কষাকষি, কোথাও বা মা-বাবা গেম খেলতে বাধা দেওয়ায় সন্তানের অভিমান মর্মান্তিক পরিণতির কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেই কারণে এবার নতুন গেম লঞ্চের আগে থেকেই সতর্ক রয়েছে নির্মাণ সংস্থা ক্র্যাফটন। ১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য বেশ কিছু বিধিনিষেধ চালু করেছে তারা।

জানা গিয়েছে, ১৮ বছরের কম বয়সীরা দিনে মাত্র তিন ঘণ্টা এই গেম খেলতে পারবে। সেটা খেলার জন্যও মা-বাবার অনুমতি প্রয়োজন। দৈনিক সাত হাজার টাকায় ‘গেম স্পেন্ডিং’ বেঁধে দেওয়া হয়েছে। গেম খেলার জন্য একটি ফোন নম্বর দিয়ে এন্ট্রি করতে হবে। সেক্ষেত্রে মা কিংবা বাবার নম্বর দিতে হবে। এছাড়া সন্তান যে গেম খেলছে সে ব্যাপারে মা-বাবার যেন সম্পূর্ণ ধারনা থাকে, সেই প্রমাণও প্রয়োজন।

গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন জানিয়েছে, কেবলমাত্র ভারতেই খেলা যাবে এই গেম। দ্রুত শুরু হবে গেমের প্রি-রেজিস্ট্রেশন। তবে কবে গেম লঞ্চ হবে, আর কবেই বা প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে, সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানায়নি সংস্থা।

আরও পড়ুন- মাল্টিপ্লেয়ার মোডে আসছে FAU-G, রিলিজ হয়েছে টিম ডেথম্যাচের ট্রেলর

২০২০ সালে লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে সংঘর্ষ হয়েছিল ভারতীয় সেনাবাহিনীর। চিনা সেনার অতর্কিতে আক্রমণে শহিদ হন বেশ কয়েকজন ভারতীয়। এর পরই দুই দেশের রাজনৈতিক এবং কূটনৈতিক পরিস্থিতির বেশ অবনতি হয়। কড়া পদক্ষেপ স্বরূপ একগুচ্ছ চিনা অ্যাপ বাতিলের সিদ্ধান্ত নেয় ভারত সরকার। নিষিদ্ধ তালিকায় জনপ্রিয় অ্যাপ টিকটকের সঙ্গে ঠাঁই হয় বিখ্যাত ভিডিয়ো গেম পাবজি- র।

Click on your DTH Provider to Add TV9 Bangla