ভারতে ১৫ হাজার টাকার কম দামে রয়েছে দুরন্ত কয়েকটি গেমিং স্মার্টফোন, রইল তালিকা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sohini chakrabarty

Updated on: Aug 08, 2021 | 6:21 PM

Gaming Smartphones: ভারতের জনপ্রিয় কয়েকটি গেমিং স্মার্টফোনের তালিকা দেওয়া হয়েছে। সবকটিরই বেস ভ্যারিয়েন্টের দাম ১৫ হাজার টাকার কমে।

ভারতে ১৫ হাজার টাকার কম দামে রয়েছে দুরন্ত কয়েকটি গেমিং স্মার্টফোন, রইল তালিকা
অ্যাফোর্ডেবল গেমিং ফোনের তালিকা দেখে নিন।

বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেও ক্রমশ জনপ্রিয় হচ্ছে ভিডিয়ো গেম। এর মধ্যে বেশিরভাগের ক্ষেত্রেই মোবাইল গেমিংয়ের প্রবণতা বেশি। ডেস্কটপের তুলনায় মোবাইলে গেম খেলার লোকের সংখ্যাই বেশি। আর তাই ভারতে ক্রমাগত লঞ্চ হচ্ছে একের পর গেমিং স্মার্টফোন। তার মধ্যে অনেক মডেলেরই দাম আকাশছোঁয়া। তবে ১৫ হাজার টাকার কম বা ১৫ হাজারের আশপাশের রেঞ্জের বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হয়েছে। দেখে নিন, সেইসব গেমিং স্মার্টফোনের তালিকা।

পোকো এম৩ প্রো ৫জি- এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এছাড়াও এই ফোনে রয়েছে একটি octa-core MediaTek Dimensity  ৭০০ প্রসেসর, যা গেমিং ফোনের জন্য আদর্শ। দুটো স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা।

মাইক্রোম্যাক্স ইন ১- এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এই ফোনে রয়েছে MediaTek Helio G80 প্রসেসর, যা গেম খেলার জন্য উপযুক্ত। এই প্রসেসর যুক্ত ফোন লাইট গেমিংয়ের জন্য আদর্শ। অর্থাৎ একটু হাল্কা গ্র্যাফিক্স সেটিংসের এই ফোনে অনেক গেমেরই লাইট ভার্সান দারুণ ভাবে খেলা যাবে। এই গেমিং ফোনের দাম শুরু হচ্ছে মাত্র ১০,৪৯৯ টাকা থেকে।

মোটোরোলা মোটো জি৩০- মোটোরোলা সংস্থা মোটো সিরিজ এমনিতেই তাদের nifty সফটওয়্যারের জন্য বিখ্যাত। এই ফোনেও রয়েছে নির্দিষ্ট এই প্রসেসর। মোটোরোলা মোটো জি৩০ ফোনে রয়েছে Qualcomm Snapdragon ৬৬২ প্রসেসর, যা বাজেট ফ্রেন্ডলি চিপসেট এবং গেমিং ফোনের জন্য আদর্শ। সেই সঙ্গে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, যা গেম খেলার জন্য যথেষ্ট বড় স্ক্রিন। এই ফোনের দাম ১০,৯৯৯ টাকা। এছাড়াও মোটোরোলার এই ফোনের ব্যাটারি ৫০০০mAh।

রেডমি নোট ১০- শাওমির সাবব্র্যান্ড রেডমির এই ফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon ৬৭৮ প্রসেসর। বিভিন্ন ধরনের গেম খেলার জন্য এই ফোন উপযুক্ত। রেডমির এই ফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে। এই ফোনের বেস ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। বড় স্ক্রিন সাইজ গেম খেলার জন্য উপযুক্ত। এই ফোনের প্রসেসরের কারণেও বিভিন্ন গেম সহজেই খেলা যাবে।

রিয়েলমি নারজো ৩০এ- এই ফোনে রয়েছে একটি MediaTek Helio G85 প্রসেসর। গেমারদের কথা মাথায় রেখেই এই ফোন তৈরি করা হয়েছে, যাতে ইউজাররা দুরন্ত গেমিং এক্সপিরিয়েন্স পান। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে স্পেশ্যাল Realme UI সফটওয়্যার। ভাল গেমিং এক্সপিরিয়েন্সের জন্যই এই সফটওয়্যার ব্যবহার করা হয়। বেস ভ্যারিয়েন্টের দাম ৮৯৯৯ টাকা।

আরও পড়ুন- Battlegrounds Mobile India: আইওএস ভার্সানে আসছে বিজিএম! কী ইঙ্গিত দিল ক্র্যাফটন?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla