BGMI এখন ‘প্রিলোড’ করতে পারবেন, আর খেলতে পারবেন এই দিন থেকেই…

BGMI Playable Date: শনিবার, 27 মে থেকে এই গেম সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য প্রিলোড হতে শুরু করবে। এর অর্থ হল, প্রিলোড আজ থেকেই সম্ভব হবে। কিন্তু আজই এই গেম খেলতে পারবেন না তাঁরা। Krafton জানিয়েছে, Android ব্যবহারকারীরা 29 মে থেকেই BGMI খেলতে পারবেন গেমাররা।

BGMI এখন 'প্রিলোড' করতে পারবেন, আর খেলতে পারবেন এই দিন থেকেই...
সোমবার থেকেই BGMI খেলতে পারবেন প্লেয়াররা।
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 4:04 PM

BGMI ভারতে ফিরেছে। চলতি মাসের প্রথমেই ইঙ্গিত মিলেছিল, ভারতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কামব্যাক করবে। বিষয়টি যেমন সরকারের তরফে নিশ্চিত করা হয়েছিল, তেমনই আবার দেশের গেমিং কমিউনিটির কাছে সুখবরটি পৌঁছে দিয়েছিল BGMI ডেভেলপার সংস্থা Krafton। শেষমেশ গেমটি ফিরেছে। কিন্তু তারপর থেকেই দেশের গেমারদের মধ্যে ধন্দ্বেরও সৃষ্টি হয়েছে- কবে থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তাঁরা খেলতে পারবেন। এবার সেই খবরটিও জানিয়ে দিল ক্রাফটন। ডেভেলপার সংস্থাটি জানিয়েছে, 27 মে শনিবার থেকেই দেশের ব্যাটল রয়্যাল গেমাররা BGMI খেলতে পারবেন।

কোম্পানির তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার, 27 মে থেকে এই গেম সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য প্রিলোড হতে শুরু করবে। এর অর্থ হল, প্রিলোড আজ থেকেই সম্ভব হবে। কিন্তু আজই এই গেম খেলতে পারবেন না তাঁরা। Krafton জানিয়েছে, Android ব্যবহারকারীরা 29 মে থেকেই BGMI খেলতে পারবেন গেমাররা। অন্য দিকে iPhone ব্যবহারকারীরা সেই দিন থেকেই গেমটি ডাউনলোড করে খেলতে পারবেন। প্রসঙ্গত, নতুন আপডেটে গেমাররা এই গেমে নতুন ম্যাপ, ইন-গেম ইভেন্ট সহ আরও অনেক কিছু চাক্ষুষ করবেন।

BGMI Preload: এই প্রিলোডের অর্থ কী

ক্রাফটন বিশ্বাস করে, এই গেম যখন প্লেয়াররা ডাউনলোড করতে সক্ষম হবেন, তখন তা ব্যাপক পরিমাণে সাড়া ফেলবে। খুব স্বাভাবিক ভাবেই তা ব্যাপক পরিমাণে ডাউনলোডও হবে। এর আগে একাধিক বার দেখা গিয়েছে, এত বেশি পরিমাণে একটা গেম ডাউনলোড হয়েছে যে, তাতে শেষমেশ সমস্যার সৃষ্টি হয়েছে। সেই কারণেই এবারে আগেভাগে সুপরিকল্পিত ভাবে ডাউনলোড ও তার পরবর্তীতে খেলার বিষয়টি সম্পন্ন করতে চাইছে ক্রাফটন।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এবারে একটা সময়ের পরে ডাউনলোড বন্ধ করা হবে। একটি প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থার তরফ থেকে বলা হচ্ছে, “এই পদ্ধতি নিশ্চিত করে যে, খেলোয়াড়রা কোনও বাধা ছাড়াই নির্বিঘ্নে এই গেমটি উপভোগ করতে পারবেন।” ক্রাফটন সিইও সিন হিউনিল শন বলছেন, “আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এখন প্রিলোড করা যাবে। আমরা সর্বদা গেমাররা স্মুধ গেমিং অভিজ্ঞতা দিতে চেষ্টা করি। সবার জন্য এই গেম আবার খেলার সুযোগ করে দিতে পেরে আমরা সত্যিই আনন্দিত।”