মাল্টিপ্লেয়ার মোডে আসছে FAU-G, রিলিজ হয়েছে টিম ডেথম্যাচের ট্রেলর

আগামী জুন মাসে FAU-G গেমের মাল্টিপ্লেয়ার মোড আসতে চলেছে। রিলিজ হবে বিটা ভার্সান। সেই সঙ্গে ইতিমধ্যেই রিলিজ হয়েছে টিম ডেথম্যাচের ৪৪ সেকেন্ডের ট্রেলর।

মাল্টিপ্লেয়ার মোডে আসছে FAU-G, রিলিজ হয়েছে টিম ডেথম্যাচের ট্রেলর
গত ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিন ভারতে রিলিজ হয়েছিল FAU-G গেম।

FAU-G গেমের মাল্টিপ্লেয়ার মোড আসতে চলেছে আগামী জুন মাসেই। ইতিমধ্যেই TDM মোডের ঝাঁচকচকে ট্রেলর লঞ্চ করেছে গেম নির্মাণকারী বেঙ্গালুরুর সংস্থা এনকোর গেমস। FAU-G গেমের ৪৪ সেকেন্ডের ওই টিম ডেথ ম্যাচ মোডের ট্রেলরে দেখা গিয়েছে, অত্যাধুনিক সব যন্ত্রপাতি। সিনেম্যাটিক ওই ট্রেলরে মাল্টিপ্লেয়ার অর্থাৎ অনেকজন গেমার যে একসঙ্গে এই গেম খেলতে পারবেন, সেটাও বোঝা গিয়েছে।

জানা গিয়েছে, আগামী ২১ জুন এই FAU-G গেমের টিম ডেথম্যাচের বিটা ভার্সান লঞ্চ হতে চলেছে। তবে সিনেম্যাটিক ট্রেলরে কিন্তু আসল গেমপ্লে ফুটেজ দেখা যায়নি। যদিও নজরে এসেছে অনেক নতুন অত্যাধুনিক অস্ত্রশস্ত্র যেমন- স্নাইপার, অ্যাসাল্ট রাইফেল, শটগান, গ্রেনেড এবং আরও অনেক কিছু। শোনা গিয়েছে, বেশ কয়েকটি নতুন ম্যাপও যুক্ত হবে এই টিম ডেথম্যাচ মোডের বিটা ভার্সানে।

গত ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিন ভারতে রিলিজ হয়েছিল FAU-G গেম। ‘আত্মনির্ভর ভারত’-এর অন্যতম প্রজেক্ট এই গেম। গতবছর দেশে পাবজি নিষিদ্ধ হওয়ার পর থেকেই FAU-G নির্মাণের কাজে লেগে পড়েছিল বেঙ্গালুরুর এনকোর সংস্থা। ২০২০ সালের শেষের দিকেই এই গেম লঞ্চ হবে বলে প্রথম দিকে শোনা গিয়েছিল। তবে শেষ পর্যন্ত চলতি বছর জানুয়ারি মাসে এই গেম রিলিজ হয়েছে ভারতে। ভারতের যোদ্ধাদের সম্মান জানিয়েই তৈরি হয়েছে এই ভিডিয়ো গেম।

এই গেমের প্রথম এপিসোডে লাদাখের গালওয়ান উপত্যকার ঘটনা দেখানো হয়েছে। জানা গিয়েছে, আগামী দিনে গেমের অন্যান্য এপিসোডে কার্গিলের যুদ্ধ, ১৯৭১-এর ভারত-পাক যুদ্ধ, সার্জিকাল স্ট্রাইক সবই দেখানো হবে। অন্যদিকে গেমের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বলিউড অভিনেতা অক্ষয় কুমার জানিয়েছিলেন, FAU-G গেম থেকে যে লভ্যাংশ আসবে তার ২০ শতাংশ Bharat Ke Veer ট্রাস্টে দান করা হবে।

আরও পড়ুন- ওয়ানপ্লাস ট্রিগার্স: ভারতে পাওয়া যাচ্ছে এই গেমিং গ্যাজেট, ব্যবহার করা যাবে স্মার্টফোনে

FAU-G গেমে মূলত সীমান্তে থাকা সেনা জওয়ানদের জীবনযাত্রা দেখানো হয়েছে। একজন ফৌজি সীমান্তে দাঁড়িয়ে দেশের মানুষকে সুরক্ষিত রাখার জন্য কীভাবে শত্রুপক্ষের সঙ্গে লড়াই করেন সেটাই দেখানো হয়েছে এই গেমের মাধম্যে।

Click on your DTH Provider to Add TV9 Bangla